হেফাজতের ১৩ দফা মানব সভ্যতাকে কে মধ্যযূগীয় অন্ধকারে নিয়ে যাবে।

লিখেছেন লিখেছেন বানু ০৮ এপ্রিল, ২০১৩, ০৪:২৯:১৩ রাত

বিচিত্র সব পরলৌকিক শাস্তির ভয় দেখিয়ে মানুষ কে বিজ্ঞানহীন অজ্ঞ-মুর্খ অন্ধকার যুগে ফিরিয়ে নিয়ে যাওয়া কি আদৌ সম্ভব? ২১ শতকের সভ্যতার আলো বঞ্চিত প্রান্তিক বাংলাদেশের দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে/ছিটিয়ে থাকা মাদ্রাসা-এতিমখানা থেকে নিরন্ন, অভুক্ত, ছিন্নমূল ছাত্রদের সমাবেশ ঘটিয়ে সভ্যতার চাকা উল্টো দিকে টেনে নেয়া যাবে কি?

৬ মার্চ ঢাকাতে যে সমাবেশ টি হয়ে গেল তাতে সব বক্তাই আমাদের শ্যালম সবুজ পৃথিবীতে কোরানের আইন কায়েমের জন্য সিন্দাবাদের একচোখ ওয়ালা ভয়াল দৈত্যের মতই তর্জন-গর্জন করেছেন।

কিন্তু কি সে কোরানের আইন? গত ১৪৫০ বছরের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় ; ৭ শতক থেকে আজকের এ পর্যন্ত পৃথিবীর কোথাও কোরানের শাসন কায়েম করা সম্ভব হয় নি। ইসলামের সেই ঊষালগ্নে নবীজীর ঘনিষ্ঠ সাহাবিরা ইসলামী খেলাফতের মসনদ দখল এবং পরস্পর বিভক্তির কারনে দাঙ্গা, ফ্যাসাদ, যুদ্ধ করেছেন। মুসলমানদের রক্ত ক্ষয় হয়েছে। এমন কি নবী পরিবারের ঘনিষ্ঠ সদস্যদের প্রায় সবাই আত্মকলহে নির্মম ভাবে খুঁন হয়েছেন। ওমর, উসমান, আলী, আয়শা, ইমাম হোসেন ......... এরা কেউই রেহাই পায় নি।

এর পরের ইসলামী রাজা/বাদশা/খলাফতী শাসন ছিল হত্যা ও দেশ দখলের গতানুগতিক মধ্যযুগীয় শাসন, যেখানে কোরান বিন্দুমাত্র অবদান রাখতে পারেনি। মুসলমানদের উত্তর সাহারার ক্ষুদ্র জাতিগোষ্ঠি ধ্বংস, স্পেন উপনিবেশ, মধ্য এশিয়া , ভারত দখল, আকবরী শাসন, আওরাঙ্গোজেবের ভ্রাত্রি হত্যা ............. যার সবই ছিল ব্যাক্তি ও পারিবারিক মসনদ টিকিয়ে রাখার মধ্যযূগীয় কায়দা-কানুন। আর এখন কোরানের শাসন মানেই ; আফগানিস্তান, পাকিস্তান, তালেবান, সৌদি আরবর, সোমালিয়া, মালি ....... র সভ্যতা বঞ্চিত অন্ধকার। নয় কি?

এরপরও কোরানের শাসন??

বিষয়: বিবিধ

১৩০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File