তুমি জামাতি? তুমি খারাপ। যতই ভাল হওনা কেন।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ০২ আগস্ট, ২০১৩, ০৫:৪৩:২৯ সকাল

জামাত শিবিরকে নিষিদ্ধ হতেই হবে, তবে তার জন্য শুধু একটা কারন প্রযোজ্য এবং এই একটা কারনই যথেষ্ট যে তারা বাংলাদেশের জন্ম শত্রু, অস্তিত্বের শত্রু, সার্বভৌমত্বের শত্রু। যারা বাংলাদেশের জন্মই চায়নি, যারা এই দেশের সূর্য সন্তানদের খুচিয়ে খুচিয়ে হত্যা করেছিল, যারা এই মাটির মা বোনদের তুলে দিয়েছে পাকিস্তানীদের হাতে, তারা কিভাবে এই মাটিতে পা রাখে, তারা কিভাবে এই দেশে রাজনীতি করার সাহস পায়? তারা যখন এই দেশের নীতি নির্ধারকের পদে বসে তখন কি আল্লাহর আরস কেপে উঠে না?

- ভাই একটু থামবেন? নেন পানি খান। কিছু কথা বলি।

যে অভিযোগগুলো করলেন, সেই অভিযোগ গুলোর কারণে নিবন্ধন বাতিল করতে পারলেন না? আওয়ামী আদালত তো সব পারে। তা না। অযুহাত নিয়ে আসলো গঠনতন্ত্র। এর দ্বারা কী এটাই প্রমাণিত হল না BAL এর শত্রু জামাত না। শত্রু হল ইসলাম।

আওয়ামী আদালতকে (মাননীয় বলতে পারলাম না) জিজ্ঞেস কইরেন তো ভাই সকল ক্ষমতার উত্‍স কে?

৭১ এ জামাতের অপকর্ম চোখে দেখছেন? ধর্ষণ দেখছেন? খুন দেখছেন? না। তারপরও শোনা কথায় বিচার চান। বাংলার মাটিতে তাদের ঠাই নাই।

আর ধর্ষণের সেঞ্চুরী করে তা উদযাপন, ১৫০ ছাত্রীকে ধর্ষণ করে ভিডিও ধারণ, পতিতা ব্যবসা, টেন্ডার বাজী করতে গিয়ে খুন, সর্বশেষ প্রকাশ্যে গায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে খুন (কিছু নমুনামাত্র)। সবই জনগণ জানে। কমেডী টেরাইবুনাল গঠন করে 'প্রমাণ' করতে হবেনা। তাহলে বাংলার মাটিতে কোন যুক্তিতে BAL এর ঠাই হয় আপনার কাছে জানতে চায়।

ভাই মুক্তিযুদ্ধ আপনার একার সম্পদ না। দেশে অসংখ্য জামাতি মুক্তিযোদ্ধা পাবেন। তাহলে?

আর শোনেন আপনাকে বলি। আজ যদি দুই পাকিস্তান এক সাথে থাকত তাইলে ইন্ডিয়া আজকে বাংলাদেশকে শোষণ করতে পারত না। সীমান্তে হাজার হাজার ফেলানী ঝুলত না। সর্বপরী বাংলাদেশকে চারিদিক দিয়ে বাঁধ দিয়ে পানিতে ভাতে মাছে মারতে পারত না।

জানিনা কোথায় আপনার ঘর। তবে যদি সম্ভব হয় তবে ফারাক্কা প্রভাবিত এলাকায় একবার ঘুরে যাইয়েন।

নদীমাতৃক দেশ বাংলাদেশ। অসংখ্য নদ নদী এদেশে জালের মত ছড়িয়ে রয়েছে। বইয়ে পড়েছি এই কথা। তবে এককালে এই কথা যে কতখানি বাস্তব ছিল তা বুঝতে পারি যখন মাঠে যায়। মাঠে যাওয়ার সময় এক কিলোমিটারের মধ্যে চার জায়গায় নিচু জমি পার হতে হয়, যা একসময় নদী ছিল। বর্ষা কালে ব্যাপারটা দারুণ লাগে। আমার গ্রামের পাশ দিয়েও নদী আছে। তবে সেটা ঐ কয়েকদিনের জন্য। সব কিছু শেষ করে দিয়েছে ফারাক্কা।

ও হ্যাঁ পাকি শাসকরা এদেশের উপর বৈষম্য করত। তবে সেটা সেময়ের কিছু স্বৈরশাসকদের অপকর্ম। এটা পাকিরা নিজেরাও স্বীকার করে (অনেক দিন আগের এটিএন নিউজের একটা টিভি রিপোর্টে দেখেছি)। ভুলে যাবেন না আ.লীগ ক্ষমতায় গেলে বিএনপির উপর বৈষম্য করে আর বিএনপি ক্ষমতায় গেলে উল্টোটা। তাহলে আ.লীগ আর বিএনপি দেশটাকে দুই ভাগ করে নিয়ে সুখে শান্তিতে বাস করুক। নাকি বলেন মাননীয় স্পীকার?

- that's y u r a chagu.

স্ট্যাটাসের উপরাংশটুকু এক খাঁটি চেতনাসমৃদ্ধ ভাইয়ের স্ট্যাটাসাংশ।

বিষয়: বিবিধ

১৭২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File