সামান্য ফোনালাপ যার কাছে নিরাপদ না, জাতি তার কাছে কতটুকু নিরাপদ?

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ৩০ অক্টোবর, ২০১৩, ১১:২৮:০৮ রাত

বড়ভাই কন বুঝলা খালেদা হাসিনার মধ্যে অনেক তফাত্‍। জননেত্রীর কথায় তেজ থাকে। আর খালেদা তো মিনমিনে। কোন জনসভাতে জোর দিয়া কথাই বলতে পারেনা। হাসিনার মুখের একটা কথাতেই দলের নেতাকর্মীরা সটান। আর খালেদাতো কথায় জানেনা।



সেটাই জানতাম। আম্লীগ সবসময় কথা দিয়ে আক্রমণ করে এসেছে। আর বিম্পি সবসময় প্রতিরোধের চেষ্টা করে গেছে। পদ্মা, শেয়ার, BDR এর মত কয়েকটি প্রধান প্রধান ইস্যু ছাড়া সমসাময়িক বিভিন্ন অন্যায়, মিথ্যাচার নিয়ে খালেদা জিয়াকে কথা বলতে কম দেখেছি। যেমন যেকোন জনসভাতে শেখ হাসিনার কথার প্রতিবাদ/প্রতিরোধ করতে গিয়ে তিনি বলেন আমরা কারও চাকরী খাবনা। কিন্তু এ সরকারের আমলে যত মানুষ চাকরী হারিয়েছে তাদের কথা কিন্তু তিনি বলেন না। শেখ হাসিনা কিন্তু তাঁর ভাষণে সামান্যতম বিষয়ও ছাড় দেন না।

কিন্তু সেদিন? হঠাত্‍ হাওয়া গেল বদলে। উল্টো ঘটনা ঘটল। সেদিন আর হাসিনা কয় না। খালেদা কয়, হাসিনা শুনে। কিন্তু এমন তো হওয়ার কথা নয়। জননেত্রী হঠাত্‍ এত চুপ? শান্ত? কাহিনী কী?

কাহিনী বুঝা গেল পরের দিন। দেশবাসী এসব কি শুনে? হায় হায়। হইল তো হইল কী? জননেত্রী তাইলে এই কারনেই এত শান্ত ছিল? যাব ফাটেগা, তব শিখোগি।

পরিকল্পিত ভাবে রেকর্ড করে বাজারে ছেড়েছেন। ব্যবসাও ভালই করতে চাচ্ছেন। বুঝাইতে চাইলেন উনি #উগ্র আর আপনি সাধু। কিন্তু ভুলে যাবেন না। একটা পরিকল্পিত নাটককে পুঁজি করে কাউকে #উগ্র বানাতে পারবেন না। লগি বৈঠার উগ্র বাণী আপনার মুখ থেকেই এসেছিল। একটার বদলে দশটা লাশের উগ্র বাণী আপনার মুখ থেকেই এসেছিল। আর প্রতিনিয়ত বিভিন্ন জনসভার ভাষণতো আছেই।

এই নাটক অবলম্বনে প্রধানমন্ত্রী (অবৈধ) আবার আজকে একটা স্টেটমেন্টও দিয়েছেন। সকল অপমান সহ্য করে তিনি খালেদার কথা সহ্য করেছেন। এই কথা বলতে পারার জন্যই তাহলে আপনি 'শান্ত' ছিলেন!! আহা!! আপনিই না সেদিন খালেদা জিয়াকে শফী হুজুরের তেঁতুল বললেন। কাকে আপনি অপমানের কথা বলেন। নিজে নারী হয়েও আপনি আরেক নারীকে সম্মান করতে জানেন না। সংলাপে আপনি বারবারে ব্যক্তিগত বিষয় টেনে এনেছেন। এই রকম একটা আলাপ পরিকল্পিতভাবে তাঁর অনুমতি ছাড়া প্রচার করে আজ আপনি তাঁকেই অপমানিত করলেন। একজনের ফোনালাপ নিয়ে এরকম ফাত্রামি করতে পারেন, জাতি আপনার কাছে কতটুকু নিরাপদ?

বিষয়: বিবিধ

১০৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File