জনস্রোত ও জনতার হতাশা

লিখেছেন লিখেছেন বাবু আকন ০৬ এপ্রিল, ২০১৩, ১১:৩৪:৪৪ রাত

অভাবনীয়,অকল্পনীয়, চারিদিক শুধু মানুষ আর মানুষ,এমন জনস্রোত অতীতে কখনো আমি দেখিনি।অনেককেই বলতে শোনা গেছে, আজ বাংলাদেশে একটা কিছু ঘটতে যাচ্ছে। আগেই ঘোষনা হল যে, সরকার বাধা দিলে লাগাতার হরতাল সহ কঠোর কর্মসূচী দেয়া হবে। বাস্তবে তার কোন মিল দেখা গেল না। জনতা আগেই ঘোষনা করেছিল- নাস্তিক ব্লগারদের ফাসি না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না। প্রায় সকল নেতা এবং কর্মীদের নিয়ত ছিল, দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা সেখানেই অবস্থান করবেন,আল্লামা শফী সাহেবের ভাষনের পূর্ব পর্যন্ত তাদের প্রত্যাশা ছিল কঠোর কোন কর্মসূচি আসছে,প্রায় সবার ধারনা ছিল,অবস্থান কর্মসূচী অথবা লাগাতার হরতাল কর্মসূচী আসছে। কিন্তু ৮ তারিখের হরতাল ছাড়া আপাতত সরকারের চিন্তার কোন কারন নাই।সরকার দীর্ঘ সময় পেয়ে স্বঃস্তির নিঃশ্বাস ছেড়ে, আন্দোলন কারীদের ধন্যবাদ জানিয়ে দিলেন।

হয়তো, সব দাবী পূরনের জন্য এই সময় দেয়া।

কিন্তু

জনতার প্রধান দাবী নাস্তিক ব্লগারদের শাস্তি দেয়া,অথচ একই সময়ে তারা চ্যালেন্জ ছুড়ে দিয়ে হরতাল,অবরোধ,এমন কি অহিংস কর্মসুচি হিসাবে স্টেজ দখলের ঘোষনা দিল। কয়ে‌'শ গজ দূরেই তারা পুলিশ পাহারায় সমাবেশ করলো।

এমন কি সমাবেশের শেষে হেফাজতের কর্মীদের প্রতিহত করতে লাঠি-ছোটা নিয়ে তেড়ে এল।

এই লং-মার্চ যদি নাস্তিক,ধর্মদ্রেহীদের বুকে একটু ও কাপন না ধরাতে পারলো-

তাহলে কি দরকার ছিল এত লোক সমাগমের??? হেফাজতে ইসলাম তো আর রাজনৈতিক সংগঠন না যে,ব্যাপক লোকসমাগম ঘটিয়ে নিজেদের জনপ্রিয়তার জানান দিতে হবে।

তাহলে কেন, এত ঘটা করে ঢাকা চল লং মার্চ,

কেন, কোটি কোটি জনতার ঢাকা আসা? কেনই বা,এই জাতীয় স্লোগান,নাস্তিকদের আস্তানা ভেঙ্গে দাও গুড়িয়ে দাও।

বিষয়: বিবিধ

১১৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File