রাজশাহী রবীন্দ্র-নজরুল মুক্তমঞ্চে ‘মোহনা সাহিত্য আড্ডা’

লিখেছেন লিখেছেন ড মাহফুজুর রহমান আখন্দ ০৩ জুলাই, ২০১৪, ০৬:২৯:৪৯ সন্ধ্যা



Wednesday 2nd July 2014 12:37:30 PM

আসাদ বাবু : সাহিত্য সম্পর্কের সেতুবন্ধন। সাহিত্যাড্ডা এতে নতুন মাত্রা যোগ করে দেয়। সে মাত্রাকে সমৃদ্ধ করতেই নওগাঁ, পাবনা এবং রাজশাহীর কবিদের সমন্বয়ে রাজশাহীতে অনুষ্ঠিত হলো মোহনা সাহিত্যাড্ডা। রাজশাহীর পদ্মাপাড়ে রবীন্দ্র-নজরুল উম্মুক্ত মঞ্চে এ আড্ডা অনুষ্ঠিত হয়। আমাদের সাহিত্যপ্রেমকে পরিশীলিত ধারায় মানুষের হৃদয়ের বন্ধনে পরিণত করতেই ‘শীলন সাহিত্য পরিষদে’র এ প্রয়াস।

পড়ন্ত বিকেলের মেঘলা রোদের আভায় পদ্মাপাড়ের নিরিবিলি পরিবেশে একঝাঁক তরুণ লেখকের উপস্থিতিতে অনুষ্ঠিত এ আড্ডায় সভাপত্বি করেন নওগাঁর প্রবীণকবি খাজা আবদুর রহমান। শিল্প-সাহিত্য ও সংস্কৃতির ছোটকাগজ মোহনা সম্পাদক, কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দের প্রাণবন্ত সঞ্চালয় এতে অতিথি হিসেবে আলোচনার পাশাপাশি কবিতা পাঠ করেন পাবনা থেকে আগত কবি সৈয়দা জহুরা ইরা, কবি ও গীতিকার আলমগীর কবির হৃদয়, নওগাঁ থেকে আগত কবি নাসিমা নাইস, কবি ও প্রাবন্ধিক শফিক আজিজ, কবি সানোয়ার সুলতান প্রমুখ। কবিতার আড্ডাকে মাতিয়ে রাখেন পাবনার কবি ও সম্পাদক রেহেনা সুলতানা শিল্পী, কবি ও গল্পকার নীল নীলাঞ্জনা, কবি খন্দকার হোসাইন সেঁজুতি, নওগাঁর কবি মলি¬কা পারভীন ও কবি সাইফুল ইসলাম মুকুল, রাজশাহীর কবি হাসান আবাবিল, কবি তৌহিদ সরকার, কবি ও প্রাবন্ধিক সৈকত আবদুর রহিম, কবি ও গল্পকার জান্নতুল ফেরদৌস প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, রবীন্দ্র-নজরুল আমাদের বাংলা সাহিত্যের প্রাণপুরুষ। সেই মঞ্চে কবিতার অনুষ্ঠান করতে এসে নিজেদেরকে তাঁদের কাতারে ভাবতে যে প্রণোদনা তৈরি হয়েছে তার জন্যে আমাদের লেখাপড়া আরো বাড়াতে হবে। লেখক হিসেবে প্রতিষ্ঠা পেতে পড়ালেখা এবং চর্চা-সাধনার কোন বিকল্প নেই। আমাদের প্রাণান্তকর প্রচেষ্টাই সফলতার দিকে এগিয়ে নিয়ে যাবে। সেই প্রচেষ্টা চালানোর জন্য সবাইকে তৈরি থাকতে হবে।

http://bartaprobah.net/news/post/3976

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

241365
০৩ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File