আপনার ইনবক্সটি পরিচ্ছন্ন রাখুন।

লিখেছেন লিখেছেন অনল দুহিতা ০২ এপ্রিল, ২০১৩, ০৪:০৫:০০ রাত

একটি বিষয়ে কঠিনভাবে আমি ভাইদের দৃষ্টি আকর্ষণ করতে চাই,

আপনি যখন একজন অপরিচিত গায়রে মাহরামকে চ্যাটের জন্য নক করেন কিংবা ম্যাসেজের মাধ্যমে আমন্ত্রণ জানান, তখন(আপনি হাই, হ্যালো বা সালাম যাই বলে শুরু করুননা কেন) আপনার মনে কতটুকু আল্লাহভীতি বজায় থাকে?

"যখন দুজন গায়রে মাহরাম ব্যক্তি পরস্পর মিলিত হয়, তখন তাদের মধ্যে ৩য় ব্যক্তি হিসেবে উপস্থিত থাকে শয়তান।"

এ হাদীসটি কি আমরা এফবিতেও গায়রে মাহরামদের সঙ্গে কথা বলার সময় মনে রাখতে পারিনা! সম্পূর্ণ অপ্রয়জনে, শুধুমাত্র মনোতৃপ্তির জন্য গায়রে মাহরাম কারো সাথে কথা চালিয়ে যাওয়া কতটুকু সমর্থনযোগ্য? ব্যাপারটা তো এমনই যে, আপনি নিজেও মনের পবিত্রতা রক্ষা করছেন না আর অপর ব্যাক্তিকেও তা থেকে নিরুৎসাহিত করছেন। কিছু ভাই এমনও আছেন, যারা কোন বোন অপ্রয়জনে কথা বলতে না চাইলে সেটিকে অহমকা হিসেবে ধরে বসেন।

যেটা মনের সংকীর্ণতার বহিঃপ্রকাশ ছারা আর কিছুই নয়। কেননা এটি নারীদের প্রতি নির্দেশ যে,

"তোমরা পুরুষদের সঙ্গে নমনীয় হয়ে কথা বলনা। এতে করে যার অন্তরে ব্যাধি আছে, সে কুবাসনা করবে।"

কোন ব্যক্তি তাঁর হ্নদয়কে পবিত্র রাখতে চাইলে আপনি কেন তাকে অসহযোগীতা করবেন! এমন করে কেন ভাবছেন না যে, সে আপনারই কোন ভাইয়ের আমানত। তাই তাঁর পাশে দাঁড়ানো আপনার কর্তব্য, তাঁকে বিপদগামী করা নয়। বরং কোন নারী আপনাকে এ ব্যাপারে উৎসাহিত করলেও আপনার তা থেকে বিরত থাকা উচিৎ। কেননা আপনি একজন পুরুষ, আর পুরুষগণ নারীদের উপর দায়িত্বশীল। আল্লাহ তায়ালা পুরুষ জাতিকে নারীদের তুলনায় এক-তৃতীয়াংশ অধিক মস্তিস্ক দান করেছেন। নিশ্চয়ই তা কোন কারণ ছাড়া নয়!

একজন পবিত্র হ্নদয়ের অধীকারীর মাঝে যে ঈমানী মজবুতি আর মানসিক প্রশান্তি বিরাজমান থাকে, তা থেকে নিজেকে বঞ্চিত রাখছেন কেন! দুনিয়ায় যে নারীটি আপনার হুর হয়ে আসবে, তাঁ হক নষ্ট করবেন না। আপনার হ্নদয়ের পবিত্রতা বজায় রাখুন তার ভবিষ্যৎ উত্তরাধীকারীর জন্যে আর আল্লাহর সামনে একজন খাঁটি বান্দা হিসেবে উপস্থিত হবার নিমিত্তে।

তাই, আপনার ইনবক্সটি পরিচ্ছন্ন রাখুন। Shame On You

বিষয়: বিবিধ

১০২৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File