আল্লার আজাব-গজব...........................??

লিখেছেন লিখেছেন বানু ১৭ এপ্রিল, ২০১৩, ০৬:৪৫:৩৫ সকাল

ঝড়, ঝঞ্জা, বন্যা, ভুমিকম্প, টর্নেডো........ এসবই আল্লার আজাব/গজব এবং মুমীনের ঈমানী ঘনত্ব পরিমাপ করার জন্য নিরীহ নারী/শিশু/পুরুষ নির্বিশেষে হত্যা করে আল্লা নাকি তার বান্দাকে নতিজা দেখান। এক সময় এ কথাটি মুসলিম প্রধান বাংলাদেশে ব্যপক প্রচলিত ছিল এবং ছাগুদের মাঝে এখনো আছে। অবশ্য ধর্মগ্রন্থ আল কোরানের বিভিন্ন সুরা-কেরাতেও এ ধরনের কথা বলা আছে। তবে বিজ্ঞানের দাপটে এসব কুদরুতী কথায় ইদানিং ভাটা পরেছে। আনেকেই এখন ধানাই পানাই করে প্রসঙ্গটি এড়িয়ে যান। এর কারন বহুবিধ :

* বিজ্ঞানের অগ্রযাত্রায় আমরা এখন প্রকৃতিক দুর্যোগের কারন জানি এবং বিষয়টি যে নেহাত আঞ্চলিক এবং ভৌগলিক তাও জানি। যে কারনে ঝড়-ঝঞ্জার খোদাই কুদরতে ইসরাইল, চীন, আমেরিকার....... যত কাফের-নাস্তিক মারা যায় তারচেয়ে আরো বেশি মারা যায় ইরান, পাকিস্তান, বাংলাদেশর মুমিন মুসলমানগন। অথচ যাদের জিহবার আগায় আল্লা শব্দটা লেগেই থাকে।

আমি জানি ছাগুরা এক্ষনি ধর্মগ্রন্থ কোরান থেকে একগাদা উদাহরন টেনে বলবে, "আল্লা ওমুক-তমুন সম্রাজ্য গজব নাজিল করে ধ্বংস করে দিয়েছেন, আপনি কি তা জানেন্না?" কিন্তু এসব যে নিছক কোরানের কথা এবং তার যে ইতিহাসভির্ত্তিক কোন দলিল নেই তা তারা বেমালুম চেপে যান। যেমন কোরানে বলা আছে, "জুলকার নাইম নাকি সুর্যের অস্তাচলে(!?) যেয়ে ধ্বংসপ্রাপ্ত এক জাতির সন্ধান পেয়ে ছিলেন" কিন্তু ইতিহাসে এমন কোন তথ্য খুঁজে পাওয়া যায় না। অথচ ৬০ মিলিয়ন বছর আগের ডাইনাসোর বিলুপ্তির কারন এবং ইতিহাস আমরা জানি। আনেকে অবশ্য খোদাই গজবে ফেরাউন-নীলনদ সম্রাজ্য পতনের কথা বিশেষ ভাবে বলেন, কিন্তু সেই তারাই আবার তুরস্কের অটমান সম্রাজ্য পতনের জন্য ইংল্যান্ড-এ্যামেরিকা কে গালাফালি করেন!!!!!!!!!

তাজ্জবের বিষয় নয় কি??

বিষয়: বিবিধ

২৭৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File