ভালো মানুষের প্রতীক্ষা

লিখেছেন লিখেছেন মোহাম্মদ শাব্বির হোসাইন ০৪ আগস্ট, ২০১৩, ০৯:৫৭:০০ সকাল

বিশ্বস- সূত্র মারফত খবর পেলাম গত ২/৩ দিন আগে মোহাম্মদপুর কৃষি মার্কেটের বিপরীতে অবসি'ত এসপি হসপিটালে কতিপয় সাংবাদিক একটি নাট্যাংশের শুটিং করে। সেখানে দেখানো হয়, হসপিটালের বেডে একজন আহত ব্যক্তি মাথায় ব্যান্ডেজ বাঁধা অবস'ায় শুয়ে আছে। পাশে বসা তার মা কেঁদে বলছে, আমরা কি দোষ করেছিলাম যে, জামাত-শিবিরের লোকজন আমার ছেলেকে এভাবে মেরেছে? উল্লেখ্য যে, ঐ ব্যক্তির মাথায় ব্যান্ডেজ লাগানোর পর রক্ত বুঝাবার জন্য সেখানে ‘রুহ আফজা’ লাগানো হয়। এই ক্লিপটি জামাত-শিবিরের বিরুদ্ধে ব্যবহার করা হবে বলে জানতে পারলাম।

কি সাংঘাতিক এবং জঘন্য ঘটনা! প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য এ কোন্‌ নোংরা খেলা? আমি ব্যক্তিগতভাবে জামাত-শিবিরের আদর্শের সাথে মোটেও একমত নই। কিন' সত্যকে সত্য বলার মতো সাহস আমার আছে। আমি যতটুকু বুঝি, রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিকভাবেই মোকাবিলা করতে হয়। কিন' এ ধরণের কুৎসিত ঘটনার অবতারণা কেন? কোথায় চলেছি আমরা?

এর আগে পত্রিকায় দেখেছি, বিভিন্ন স'ানে মন্দির, শহীদ মিনার ভাঙ্গা হয়েছে আর অপরাধীকে ধরার আগেই উপর স-র থেকে পর্যন- ঘোষণা দেয়া হয়েছে, এটা শিবিরের কাজ। যখন ২/১ জায়গায় লীগের লোকজন ধরা পড়ল তখন বলা হলো, সে পাগল, মসি-ষ্ক বিকৃত। এটা কেমন মানসিকতা?

আজ থেকে বেশ কয়েক বছর আগে একবার পত্রিকায় দেখেছিলাম, সম্ভবত পটুয়াখালীর কেনো এলাকায় এ রকম একটা শুটিং করা হচ্ছিল যে সরকার দলীয় জোটের কর্মীদের নির্যাতনে সংখ্যালঘুরা দেশ ছেড়ে পালাচ্ছে। সে ঘটনার সিডিসহ আমাদের দেশের সাংস্কৃতিক অঙ্গনের একজন পরিচিত মুখ এয়ারপোর্টে সেদিন গ্রেফতারও হয়েছিলেন।

এদেশে কবে ভালো মানুষ তৈরি হবে? যে সমস- নোংরামির ঊর্দ্ধে থেকে দেশ ও দেশের মানুষকে সত্যিকারের ভালোবাসবে। আমরা ভালো মানুষের প্রতীক্ষায় থাকলাম।

বিষয়: বিবিধ

১২৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File