গৃহপালিত সংলাপ পাপীষ্ঠার অপলাপ আর মুসলিম ব্যবচ্ছেদ

লিখেছেন লিখেছেন সাদাচোখে ১৫ ডিসেম্বর, ২০১৩, ০৫:২৭:৪১ সকাল

শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ গত ২ যুগ ধরে বাংলাদেশে রাজনীতি করেছেন। তার নেতৃত্বাধীন অবস্থায় এ দলটি রাজনীতির সব পক্ষের সাথে প্রতারনা, জোচ্চুরী, জালিয়াতি ও গলাবাজিকে রাজনীতির কৌশল ও শাসন করার ব্যবস্থাপত্র হিসাবে সাব্যস্থ করেছেন।

গত ৫ বছর ধরে বাংলাদেশীরা সে সব প্রতারনা, জালিয়াতি ও গলাবাজীর সর্বোচ্চ রেকর্ড এর সাথে পরিচিত হয়। তাদের মিথ্যাচার, নির্যাতন, নিষ্পেষন চললো জামায়েতে ইসলামীর বিরুদ্ধে। আর ঐ নির্যাতন ও নিষ্পেষন দেখে - বিএনপি মহা জ্ঞানীর মত ভাব নিল এবং জামায়াতে ইসলামকে কচুঁ কাটা করতে দিয়ে ফসলটা পুরোপুরি ভোগ করার চিন্তায় নিমগ্ন হয়ে পড়লো।

ফলশ্রুতিতে নিষ্ক্রিয় এ দলটি পলিটিক্যাল ফিল্ড এ দিন দিন নিস্তেজ ও ম্লান হয়ে যাওয়া একটা দল এ পরিনত হল। দেশ ও জনগনের কোন ইস্যুতে কোন ভূমিকাও রাখলো না। বরং তারা সুবিধাবাদী হিসাবে অন্যের ঘাড়ে কাঠাল ভেংগে খাওয়ার মত নন ইস্যুকে ইস্যু বানিয়ে ঘ্যানর ঘ্যানর করে ৫ বছর কাটালো আর আওয়ামীলীগের হাজারটা বেআইনী, দেশ বিরোধী, জনবিরোধী, বেআইনী কাজ কর্মকে ইগনোর করে নিজেদেরকে ইতিহাসের নিকৃষ্টতম দায়িত্বজ্ঞানহীন বিরোধী দলে রূপান্তর করলো।

সময়ের পরিক্রমায় এখন যখন বিরোধী দলের ননইস্যু - ইস্যু হয়ে দাড়িয়েছে - জনমানুষে প্রাধান্য পেয়েছে - ততদিনে তারা বুঝতে পারলো - একটা দুটা চুরি ডাকাতি কিংবা খুন খারাপি তে অভ্যস্থ হাসিনা সরকার হাত পাকিয়ে ফেলেছে - শত শত মানুষ মারায়, হাজারে হাজারে গুলি ছোড়ায়, গুম করায়, খুন করায়। লিটারেলী শেখ হাসিনা ও তার সরকার এখন রাজনৈতিক ফ্রান্কেনস্টাইনে পরিনত হয়েছে। তারা এখন অজেয় লেভেল এ পৌছে গেছে।

স্বভাবতঃই মৃত প্রায় মরা গর্জনে গর্জায়িত বিএনপির সাথে এই আওয়ামীলীগ রাজনৈতিক কৌশল হিসাবে প্রতারনার কার্ড খেলছে আর মাথাশূন্য বিএনপি সেই প্রতারনার কার্ড গিলছে - প্রায় পায়ে পড়া নিঃস্বর মত। আমরা দেখলাম শেখ হাসিনা সাড়ম্ভরে মন্ত্রী পদত্যাগ নাটক মঞ্চস্থ করলো, তারপরে সহস্তে ডানাকাটা সর্বদলীয় সরকার গঠন করলো এবং আগামী দৃশ্যে কিভাবে গৃহপালিত বিরোধীদল দেখানো হবে - তা জানান দিল। বিএনপি বরাবরের ন্যায় প্রায় অন্ধকার অডিটোরিয়ামের সিটে বসে সে নাটক মঞ্চস্থ হতে দেখল, হাত তালি দিল, কান্না করলো, চোখ মুছলো এবং এর তার কাছে দেশ ও জাতির নামে দান, অনুদান, খয়রাত চাইলো, ঘর হতে বেরিয়ে ঝোপঝাড়ে গিয়ে মুখ থুবড়ে পড়ে রইল।

অবশেষে শেখ হাসিনা যারপরনাই দয়াপরবশ হয়ে তার ফুট সোলজার অকেজো নাহিনামু আশরাফকে গৃহপালিত সংলাপ করতে পাঠালো - আর অভুক্ত বিএনপি আশরাফ কে লজেন্স এর মত চুষে বেহুশ হয়ে পড়ছে আর যেন নেশার ঘোরে ঢুলছে। চোখ মেলার সময় হলে পর দেখে পকেট শূন্য - সংসদ আওয়ামীলীগের লকারে।

হিংস্র আওয়ামীলীগের বিরুদ্ধে জামায়াত নাম লিখিয়ে একে একে বড় হতে আরো বড় প্রাইস ট্যাগ উৎসর্গ করে চলেছে। অতি নীতিপরায়নতার জন্য খরচ পাতি ও বেশী করতে হয়েছে। তারপর ও সারা বাংলাদেশে মানুষকে আওয়ামীলীগের উপর ত্যক্ত বিরক্ত করতে সক্ষম হয়েছে, আওয়ামীলীগকে ন্যাংটো করে তার সর্বাংগে যে ঘাঁ তা এক্সপোজ করেছে।

মানুষ তাই আর আওয়ামীলীগকে চায় না, সহ্য ই করতে পারছেনা, রীতিমত গনমানুষের কাছে এ দলটি এখন চরমভাবে ঘৃনিত, অভিশপ্ত একটি দলে পরিনত হয়েছে। এ সরকারকে দেখলে এখন গা গুলিয়ে আসে, তার সর্বঅংগে দগদগে ঘাঁ - যেখানে মাছি কিংবা মশা বসেও বিরক্ত। যাকে বাচিয়ে রাখার জন্য বর্ডারের ওপাড় হতে - শেষ ট্রিটমেন্ট এর পার্ট হিসাবে হাজার খানেক স্পেশাল এজেন্টকে উপহার দেওয়া হয়েছে - যারা চিকিৎসার নামে মুসলিম ইয়ুথদের রক্ত গড়িয়ে গংগা পানি সহযোগে হাসিনা সরকার বিধৌত করতে নেমেছেন - যাতে তার এ চিরস্থায়ী ঘাঁ এর উপশম হয়।

মানুষ জানতে চায় সময় কি এখনো হয়নি - নিজের পায়ে দাঁড়াবার। আর কত ভেজাল ও বেহুশ সুবিধাবাদ এর পাশে দাড়িয়ে গায়ে কলংক লেপন পৃথিবী ও আখেরাত দুটোকে প্রশ্নবিদ্ধ করন। শত শত প্রান, হাজার হাজার আত্মা আজ বন্দী হয়ে তড়পাচ্ছে - মুক্তির জন্য উড়তে প্রস্তুত - গাইড লাইনের অপেক্ষায়।

বিষয়: বিবিধ

৯৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File