তুমি কি বেঁচে আছো???

লিখেছেন লিখেছেন অনল দুহিতা ১০ এপ্রিল, ২০১৩, ০৬:৪৮:১৬ সকাল

সময়গুলো বড় অদ্ভুতভাবে কেটে যাচ্ছে। হঠাৎই যেন সবাই ভীষণ ব্যস্ত হয়ে পড়েছে। এত রক্ত, এত বুক ভাঙ্গা চিৎকার, এত আকুল আবেদন ভরা সাহায্যের দরখাস্ত, কিছুই যেন আমাদের হ্নদয়কে এতটুকু স্পর্শ করেনা। প্রতিটা মানুষ নিজের আখের গোছাতে ব্যস্ত। নিজেকে সমাজের উচু তলার মানুষ প্রমাণের কি প্রানান্ত প্রচেষ্টা! কৃত্রিম ক্রন্দন আর আনুষ্ঠানিক শোক প্রকাশ। কোনমতে এইটুকু করে দায় রক্ষা।

আমি কি করে বলি, একটু দাঁড়াও! পাঁচটা মিনিট একটু ভাবো, এইযে তীব্র গতিতে ছুটে চলেছো,তোমার গতির তীব্রতায় তোমার কর্ণকুহরে প্রবেশের আগেই মিলিয়ে যাচ্ছে তোমারই কোন ভাইয়ের আর্তনাদ। সাম্প্রদায়িকতার বিষবাস্পে প্রতিমুহূর্তে আরো বেশি বাসের অযোগ্য হয়ে উঠছে পৃথিবী। তোমার কেন মনে হয় যে তুমি তুচ্ছ, ছোট-খাট একটা মানুষ, তোমার কোন দায় নেই এসবের জন্য! তুমি চাইলেও কিছু হবেনা। এ ঠুনকো অযুহাত দিয়ে নিজের কাধের সমস্ত দায় এড়াতে চাচ্ছো কেন! মসলিম ভ্রাতৃত্বের একেকটা করে অঙ্গে প্রতিদিন আঘাত করা হচ্ছে।নির্মমভাবে নিভিয়ে দেয়া হচ্ছে একের পর এক জীবন প্রদীপ। তোমার দেহে কি সত্যি সে আঘাতের প্রতিক্রিয়া হয়না!!! কি করে এতো নির্লিপ্ত হয়ে থাকো তুমি!! তোমার কলজেটা এতো ইস্পাত কঠিন হল কি করে! এত দাবীর বোঝা নিয়েও তুমি মুহাম্মদের (সাঃ) সুপারিশ নিয়ে জান্নাতে যাওয়ার আশা করো! এই ভাবে কি একটুও বুক কাঁপে না যে, যেদিন আমলনামা হাতে খোদার সামনে দাড়াবো, সেদিন ওই মানুষগুলো আমাদের প্রতি আঙ্গুলি নির্দেশ করে বলবে, "ইয়া আল্লাহ! আমরা মজলুম ছিলাম। আর এরা নিজেদেরকে আমাদের ভাই দাবী করেও আমাদের করুণ আর্তিতে সাড়া দেয়নি। ভ্রাতৃত্বের দাবী রক্ষায় কিছুই করেনি, কিছুই না!"

আমরা এতই ব্যস্ত যে মুসলিম ভাই-বোনদের কুকুরের মত মেরে মেরে রাস্তায় ফেলে রাখা হচ্ছে দেখেও আমাদের এতটুকু সময় হয়না কন্ঠে আওয়াজ তোলার, কলমে ঝড় তোলার, মুনাজাতে দুটো মিনিট তাঁদের জন্য দোয়া করার, একটা দিন রোজা রাখার কিংবা ন্যুনতম কিছু অর্থ সাদকা করার।

এমন জমাট বাধা রক্ত প্রবাহে কি করে বেঁচে আছো তুমি! তুমি কি বেঁচে আছো!! সত্যিই কি একে বাঁচা বলে!!!

বিষয়: বিবিধ

১০০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File