আমি শুধু স্বপ্ন দেখি........

লিখেছেন লিখেছেন তৌহিদুল ইসলাম তানিন ৩০ এপ্রিল, ২০১৩, ০৯:৫৫:০১ রাত



আমি শুধু স্বপ্ন দেখি অনেক অনেক দূরের কোন অজপাড়া গাঁ। বিদ্যুৎ নেই আছে টিমটিম করে জ্বলা পিদিম। আধুনিকতার লেশমাত্র নেই, যান্ত্রিকতা নেই, নষ্টামি নেই, হীনমন্যতা নেই, স্বার্থপরতা নেই। যেখানে মানুষগুলো হাসতে জানে অন্যের জন্য, কেউ কাউকে কথার বাণে জর্জরিত করেনা, কাউকে টপকিয়ে উপরে উঠার প্রতিযোগিতা নেই। যেখানে উদ্দীপ্ত তারুণ্যকে সেমিস্টারের C.G.P.A নিয়ে মাথা ঘামাতে হয়না, ক্লাসের সুন্দরীকে মুগ্ধ করতে হয়না, বন্ধুদের সাথে "বন্ধু আড্ডা গানে" শান্তি খোঁজার দরকার পড়েনা।

আমি শুধু স্বপ্ন দেখি সবুজে ঘেরা টলটলে জলভরা কোন পুকুর পাড়। সেখানে আমাদের ছোট ছোট ঘর। অল্প কিছু খেজুর আর দুধ। কেউ একজন কুরআনের সুরে ভিজিয়ে দিচ্ছে মন। আযান দিচ্ছে কেউ। আমি মুয়াজ্জিন তোমাদের কেউ ইমাম। আল্লাহু আকবর, আল্লাহু আকবারে যেখানে প্রশান্তি।

আমি শুধু স্বপ্ন দেখি ঝুম ঝুম বৃষ্টি কিংবা উতাল পাতাল জোছনা! পিদিম জ্বেলে মেঠো রাস্তার পাশে কেউ একজন চায়ের পসরা সাজিয়েছে। চুপিচুপি এক কাপ চা হাতে বসেছি তোমরা তোমরা সবাই বসেছ আমাকে ঘিরে। দ্বীনের কথা হচ্ছে, সুন্নাহ, ফিকাহ হচ্ছে আর একটু একটু করে বড় হচ্ছে আমার মন, আমার ঈমান।

আমি শুধু স্বপ্ন দেখি ঝুম বৃষ্টিতে খোলা জানালায় কেউ একজন পাশে এসে দাঁড়িয়েছে। হঠাৎ এক আজলা পানি ছুড়ে মারবে মুখে আর খিলখিল করে হাসবে। আমিও ছিটিয়ে দিলাম এক আজলা পানি। কেউ একজন আমাকে মহান রবের মহাত্ব নিয়ে কবিতা শুনাবে কিংবা গুনগুণ করে দুইটা গানের পংক্তি!

আমি শুধু স্বপ্ন দেখি এমন কোন দিনের যেখানে হারানোর কিছু নেই, যেখানে লাভ ক্ষতির হিসাব কষতে হয়না। যেখানে এমন স্বপ্ন দেখা যায় যা দেখে দীর্ঘশ্বাস ফেলতে হয়না। যেখানে সব চিন্তা, সব আশা, সব স্বপ্ন মহান আল্লাহতেই শুরু হয়ে মহান আল্লাহতেই শেষ হয়। এমন কোন দিনের জন্য ছোট্ট এই মনে খুবই অল্প কিছু পাথেয় নিয়ে মহান রবের করুনার অপেক্ষায়......

[ সংগৃহীত ]

বিষয়: বিবিধ

১২০৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File