বদনজরী ঃ পর্ব - ২৬

লিখেছেন লিখেছেন মোহাম্মদ শাব্বির হোসাইন ২৯ মার্চ, ২০১৪, ০৯:৩৬:২৪ সকাল

৩৬। আব্দুল্লাহ (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, হুযুর (সঃ) বলেছেন, কোন মহিলার অন্য মহিলার দিকে তাকিয়ে অথবা তার দেহ স্পর্শ করে নিজের স্বামীর নিকট এমনভাবে বর্ণনা করা উচিৎ নয় যেন সে ঐ মহিলার দিকে তাকিয়ে আছে। (বুখারী)

৩৭। ইবনে আব্বাস (রাঃ) থেকে বর্ণিত। তিনি হুযুর (সঃ) কে বলতে শুনেছেন, কোন পুরুষ কোন নারীর সাথে যেন নির্জনে না বসে এবং মাহরাম ছাড়া কোন নারী যেন সফর না করে। এ সময় এক ব্যক্তি উঠে জিজ্ঞাসা করল, ইয়া রাসুলুল্লাহ! অমুক অমুক যুদ্ধে আমার নাম সেনা তালিকাভুক্ত করা হয়েছে অথছ আমার স্ত্রী হজ্জ আদায়ের জন্য যাচ্ছে। (এমতাবস'ায় আমার কী করা উচিৎ?) তিনি বলেন, তোমার স্ত্রীর সাথে তুমি হজ্জে গমন কর। (বুখারী)

৩৮। হযরত আবু মূসা আশআরী (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুলুল্লাহ (সঃ) বলেছেন ঃ যে মহিলা সুগন্ধি লাগিয়ে এ উদ্দেশ্যে লোকের মধ্যে গমন করে যে, তারা যেন তার সুগন্ধির ঘস্খাণ পায়, সে মহিলা ব্যভিচারিণী। (নাসাঈ)

৩৯। আবু হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুলুল্লাহ (সঃ) বলেছেন ঃ যখন কোন নারী মসজিদে যাবার জন্য বের হয়, তখন যদি তার শরীরে সুগন্ধি লাগানো থাকে, তবে সে এমনভাবে তা ধুয়ে ফেলবে, যেন সে জানাবাতের নাপাকি থেকে পবিত্রতার গোসল করছে। (নাসাঈ)

৪০। হযরত উকাবা ইবনে আমির (রাঃ) থেকে বর্ণিত। রাসুলুল্লাহ (সঃ) তাঁর ঘরের নারীদেরকে অলঙ্কার এবং রেশম পরিধান করতে নিষেধ করতেন। তিনি বলতেন, যদি তোমরা জান্নাতের অলঙ্কার এবং রেশম পছন্দ করো, তবে পৃথিবীতে তা পরিধানকরো না। (নাসাঈ)

(চলবে)

বিষয়: বিবিধ

৮৩৯ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

200091
৩০ মার্চ ২০১৪ রাত ০৪:৪২
ভিশু লিখেছেন : ভালো লাগ্লো...Happy Good Luck
৩০ মার্চ ২০১৪ দুপুর ১২:০৩
149979
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : ধন্যবাদ।
201725
০২ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৪৯
সুমাইয়া হাবীবা লিখেছেন : এত প্র্যাকটিক্যাল হাদীসগুলো একত্রে আনার জন্য শুকরিয়া।
০৩ এপ্রিল ২০১৪ সকাল ১০:০০
151540
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আল্লাহ সকলকে উত্তম জাজা দান করুন।
০৩ এপ্রিল ২০১৪ সকাল ১১:৩৯
151612
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আল্লাহ সকলকে উত্তম জাজা দান করুন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File