কিছু কথা, যা কখনও এড়ানো যায় না।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ২০ এপ্রিল, ২০১৩, ১০:৪৫:৫৫ রাত

ক্রিকেট খেলা দেখতে বসলে সবচাইতে ভাল লাগে উইকেট পড়া দেখতে। এদিক থেকে বাংলাদেশের খেলা দেখতে খুবই ভাল লাগে।

কিন্তু সবসময় নিজের ভাল লাগা দেখলে চলেনা। তাই উইকেট হওয়া দেখতে ভাল লাগলেও বাংলাদেশের জন্য মনে মনে দোয়া করি মনে যেটা চাইছে সেইটা যাতে না হয়।

কিন্তু সেইটা হওয়ার নয়। কারণ কথায় আছে - সময়, নদীর স্রোত এবং উইকেট বাংলাদেশের জন্য অপেক্ষা করেনা। তাই কি আর করা। টিম যখন আমাকে এত বিনোদন দিচ্ছে, তাহলে আমার আর সেই বিনোদন গ্রহণ করতে দোষ কোথায়?

যাইহোক বাংলাদেশের এইরূপ করুণ আবস্থার কারণে আসলেই আমি মর্মাহত। এক্ষেত্রে অবশ্য পুরো টিমকে দোষ দেওয়া যায়না। কারন দীর্ঘদিন যাবত্‍ বাংলাদেশের পারফরমেন্স ভালই ছিল। এইটা একটা একসিডেন্ট। তবে কিছু কথা কখনও এড়ানো যায় না। এগুলো না বললেই নয়।

অনেকেই মাহমুদুল্লাহকে দোষ দেন। কিন্তু তার খেলা দেখে আমাকে সবচাইতে ভাল লাগে। তার মত আনন্দ আর কি কেউ দিতে পারে? আরে ভাই মাঠ কি আরাম করার জায়গা? তাই মাঠে আসুন, কিছু বল নষ্ট করুন, অতঃপর মাঠ থেকে চলে যান, এসির মধ্যে আরাম করুন। এটাই নিয়ম।

অনেকেই বলবেন একদিনের খারাপের জন্য কিছু বলা যাবেনা। অবশ্যই ঠিক কথা। কিন্তু সেই খারাপটা যদি হয় সেই ভুলগুলোর কারনে যেগুলো এড়ানো যেত তাহলে সেটা নিয়া বলার অধিকার অবশ্যই আমি রাখি।

যেই দলে মাহমুদুল্লাহর মত প্লেয়ার থাকে এবং মাহমুদুল্লাহ মার্কা টিম ম্যানেজমেন্ট থাকে, সেই দলের কতখানি উন্নতি হয় সেটা নিয়া আমার কিঞ্চিত সন্দেহ আছে।

অনেকেই বলবেন পারফরমেন্স খারাপ কি শুধু মাহমুদুল্লাহ করেছে? নাহ। তবে এখানেও আমি মাহমুদুল্লাহর দোষ দেখি। একটা ম্যাচে সবাই ভাল খেলবেনা এটা স্বাভাবিক। অন্যান্য দিন দলের সবাই ভাল খেলে সে খারাপ খেলে। দল যখন খারাপ খেলে তখনও সে খারাপ খেলে। তাহলে সে ভাল খেলবে টা কখন?

ধারাবাহিক ভাল খেলেও মমিনুলকে বাদ দেওয়া হয়। অথচ ধারাবাহিক খারাপ খেলেও মাহমুদুল্লাহকে বাদ দেওয়া হয় না। কেন? এটাকে তো দুর্ঘটনা বলা যায় না।

যাইহোক শত অভিযোগ থাকা সত্তেও পরবর্তী ম্যাচগুলোতে বাংলাদেশ ভাল করুক এই দোয়াই করি।

link

বিষয়: বিবিধ

১০৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File