অপেক্ষা !

লিখেছেন লিখেছেন খাস খবর ২৯ অক্টোবর, ২০১৪, ০৪:৪৪:২৮ রাত

মো. অহিদুজ্জামান

আমি নিরবে চেয়ে থাকি শরতের নির্মল আকাশে। সাদা সাদা মেঘেরা উড়ে যায় দূর হতে বহুদূরে। মনে হয় ও-ই তো তুমি যাচ্ছ উড়ে উড়ে সফেদ রেসমি ওড়নাটা গায়ে জড়ায়ে। বেলা শেষে সূর্য নামে প্রান্ত-পাটে। মনের কল্পনায় যত রঙ তোমাকে নিয়ে সেখানে সবটুকুই আছে। কিন্তু ছোঁয়ার নাগালে নয়। এতো সত্যিই আজ আমি আর তুমি। আজো গোধুলীর রং আমায় শিহরিত করে। এ যে তোমারই কপোলের ছোঁয়া আমারই অধরে। কি যে আকুলতা হৃদয় তোলপাড়। শুধু অন্তরেতে কল্পনা চাপি নিজ হৃদয়ের অঙ্গারে আজ নিজেই ঝাঁপি।

দোয়েলের শীষে জেগে উঠি জানালায় উঁকি দিলে আঙ্গিনায় আটকে যায় রাতজাগা দু‘টি চোখ। প্রভাত শিশিরে টলমল শত শত শুভ্র শেফালিরা ঝরে পরে আছে। মায়াবী ভালোবাসায় সুরভী ছড়ায়। হলুদ বৃন্ত। যেন চন্দন মাখা। সুরভীত মিষ্টি প্রহর সহসা-ই কেটে যায়। এযেন আমার পছন্দের পারফিউম তোমার সর্বাঙ্গ-চুলের খোঁপা থেকে ভেসে আসে।

অষ্টপ্রহরেও ঘোর কাটছে না। ঝিলের ধারে আছি দাঁড়ায়ে। সেখানে সারি সারি পদ্মরা কী দারুণভাবে মেলে ধরেছে জীবনের রূপ-রসকে।ওরা যে এখন ষোল কলায় পরিপূর্ণ যৌবনা। যেমনটা তোমাকে দেখেছিলাম কলেজ ক্যাম্পাসে আজ হতে সাতটি বছর পূর্বে। আজ এই পদ্মবনে কালো কালো ভ্রমরের গুন-গুনানি আমায় অতীতপানে নিয়ে যায়। কিন্তু আজ আর আমার কামনা-রথ নেই- তুমি নেই বলে। সকল মধুই আজ আমার কাছে তিক্ত-বিষাক্ত। কী এক রহস্য! গাছের ছায়া, নদীর ¯্রােত আর সময় যেমন বেঁধে রাখা যায় না। দ্রুত চলে যায়। তেমনি তুমিও!

মহুয়া বনের কাছে দু‘টো বুনো হাঁস জলকেলিতে মাতাল ছিলো সারাক্ষণ। তুমিই তো আমাকে দেখিয়ে বলেছিলে- দেখো না কী দারুণ খেলছে ওরা! শুধু এক পলক দু‘ পলক অভিমানের বিরতি। আবার খেলা--। আমাদের হংসমিথুন খেলায় তুমি কেন নিলে অভিমানের এই মহাকালের বিরতি! কিন্তু তুমি ছাড়া প্রতিটি পল যেন আমার কাছে একেকটি মহাকাল। প্রতিটা বিন্দু ওপাড়ে তুমি- আমার কাছে যে সিন্ধুসম দুরত্ব। লক্ষ্মীটি আমার তুমি এসো। আমি তোমার অপেক্ষায়। নাকি তুমি আমার অপেক্ষায়?

বিষয়: বিবিধ

১১২৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279173
২৯ অক্টোবর ২০১৪ সকাল ০৮:০০
মামুন লিখেছেন : লেখাটি খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো। Rose Rose Rose
279188
২৯ অক্টোবর ২০১৪ সকাল ০৯:১৪
নিরবে লিখেছেন : খুবই আবেগ দিয়ে লেখা মনে হয়।
Happy>- Happy>- Happy>- Happy>- ধন্যবাদ
279200
২৯ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৫৬
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : সত্যি অপূর্ব লিখেছেন। আমার মনের সাথে আপনার মনের দেখি অনেক মিল। দেরি না করে ফিরে আসুন ঢেউয়ে ঢেউয়ে নদীর দু'কূল ভরায়ে দেন খাসখবরের।
279206
২৯ অক্টোবর ২০১৪ সকাল ১০:০৩
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File