ঢাকার রাজনীতি ও ঝিমিয়ে পরা বি এন পি।

লিখেছেন লিখেছেন বাবু আকন ০১ এপ্রিল, ২০১৩, ০৩:১৭:৩৭ দুপুর

লজ্জা লাগে,যখন দেখি মির্জা ফকরুল সহ কেন্দ্রীয় নেতারা কার্যালয়ে তালাবদ্ধ অবস্থায় পুলিশ দ্বারা অবরুদ্ধ।তিন-তিন বারের দেশ পরিচালক এবং বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বি এন পির একি অবস্থা!!!

ঢাকা মহানগরীতে বি এন পির প্রভাব এবং জনপ্রিয়তা অন্য যে কোন দলের চেয়ে, যে বেশী তা হয়তো বলার অপেক্ষা রাখে না।

নির্বাচন এলে, আমরা হয়তো আবার দেখবো,নমিনেশনের জন্য যাত্রাবাড়ির নবী-সালাউদ্দীন যুদ্ধ, কিংবা মিরপুরের খালেক-মোল্লার মত অসংখ্য যুদ্ধ।তখন এরা সবাই হয়তো দলের নিবেদিত কর্মী, রাজপথের লরাকু সৈনিক হয়ে যাবেন।কেউ কেউ আবার টাকার বস্তা নিয়ে মাঠে নামবেন।

অথচ,আজ যখন বি এ পি এক কঠিন সময় অতিক্রম করছে তখন, এই সমস্ত বসন্তের কোকিলরা নেতা নেত্রীর পাশে থাকা, কর্মীদের উজ্ঝেবিত করা বাদ দিয়ে জিনিস (মাল-পানি) গুছাতে ব্যাস্ত।কারন তাদের অতীত অভিজ্ঞতা অনুযায়ী জিনিস দিয়েই নমিনেশন আদায় করে নিবেন।

বর্তমানে ঢাকা মহানগরী বি এন পির প্রায় অধিকাংশ ওয়ার্ড ও থানার সভাপতি,সম্পাদকগন প্রতিকুল পরিস্থিতিতে গা ঢাকা দিয়ে আছেন। আবার অনেকে নেতাদের নিস্ক্রিয়তার কারনে আন্দোলনমূখী হতে পরছেন না। এ ছাড়া ঢাকা মহানগর বি এন পিতে খোকা-আব্বাস গ্রুপিং দলের ঝিমিয়ে পরার ক্ষেত্রে বিশাল ভুমিকা রাখছে।

ঢাকা তথা বাংলাদেশের রাজনীতির গুরত্বপূর্ন সময়ে অগ্রনী ভূমিকা পালন করে ছাত্রদল, আর সে জন্যই এবার ঢাকার রাজনীতিতে উত্তাপ ছড়ানোর জন্য ঢাকা মহানগর ছাত্রদলের সভাপতি হাবিবকে কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক বানানো হয়। কিন্তু বর্তমানে ঢাকায় ছাত্রদল আছে কিনা,তা হয়তো অনেকেই সন্দেহ করেন।

আর,হরতালের সময় পিকেটিং করতে কিছু যুবদল-সেচ্ছাসেবক দলের কর্মীদের দেখা গেলেও, তা খুবই নগন্য। অনেকেই হয়তো জানেন না, যুবদলের সাধারন সম্পাদক কে?

কিংবা সেচ্ছাসেবক দলের সভাপতি-সম্পাদক কারা?

বিষয়: রাজনীতি

১৪৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File