ইসলামী জিবন ব্যবস্থা নিয়ে মনগড়া কিছু করার পরিনতি। পড়ে দেখুন।

লিখেছেন লিখেছেন লাকসামের তাইফুন ০১ এপ্রিল, ২০১৩, ১১:২৬:৫২ সকাল

এই পৃথিবীর একচ্ছত্র মালিক সর্বশক্তিমান আল্লাহ তা'য়ালা মানুষকে সৃষ্টি করেছেন এবং যুগে যুগে তাদের জীবন কিভাবে পরিচালনা করবেন তার জন্য যুগে যুগে নবী ও রাসূল প্রেরন করেছেন। তারই ধারাবাহিকতায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব মোহাম্মদ (সাঃ) কে সর্বশেষ রাসূল হিসেবে প্রেরণ করেছেন,এবং সাথে দিয়েছেন এক মহামুল্যবান গ্রন্থ আলকোরআন,যা দিয়ে মানবজাতি আল্লাহর নির্দেশিত পন্থা অনুযায়ী জীবন পরিচালনা করবে এবং পরকালের একমাত্র পাথেয় চিরস্থায়ী জান্নাত।

কিন্তু আমাদের মধ্যে অনেক আছে যারা মহান আল্লাহর এই জীবন ব্যবস্থা আল-কোরআনের দিক নির্দেশনাকে নিজেরাতো মেনে নিচ্ছিনা বরং যারা মেনে নেওয়ার চেষ্টা করছে এবং তা সমাজে বাস্তবায়ন করার আকাংখা পোষন করছে তাদেরকে আজ নানাভাবে নির্যাতিত,নিপিড়ীত করছে। তাদের একটাই দোষ তারা ইসলামের কথা বলে,তারা কোরআনের বিধিবিধান মেনে চলার জন্য প্রচার প্রসার করে বেড়ায়।

আমার এই লেখা ঐ ভাই-বোনদের জন্য,আপনারা যারা ইসলামকে একমাত্র অনুসরনীয় পথ এবং ইসলামী জীবন বিধানকে নিজেরা নিজেদের মধ্যে পরিপালন করতে অস্বীকার করছেন এবং যারা ইসলামকে অনুসরন করার চেষ্টা করছে তাদের অন্যায়ভাবে বাধা দিচ্ছেন।

আপনারা কি একবার একটু চিন্তা করে দেখেছেন,এই পৃথিবী থেকে আপনাদের একদিন চলে যেতে হবে?আপনাদের কে মহান আল্লাহর বিচারের সামনে একদিন দাড়াতে হবে? প্লীজ একটু চিন্তা করুন এবং পরবর্তি দিনগুলো অতিবাহিত করুন। আপনারা নিচের আয়াতটি যা মহাগ্রন্থ আল-কোরআনের সূরা আনয়াম এর ৭০ নং আয়াত থেকে নেওয়া হয়েছে তা একটু পড়ে দেখুন।

৭০) "যারা নিজেদের দীনকে খেল-তামাশায় পরিণত করেছে এবং দুনিয়ার জীবন যাদেরকে প্রতারণায় নিক্ষেপ করেছে তাদেরকে পরিত্যাগ করো৷ তবে এ কুরআন শুনিয়ে উপদেশ দিতে ও সতর্ক করতে থাকো, যাতে কোন ব্যক্তি নিজের কর্মকাণ্ডের দরুন ধ্বংসের শিকার না হয়, যখন আল্লাহর হাত থেকে তাকে বাঁচাবার জন্য কোন রক্ষাকারী, সাহায্যকারী ও সুপারিশকারী থাকবে না, আর যদি সে সম্ভাব্য সকল জিনিসের বিনিময়ে নিষ্কৃতি লাভ করতে চায় তাহলে তাও গৃহীত হবে না৷ কারণ, এ ধরনের লোকেরা তো নিজেরাই নিজেদের কৃতকর্মের ফলে ধরা পড়ে যাবে৷ নিজেদের সত্য অস্বীকৃতির বিনিময়ে তারা পান করার জন্য পাবে ফুটন্ত পানি আর ভোগ করবে যন্ত্রণাদায়ক শাস্তি"৷

.

বিষয়: বিবিধ

১৪০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File