কাদের মোল্লার ফাঁসি ও আমার বিবেকের কিছু কথা...

লিখেছেন লিখেছেন আহাম্মেদ খালিদ ১০ ডিসেম্বর, ২০১৩, ১১:০৯:০৭ রাত



আমি কখনও জামাতের রাজনীতির সাথে জরিত ছিলাম না, কখনও করবো এমন সম্ভবনাও নেই তবুও জামাত নেতা কাদের মোল্লা সাহেবের ফাঁসি কার্যকর করা হচ্ছে এই খবরটা শুনার পর নিজের বিবেকের কাছে কেন জানি ছোট মনে হচ্ছে নিজেকে। অপরাধীর শাস্তি হবে এটাই স্বাভাবিক এতে আপসেট না হয়ে বরং খুশি হওয়ার কথা, যেমন খুশি হয়েছিলাম আব্দুর রহমান, বাংলা ভাই, এরশাদ শিকদারদের ফাঁসি হওয়ার পর। কারণ তাদের অপরাধ গুলি ছিলো সুস্পস্ট ও বিচার প্রক্রিয়াটা ছিলো সকলের কাছে গ্রহনযোগ্য। কিন্তু যে কাদের মোল্লার বিরুদ্ধে ২০১০ এর আগে (আমার জানামতে) বাংলাদেশের কোন থানায় মামলাতো দুরের কথা একটা জিডি পর্যন্তও ছিলোনা আজ সেই কাদের মোল্লাকে ফাঁসি দেয়া হচ্ছে! আর সেইসব অপরাধে যেসব অপরাধের কোন সুস্পস্ট প্রমান (সকলের কাছে গ্রহনযোগ্য) কেউ দিতে পারেনি।

আমার জানামতে কোন মানুষকে যদি সুস্পস্ট প্রমান ছাড়া মিথ্যা অভিযোগে ফাঁসি দেয়া হয় তাহলে সে (মুসলিম হয়ে থাকলে) শহীদের মর্যাদা পেয়ে থাকে। কারণ সেটা বিচার নয়, হত্যাকান্ড হিসেবে আল্লাহর কাছে গ্রহনযোগ্যতা পেয়ে থাকে।

আমার লিখাটা কোন রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে নয়, এখানে কাদের মোল্লা না হয়ে একজন ফুটপাতের সাধারণ খেটে খাওয়া মানুষও যদি হতো তাহলেও আমার বিবেক এমন ধ্বংশন করতো আমাকে।

আমরা খেটে খাওয়া সাধারণ জনগন আজ রাজনৈতিক নেতাদের রাজনৈতিক ফায়দা হাসিলের গিনিপিগ মাত্র। আমাদের চিৎকার নেতাদের কানে কখনও পৌছেনা। কিছু স্বার্থানেস্বি মানুষ নামের হায়েনারা দেশনেতাদের কান ভারি করে রেখেছে। আমাদের চিৎকার/আর্তনাদ গুলি প্রতিধ্বনি হয়ে আবার আমাদের কাছেই ফিরে আসে। মুখ গুমরে নিরব আর্তনাদ করা ছাড়া আমাদের আর কিছুই করার থাকেনা।

কাদের মোল্লাকে আমি একটা ধন্যবাদ দিতে চাই শুধুমাত্র একটা কারণে, আর সেটা হলো উনি কারও কাছে 'প্রাণ ভিক্ষা' চায়নি। কারণ এই প্রানের মালিক একমাত্র মহান আল্লাহ রাব্বুল আলামিন। আল্লাহ ছাড়া অন্য কারও কাছে 'প্রাণ ভিক্ষা' চাওয়া মানে মহান আল্লাহ তায়ালার সাথে শরিক করা। আর আল্লাহ তায়ালা সেই ব্যাক্তিকে কখনও ক্ষমা করেননা যে উনার সাথে কাওকে শরিক করেন।

কাদের মোল্লা সাহেব অপরাধী কিনা সেটা মহান আল্লার রাব্বুল আলামিনই ভালো জানেন, কাদের মোল্লা সাহেব যদি নিরপরাধ হয়ে থাকেন তাহলে অবশ্যই উনি আল্লাহর কাছ থেকে উত্তম প্রতিদান পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

বি:দ্র: লিখাটা সন্ধায় লিখেছিলাম, পোস্ট করতে দেরি হয়ে গেলো।

বিষয়: বিবিধ

১৫৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File