হেফাজতে ইসলামের ১৩ দফা বিশ্লেষণ ও প্রাসঙ্গিক ভাবনা ঃ পর্ব - ১৫

লিখেছেন লিখেছেন মোহাম্মদ শাব্বির হোসাইন ১০ মে, ২০১৪, ০৬:০১:৪৪ সন্ধ্যা

ব্যাখ্যা ঃ ৯

পার্বত্য চট্টগ্রামকে নিয়ে পশ্চিমা খৃষ্টান বিশ্ব সুগভীর ষড়যন্ত্রে লিপ্ত। এটা এখন আর কারো কাছে গোপন বিষয় নয়। খৃষ্টান মিশনারীসমূহের পার্বত্য এলাকায় ধর্মান্তকরণ প্রক্রিয়া এতটাই প্রকট আকার ধারণ করেছে যে, যা এ দেশের স্বাধীনতা ও অখন্ডতার জন্য মারাত্মক হুমকি সৃষ্টি করেছে। এছাড়া অনেকগুলো চিহ্নিত এনজিও দেশের শিক্ষায় অনগ্রসর ও অনুন্নোত এলাকায় বেছে বেছে সাহায্য সহযোগিতা ও শিক্ষাদানের আড়ালে মুসলমান শিশুকিশোর ও বয়ষ্কদের খৃষ্টান ধর্মে দীক্ষিত করছে, যা খুবই উদ্বেগজনক। আমাদের দাবী হলো সরকার আইন শৃঙ্খলা ও গোয়েন্দা বাহিনী ও অন্যান্য তদারকি সংস্থার কঠোর নজরদারির মাধ্যমে এসব নিয়ন্ত্রণ করে সন্দেহজনকদের দেশ থেকে বহিষ্কার করে জাতীয় সার্বভৌমত্ব ও স্বাধীনতা হুমকিমুক্ত রাখতে হবে।

ব্যাখ্যা ঃ ১০

কখনো শেষ নবী, কখনো ঈসা (আঃ) এবং কখনো ইমাম মাহদীর দাবীদার গোলাম আহমদ কাদিয়ানির অনুসারী আহমদিয়ারা নিজেদের মুসলমান দাবী করে এ দেশের সরল মনা মুসলমানদের বিভ্রান্ত করে কাদিয়ানি বা আহমদিয়া জামাত ভুক্ত করে ঈমান হারা করার গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। যাতে বিভ্রান্ত হয়ে অনেক সরলমনা মুসলমানই ঈমান হারা হচ্ছেন। কাদিয়ানি তথা আহমদিয়াদের এই ঈমান বিধ্বংসী প্রতারণা বন্ধ করার জন্য বিশ্বের অন্যান্য মুসলিম দেশের মতো বাংলাদেশেও তাদের সরকারী ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে এবং প্রতারণাপূর্ণ সব অপতৎপরতা ও অপপ্রচার নিষিদ্ধ করতে হবে। এ দাবী আমাদের দীর্ঘদিনের।

ব্যাখ্যা ঃ ১১

দেশের ৯০ ভাগ মুসলমানের যৌক্তিক ঈমানী দাবীগুলোর পক্ষে কথা বলতে গিয়ে বিভিন্ন ধরণের জুলুম, নির্যাতনের শিকার হচ্ছেন রাসুল প্রেমিক প্রতিবাদী আলেম-উলামা, মাদরাসা ছাত্র, মসজিদের ইমাম, খতিব এবং বর্তমানে তৌহিদে বিশ্বাসী মুসলমান। কেবল ইসলামের কথা বলতে বা দাবী জানাতে গিয়ে তারা যে মিছিল সমাবেশ ও প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছে, তাতে দমন-পীড়ন চালানো হয়েছে, নির্বিচারে গুলিবর্ষণ ও গণহত্যা চালানো হয়েছে। এ ধরণের কর্মকান্ড বন্ধ করতে হবে। দেশের বিভিন্নস্থানে এদেরকে ধর্মকর্ম পালনে হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের খবরও আসছে। একটা স্বাধীন ও গণতান্ত্রিক রাষ্ট্রে এমনটা চলতে পারে না।

(চলবে)

বিষয়: বিবিধ

১২৯৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

219938
১০ মে ২০১৪ সন্ধ্যা ০৭:০৭
আমি মুসাফির লিখেছেন : হেফাজত যে ভাবে জেগেছিল মনে অনেক আশার সঞ্চার হয়েছিল কিন্তু তারা চুপসে যাওয়াতে তেহ তেমন ভাবে আগাইতে পারচে না বা আগাইতে চাচ্ছে না।
১১ মে ২০১৪ বিকাল ০৪:৪৪
167926
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : অনেকটা তাই। এই দেখুন, গত শুক্রবারে তিনি ঢাকা এসেছেন। কিন্তু নানা রকম শর্তের বিনিময়ে। তারপরও তাঁকে সার্বক্ষণিক নজরে রাখা হচ্ছে। কীভাবে আগাবে তারা?
221743
১৫ মে ২০১৪ সকাল ১১:৩৫
কেলিফোরনিয়া লিখেছেন :
আমি আগেও বলেছি। এখন বলছি। হেফাজত একটি সামাজিক আন্দোলন। রাজনৈতিক দূরদর্শিতা বলতে তাদের কিছু নেই।
এইসব সমস্যা হাফাজতিরা কোন দিন করতে পারবে না। তাঁরা সামাজিক ভাবে ইসলামিক মূল্য বোধ রক্ষায় একটা ভালো ফ্লাট ফর্ম
হতে পারে। আন্দোলন চালাবার মত দুর দর্শী নেতা তাঁরা আজো পয়দা করতে পারে নাই। আর, এটা তাদের কাছে আমরা আশাও করি না।
১৫ মে ২০১৪ সকাল ১১:৪৭
169191
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : ঠিক বলেছেন। তাঁরা তো জীবনের রাজনীতির আশেপাশে যাননি। যাঁরা সারা জীবন কুরআন-হাদীসের দরস নিয়ে ব্যস্ত তাঁদের ওসব নিয়ে চিন্তা-ভাবনার সময় কোথায়?
221747
১৫ মে ২০১৪ সকাল ১১:৪০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হেফাজতে ইসলামি তাদের এই কর্মসূচি নিয়ে আবারও সক্রিয় হতে পারে। কিন্তু দুঃখজনকভাবে তার লক্ষন দেখছিনা। এই কর্মসূচি কোনভাবেই দেশ বিরোধি কিছু নয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File