পুলিশ কবে, মানুষ হবে?

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ০২ নভেম্বর, ২০১৩, ০১:৪৫:১৪ রাত

বলা হয়ে থাকে বাংলাদেশের সবচেয়ে নিকৃষ্ট প্রাণী নাকি পুলিশ। বাংলাদেশে যে কয়েকটি প্রজাতি রয়েছে যারা ২৪ ঘন্টা টিনের চশমা পরে থাকে, এ প্রজাতিটি তাদের মধ্যে অন্যতম। এই চশমা ওয়ালাদের টিনের ফাঁক গলিয়ে সরকারী উপর মহল ছাড়া কিছুই দেখা যায় না।



জনগণই এদের প্রতিপক্ষ। সেই জনগণ কোন দলীয় পরিচয়েই হোক আর নির্দলীয় পরিচয়েই হোক। দলীয় পরিচয়ের কাউকে পাইলে তো কথায় নাই। আর নির্দলীয়রাও সবসময় রেহায় পায় না। অবশ্য নির্দলীয়রা এদের ধারে কাছেও ভিড়তে চায় না।

এই যেমন আজকে নারায়ণগঞ্জে খেলার টিকিট কাটা নিয়া পাবলিকের সাথে যে সংঘর্ষ হল, মনে হচ্ছিল যেন পাবলিক ওদের উপর ককটেল মারতে এসেছিল। আর আমার পুলিশ ভাইদের হাত পাও যেন উশখুশ করছিল। ব্যাস পেয়ে গেল সুযোগ। প্রত্যেক দিনের অভ্যাস। একদিন না করলে কি হয়। ধর, মার, কাট, জেলে ঢুকা, গুলি কর।

এহেন অরাজকতা না ঠেকিয়ে "পুলিশ কি তবে আঙ্গুল চুষবে"। জনগণের 'জান মাল রক্ষায়' পুলিশের এই পদক্ষেপ ঠিক ছিল। 'পরিস্থিতি স্বাভাবিক' রাখতে পুলিশ 'রাবার বুলেট' ছুড়েছে। (অবশ্য পত্রিকায় AK47 সহ ছবি আসলে সেটা বিশেষ দলের কর্মীর)

পুলিশকে আঙ্গুল চুষতে বলা হয় নি। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিন চারজন মিলে একজন মানুষের মাথায়, চোখে, মুখে বুটের লাথি, লাঠির বাড়ি দেওয়া লাগে!! কি পুলিশরে বাবা!! পুলিশ খালি বাংলাদেশেই আছে :/ ।

অনেক সময় বলা হয়ে থাকে উপরের নির্দেশে পুলিশ এসব অত্যাচার করে। কিন্তু সামান্য কাজে ঘুষ নেওয়া, ঘুষ নিয়ে অবৈধ কাজে সাহায্য করা, মামলার নামে/দিয়ে হয়রানী করা এসব উপর মহল প্রভাবমুক্ত কাজ ছাড়াও টিকিট কাটতে আসা নির্দলীয় ঐ মানুষগুলাকে বুটের গণলাথি দিতে কোন উপর মহল আদেশ দিয়েছিল!! :/

জনগণের জান মাল রক্ষায় জনগণের উপরেই হামলা!!!!

#আজিবথিওরী Surprised Surprised Surprised

বিষয়: বিবিধ

১২২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File