আমার হিন্দু বোন নয়, আমার বাঙালী বোনের বিচার চাই।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ০৩ জুন, ২০১৩, ১০:৪৫:৫৫ রাত

"হিন্দু না ওরা মুসলিম" - ওই জিজ্ঞাসে কোন জন!

কাণ্ডারী! বল, ডুবিছে মানুষ সন্তান মোর মার।

নজরুলের এই 'অসাম্প্রদায়িক' বাণীটা 'অসাম্প্রদায়িক' সুশীল সমাজের খুব প্রিয়। বাস্তব এবং ভার্চুয়াল উভয় জগতের সুশীলদেরই প্রিয়। ভার্চুয়াল সুশীলদের বেশির ভাগকেই অবশ্য ফেসবুকে পাওয়া যায়।

কোথায় যেন আজকে একজন ধর্ষিত হয়েছে। তাও আবার ধর্মান্তরিত হয়ে। জানিনা একজন মানুষকে জোর করে ধর্মান্তরিত করা যায় কিনা। তবে এই ধর্ষন নিয়ে এই 'অসাম্প্রদায়িক' ফেসবুক সুশীলদের বিভিন্ন স্ট্যাটাসে অনুপ্রাণিত আমারও কিছু লিখার এই ক্ষুদ্র প্রয়াস। Surprised

সুশীলদের যত স্ট্যাটাস পড়লাম, প্রত্যেকটা প্রায় একই রকম। সবটারই মূলকথা হইতেছে, এইটা তো হিন্দু। এর তো কোন বিচার হবে না। এখন যদি একজন মুসলমান ধর্ষিত হইত, তাহলে নাকি কি না কি হয়ে যেত।

সুশীলগণ, আপনারা আপনাদের বন্ধ চোখটা খুলেন। এক চোখ দিয়ে আর কতকাল। এইটা না হয় হিন্দু কেস। কিন্তু এর আগে যে কয়টা ধর্ষণের ঘটনা বাংলাদেশে ঘটল, তার কয়টা হিন্দু কেস ছিল। তার জন্য কয়টা প্রতিবাদ হয়েছিল। কয়টাকে ফাঁসি দিয়েছিল। বাথরুমে আটকে রেখে প্রসাব খাইয়ে আগুনের ছ্যাক দিয়ে দিনের পর দিন নির্যাতন করেছিল। সেটাও কি হিন্দু কেস ছিল। তার কী বিচার হয়েছিল। একসময় পত্রিকার পাতা খুললেই, টিভি খুললেই যখন ইভটিজিং এর খবর পাওয়া যেত, তখন যেসব মা বোনকে প্রাণ দিতে হয়েছিল, সেগুলোর কয়টার সঠিক বিচার হয়েছিল। কত শতাংশ হিন্দু কিংবা অন্য ধর্মাবলম্বী সে সমস্ত ঘটনার শিকার হয়েছিল। [[kopamu]]

সুতরাং এসব ঘটনার প্রতিবাদ/বিচার জাতের ভিত্তিতে অন্তত বাংলাদেশে হয়না। সুতরাং এসব ক্ষেত্রে জাতের কথা তোলা ছাগলামী ছাড়া কিছু নয়।

তবে এসমস্ত ঘটনা বাংলাদেশের মানুষের সয়ে যায় নি। সয়ে যেতে বাধ্য হয়েছে। একটাই ভরসা আল্লাহ্। অবশ্যই এর বিচার মানুষ আল্লাহ্ র কাছে পাবে। ইহকালে না হোক পরকালে।

আপনারা কথায় কথায় খালি অসাম্প্রদায়িক অসাম্প্রদায়িক করে চিল্লান। তাহলে এখানে 'হিন্দু না ওরা মুসলিম' জিজ্ঞাসাচ্ছেন কেন? একজন বাঙালী হিসেবে দেখতে পারেন না? এসব কথা বলে কেন সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দিচ্ছেন? যেমনটা হয়েছিল মায়ানমারে। আপনাদের মতলবটা কী?

পরিশেষে একটাই কথা বলব, আমার একজন বাঙালী বোন ধর্ষিত হয়েছে। আমি এর বিচার চাই। আর কোন কথা নয়।

বিষয়: বিবিধ

১১৪৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File