শাসকগণ কোথায়? কোথায় জুলুমকারীগণ ?

লিখেছেন লিখেছেন আহাম্মেদ খালিদ ০৩ এপ্রিল, ২০১৩, ০৯:৩০:২৩ রাত

সমগ্র দুনিয়াতে আজ ক্ষমতার দাপট, কে কার থেকে বেশী ক্ষমতাশালী। আমাদের দেশের রাজনৈতিক দল গুলি আজ ক্ষমতার লোভে হত্যা করছে অসংখ্য নিরীহ জনগন। ক্ষমতার লোভে আজ তারা দিশেহারা। তাদের কারও মনেই যেন পড়ছেনা এই ক্ষমতা একদিন থাকবেনা, সব ছেড়ে একদিন চলে যেতেই হবে,তখন তোমার এই ক্ষমতার কোন মূল্যই থাকবেনা। কিছুদিন আগেই চলে গেলেন আমাদের মহামান্য রাষ্টপতি, যিনি ছিলেন সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক। সেনা,নৌ এবং বিমান বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যাদার সামরিক অফিসাররা তার কথায় উঠবস করতো, চৌকসদের বাহিনী এসএসএফের সদস্যরা যার নিরাপত্তা দেয়ার জন্য অস্থির হয়ে থাকতো সবসময়। আজ শত প্রটোকলও উনাকে রাখতে পারেনি। সব ছেড়ে চলে যেতেই হয়েছে, এভাবে সকল ক্ষমতাশালীদের একদিন এমনিভাবে চলে যেতেই হবে। কেউ যাবেনা তোমার সাথে, শূন্য হাতে আবার ফিরে যেতে হবে, দাড়াতে হবে সমগ্র জাহানের বাদশা মহান আল্লাহ রাব্বুল আলামীনের সামনে।

রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন- যখন তোমরা জানাযা আদায় কর, তখন মৃত লোকটির প্রশংসা কর এবং তার ভাল কর্মের আলোচনা কর। কেননা প্রতিপালক বলেন, “তারা সজ্ঞানে যে কাজের সাক্ষ্য দিচ্ছে, তাতে আমি তাদের সাক্ষ্য গ্রহণ করছি।” আর যা তারা জানে না, তার জন্য তাকে ক্ষমা করে দিচ্ছি।”

সমগ্র পৃথিবীর বাদশাহ ছিলেন যুলকারনাইন, তিনি যখন মারা যাওয়ার আগে তার পরিবারবর্গকে বলে গিয়েছিলেন,তাঁর মৃতদেহ নিয়ে যখন শবযাত্রা হবে তখন যেন তাঁর হাত দুটি বাইরের দিকে বের করা থাকে। তার ইচ্ছা অনুযায়ী শবযাত্রায় বাদশাহর হাত দুটি বাইরের দিকে বের হয়ে থাকলো। সবাই দেখলো, যিনি ছিলেন সমস্ত পৃথিবীর বাদশাহ আজ তার হাত দুটি একদম খালি। ধন-রত্ন, সোনা-দানা সব রেখে খালি হাতেই তাকে চলে যেতে হচ্ছে।

রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন- নিশ্চয় কেয়ামতের দিন মহান ও পরাক্রমশালী আল্লাহ্‌ সাতটি আকাশ এবং পৃথিবী নিজের মুঠের মধ্যে ধারণ করে বলবেন, “আমি আল্লাহ্‌, আমি অশীম দয়ালু, আমি রাজাধিরাজ, আমি পরম পবিত্র, আমি শান্তি, আমি রক, আমি শক্তিশালী ও মতাবান, আমি গর্বের অধিকারী। আমিই পৃথিবী সৃষ্টি করেছি যখন তা কিছুই ছিল না, আমি পুনরায় তা ফিরিয়ে আনব। শাসকগণ কোথায়? জুলুমকারীগণ কোথায়?”

এই মাটি দিয়েই সৃষ্টি,এই মাটিতেই রেখে যাচ্ছি,একদিন এই মাটি থেকেই পুনরায় উত্থিত হবে।-এটাই আল্লাহর বাণী।

বিষয়: বিবিধ

১০২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File