বাংলাদেশের নাস্তিকদের তথাকথিত আধুনিকতা

লিখেছেন লিখেছেন বাবু আকন ২৮ মার্চ, ২০১৩, ১০:১৯:০১ রাত



আজকাল আমাদের দেশে কিছু সংখ্যক অসভ্য ব্লগার ও অনলাইন এক্টিভিটিসরা তাদের মত প্রকাশের স্বাধীনতার নামে আল্লাহ রাসূল (সাHappyও মুসলিমদের সম্পর্কে নানা রকম অশ্লীল ও কুৎসা রচনা করছে। এরা প্রযুক্তির কল্যানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক,টুইটার কিংবা ব্লগের মাধ্যমে তাদের প্রচারনা চালাচ্ছে।

গনতান্ত্রিক শাসন ব্যাবস্থায় মত প্রকাশের স্বাধীনতা সবারই থাকা উচিৎ,মুক্ত চিন্তার বিকাশ ঘটানোর জন্য সামাজিক যোগাযোগ নেটওয়ার্কের সাহায্যে নেয়াটাই স্বাভাবিক।নিজের চিন্তা,দর্শন মতামত জানানোর জন্যই তো এসব মাধ্যম। তবে সেটা যদি হয় করো ধর্ম বিশ্বাসের প্রতি কটুক্তি করা, গালি দেয়া, তবে সেটা কখনোই মত প্রকাশের স্বাধীনতা হতে পারে না।

কেউ হয়তো স্রষ্টায় বিশ্বাস না করতেই পারে, সেটা তার নিজের বিশ্বাস।আর তার বিশ্বাস প্রচারের মাধ্যম যদি হয় একজন স্রষ্টায় বিশ্বাসীর স্রষ্টা ও মহামানবের বিরূদ্ধে কুৎসা রচনার মাধ্যমে,তবে আর বুঝতে বাকী থাকে না,এ বিশ্বাস তাকে কোথায় নিয়ে যাচ্ছে।

একটা বিষয় লক্ষনীয় যে,এ সকল নাস্তিকদের শুধু মাত্র ইসলামা সম্পর্কেই বিদ্বেষ পোষন করেতে দেখা যায়, যা,উদ্দেশ্যমুলক বলে মনে হয়।

আর একটি বেদনাদায়ক ব্যাপার হলো,ইদানিং কিছু সংখ্যক ইয়াং অনলাইন এক্টিভিটিসদের দেখা যায়, যারা নিজেদের নাস্তিক পরিচয় দিতে গর্ববোধ করে।অথচ যেখানে জাপান কেরিয়ার মত দেশে,যেখানে বেশীর ভাগ লোকই নাস্তিক,সেখানে অবিশ্বাস্য ভাবে তরুন প্রজন্ম ধর্মের দিকে ঝুকছে,এবং তারা ধর্ম পেয়ে নিজেদের আধুনিক মনে করছে।

এরকম দৃশ্য ইউরোপ এবং আমেরিকাতেও দেখা যায়, সেখানে নতুন প্রজন্মকে ইসলামের দিকে ব্যাপকভাবে আকৃষ্ট হতে দেখা যাচ্ছে, সেখানে তারা ইসলামের বিধি বিধান ও সাংষ্কৃতিকে আধুনিকতা হিসাবে দেখছে।

বিষয়: বিবিধ

১১১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File