রাজধানীতে হরতালে ভাঙচুর-সংঘর্ষ : আটক ৮

লিখেছেন লিখেছেন প্রজন্ম নতুন ২৯ মে, ২০১৩, ০২:৩৮:৫৩ দুপুর





ঝটিকা মিছিল, আগুন, ভাঙচুর ও সংঘর্ষের মধ্য দিয়ে বুধবার রাজধানীতে হরতাল চলছে। সকাল ৯টা পর্যন্ত পিকেটিংয়ের সময় আট জনকে আটকের খবর পাওয়া গেছে। আটককৃতদের চারজন শিবিরকর্মী এবং অন্যরা বিএনপির ও ছাত্রদলের। হরতালের নামে ’বিশৃঙ্খলা’ প্রতিহত করতে গুরুত্বপূর্ণ মোড়গুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে।

বুধবার সকাল ৬টা থেকে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার করা ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদ এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থার দাবিতে এ হরতাল ডাকা হয়েছে। সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ১৮ দলের নেতাদের বৈঠক শেষে এ হরতালের ঘোষণা দেওয়া হয়।

ভোর সাড়ে পাঁচটায় রাজধানীর জুরাইনের ঘন্টিঘর এলাকায় যাত্রাবাড়ি থানা জামায়াতের সেক্রেটারি আবদুল মান্নানের নেতৃত্বে একটি মিছিল বের হলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় শ্যামপুর থানা পুলিশ ব্যানারসহ চার শিবিরকর্মীকে আটক করে। আটককৃতরা হলেন- ইমরানুল হাসান (২০), লোকমান (২০), রেজাউল করিম (২১) ও আনোয়ার হোসেন (২৭)।

এছাড়া সকাল পৌনে আটটায় মিরহাজীরবাগ এলাকা থেকে ছয়জনের একটি মিছিল বের করে বিএনপি। এসময় ব্যানারসহ দুই কর্মী শাহীন (২১) ও পারভেজকে (২০) আটক করা হয়। তাদের কাছ থেকে পাঁচটি চকলেট বোমা উদ্ধার করা হয়েছে বলে জানান শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রশিদ।

বিস্তারিতঃ এখানে

তথ্য সূত্রঃ প্রাইমখবর

বিষয়: বিবিধ

১২০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File