তোমরা যারা হোয়াইট ওয়াশ কর।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ০৩ নভেম্বর, ২০১৩, ১০:৫২:০৭ রাত

বেশ কিছুক্ষণ আগের কথা। আমি তখন স্টার প্লাসের একটা চমকপ্রদ, আবহমান বাংলার ঐতিহ্যে পরিপূর্ণ একটা হিন্দী সিরিয়ালে মগ্ন ছিলাম। এমন সময় আমার এলাকার পরিচিত এক ছেলে ঘরে আসল, সে আমাকে কিছু বলল না কিন্তু তাকে দেখে আমার মনে হলো, সে আমাকে কিছু বলতে চায়। আমি জিঞ্জেস করলাম, তুমি আমাকে কিছু বলতে চাও ? সে মাথা নাড়ল, কুন্ঠিতভাবে আমাকে বলল যে বাংলাদেশ-নিউজিল্যান্ডের খেলা দেখতে চায়। মুহুর্তে আমার সারা শরীর শক্ত হয়ে গেল। ২০১০ সালে বাংলাদেশী নির্দয় ক্রিকেট টিম নিউজিল্যান্ডের উপর যে অমানবিক ধোলাইযজ্ঞ চালিয়েছে, সে জন্য আমি তাদের কখনো ক্ষমা করিনি। তারা আমার ভারতমাতার সমকক্ষ হওয়ার দুঃসপ্ন দেখে একারনে আমি তাদের খেলা কখনই দেখিনা। আমার যে আপন লোটাস কামালরা ICC (Indian Cricket Council) এর আজ্ঞাবহ, তাদের সম্মান দেখানোর জন্য এটি আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।

যে বয়সে তাদের আমার মত সিরিয়াল দেখার কথা, সে বয়সে তারা বাংলাদেশের খেলা দেখছে। যে বয়সে তাদের মেয়ে দেখলে শীষ দেওয়ার কথা সে বয়সে তারা খেলার টিকিট নিয়ে পুলিশের সাথে মারামারি করছে। বিনিময়ে কি পাচ্ছ? কিছু না। বাংলাদেশের খেলা দেখে সময় নষ্ট কেন করছ?

আমার এই লেখাটি তোমরা যারা হোয়াইট ওয়াশ করো, তাদের জন্য। আমি জানি, এটি সম্পূর্ণ অর্থহীন একটি কাজ-আমার এই লেখাটি তোমাদের মধ্যে বিন্দুমাত্র প্রভাব ফেলবে না। কিন্তু তবু আমার মনে হয়েছে, আমার এই কাজটুকু করা উচিত, তোমাদের কখনো যে সত্যি কথাগুলো বলা হয়নি, আমার সেটা বলা উচিত।

তোমরা কি জান, হোয়াইট ওয়াশ নামে যে জিনিসটার কথা তোমরা শুনেছ, তা সম্পূর্ণ অবাস্তব? তোমরা কখনই নিউজিল্যান্ডকে ধবল ধোলাই করতে পারবেনা। পেরেছো ২০১০ এ? এখনো তারা কালোই রয়ে গেছে। আজকে আবার করলে। পেরেছো সাদা করতে? তোমরা কি জান বাংলাদেশ ধবল ধোলাইয়ের নামে কি অমানবিক আচরণ করছে নিউজিল্যান্ডের উপর? তোমরা কি জান বাংলাদেশ দলটাকে কত #জ্ঞানী_গুণী_খেলোয়াড় কটাক্ষ করেছে? তারপরও তোমরা বাংলাদেশকে সাপোর্ট দিয়ে যাচ্ছ। তোমাদের সাপোর্ট করার কথা ছেবাগ টাকলা কে, সাপোর্ট করার কথা খোলীকে, অকর্মা ইউনুছকে। কিন্তু তোমরা কি তা করছ? আর আজ যখন ICC (Indian Cricket Council) নানা বাধা প্রতিবন্ধকতা তৈরী করছে, তখনও বাংলাদেশ চমক দেখিয়ে যাচ্ছে। আহা, দিলে বড়ই আঘাত লাগে।

আমি জানি তোমরা এ পথ থেকে সরে আসবেনা। কারন তোমরা তোমাদের দেশপ্রেমের কাছে বন্দী। তোমাদের জন্য করুণা হয়। এই পৃথিবী দেশপ্রেমের নয়। দেশপ্রেমকে শিকেয় তুলে রাখ কিংবা বর্ডারের ওপারে চালান করে দাও। বড় বড় চাকরী, মন্ত্রী, মিনিস্টারী সব পাবে।

¤¤¤¤¤¤¤¤¤¤¤¤

#পরিশেষে_মন্তব্য_একটাই -

সকল দালালের পতন হোক,

বাংলাদেশ ক্রিকেটের জয় হোক।

বিষয়: বিবিধ

১১৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File