Govt. good decision.

লিখেছেন লিখেছেন বভ্বমি ০৩ এপ্রিল, ২০১৩, ০৬:৪৭:০২ সন্ধ্যা

এবার ডিজিটাল পদ্ধতিতে চলছে জঙ্গি কার্যক্রমের দাওয়াত। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইন্টারনেট প্রযুক্তিকে ব্যবহার করে চালানো হচ্ছে জিহাদি ওয়েবসাইট। 'হরতাল ছাড়ো অস্ত্র ধরো আল্লাহ্র রাস্তায় জিহাদ করো' নামে স্ল্লোগান দিয়ে খোলা হয়েছে জুমু'আর খুতবা নামে একটি ওয়েবসাইট। এ ধরনের অনেক উত্তেজক স্ল্লোগান ও ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে শান্তিপ্রিয় মুসলমানদের উসকে দেওয়ার চেষ্টা চলছে নাশকতার দিকে। গতকাল রাত সাড়ে ১০টা পর্যন্তও জুমু'আর খুতবা ওয়েবসাইটটি খোলা ছিল। বাংলাদেশ প্রতিদিন ও গোয়েন্দা অনুসন্ধানে জানা গেছে, দেশের উচ্চশিক্ষিত ও ধর্মপ্রাণ যুবকদের নিয়ে দাওয়াতি কার্যক্রম চালাচ্ছে বিদেশি মৌলবাদ ও উগ্রপন্থীদের বাংলাদেশে প্রতিনিধিত্বকারী একটি গোষ্ঠী। রাজধানীর মোহাম্মদপুরের বসিলা রোডে একটি ধর্মীয় প্রতিষ্ঠান থেকে চালানো হচ্ছে এ ধরনের কার্যক্রম। 'উন্মুক্ত তলোয়ারি'সহ বিভিন্ন জিহাদি বইয়ের লেখক শায়খ জসীমুদ্দীন রাহমানী এই ওয়েবসাইটটি চালাচ্ছেন বলে জানা গেছে। তিনি আধ্যাত্দিক গুরু হিসেবে পরিচিতি।

গোয়েন্দারা জানান, এই মুফতির শিষ্যরা শুধু মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত নয়, তাদের অনেকেই দেশে ও বিদেশে বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। উগ্রপন্থিদের গুরু ওই মুফতির মূল অ্যাসাইনমেন্ট হচ্ছে_ গণতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ করা। মুফতি রাহমানী বেশিরভাগ সময় ওয়েবসাইটে আপলোড করা বিভিন্ন ধরনের প্রশ্ন ও উত্তরের মাধ্যমে তার লোকদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে থাকেন। মোবাইল ফোনে তিনি এসএমএসের মাধ্যমে দাওয়াতি কার্যক্রম চালান। আর সবকিছুর জন্য অনলাইনকেই বেছে নিয়েছেন তিনি। মুফতি রাহমানী একসময় ইসলামী আন্দোলনের প্রতিষ্ঠাতা চরমোনাইর পীর মরহুম মাওলানা ফজলুল করিমের প্রিয়ভাজন ছিলেন। পরবর্তীতে তিনি বিশ্বের বিভিন্ন দেশের উগ্রপন্থিদের সঙ্গে নেটওয়ার্ক বিস্তৃত করেন। ফান্ড সংগ্রহের জন্য তিনি ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন দেশ সফর করেছেন।

সর্বশেষ দাওয়াতি কার্যক্রমের জন্য মুফতি রাহমানী জুমু'আর খুতবা ওয়েবপেজে এটি দাওয়াত পোস্ট করেছেন। ওই পোস্টে বলা হয়েছে_ 'আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, বাংলাদেশসহ সারা বিশ্বে যুবকদের মাঝে নবজাগরণ শুরু হয়েছে। গণতন্ত্র, সমাজতন্ত্র ও রাজতন্ত্রসহ মানবরচিত সব মতবাদের ধূম্রজাল ছিন্ন করে তাওহিদ এবং সুন্নাহভিত্তিক রাষ্ট্র কায়েমের উদ্দেশ্যে তারা এখন সোচ্চার। আমরা সেই কাফেলারই ক্ষুদ্রতম অংশ।

বিষয়: বিবিধ

১২১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File