ব্রাদার হুডের কর্মীদের উপর হত্যাযজ্ঞ। ইসলামী আন্দোলনের কর্মী হিসাবে আমাদের করনীয়।

লিখেছেন লিখেছেন উসামা ইউসুফ ২৭ জুলাই, ২০১৩, ১০:৪৭:৫২ রাত

মিশরে সেনাবাহিনীর ক্যু ও পরবর্তীতে ইসলাম পন্থীদের উপর নির্মম হত্যাযজ্ঞের প্রতিবাদে পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামপন্থীরা প্রতিবাদ স্বরূপ বিভিন্ন কর্মসূচি পালন করছে। কেবল বাংলাদেশ ই এর ব্যাতিক্রম, যদিও এখানে এক ডজনেরও বেশি ইসলামী দল আছে। এখানে যা হচ্ছে তা কেবল ভার্চুয়াল জগতের প্রতিবাদ। আসলে ইসলামী আন্দোলন একটি বাস্তব ভিত্তিক আন্দোলন যার উপকরন হল মানুষ। তাই ইস্লামিস্টদের উচিৎ হল বাস্তব পৃথিবীতে প্রতিবাদ করা। গনপ্রতিবাদ র্যা লির আয়োজন করা যেতে পারে। মিশরে ইসলামপন্থীদের উপর হত্যাযজ্ঞ চালানোর প্রতিবাদে বাংলাদেশে মিশরের দূতাবাস অবরোধ করা যেতে পারে। এর সাথে যোগ করা যেতে US দূতাবাসও, কেননা মিশরে সেনাবাহিনীর ক্যু এর পেছনে তাদের যে আর্থিক সহায়তা আছে প্রমান ত কিছু দিন আগে মিডিয়াতে প্রকাশিত হয়েছে। তাই আমেরিকাও এই হত্যাযজ্ঞের দায় এড়াতে পারে না।

এর সুবিধা ইসলামিস্টা বাংলাদেশেও পেতে পারে। গন র্যা লির আয়োজন করতে পারলে সাধারণ মানুষের কাছে একটি বার্তা যাবে, আর তা হল ইসলামী আন্দোলনের উপর নির্মম হত্যাযজ্ঞ কেবল বাংলাদেশেই নয়, পৃথিবী ব্যাপী সংগঠিত হচ্চে। তখন তারা আরও broad sense এ বাংলাদেশের পরিস্থিতি বুঝতে পারবে। MB এর সুবিধা হতে পারে এই যে, আমরা যদি বাংলাদেশে আমেরিকান দূতাবাস ও মিশরের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি তবে আল্লাহ্‌ চাইলে অন্য দেশের ইসলাম পন্থীরাও অনুরূপ আন্দোলন গড়ে তোলার ব্যাপারে উৎসাহিত হতে পারে। আল্লাহ্‌ চাইলে, এই আন্দোলন সকল মুসলিম দেশে ছড়িয়ে পড়তে পারে। এলগরিদম হতে পারে পিঁপড়াদের ব্রিজ তৈরির মত; প্রত্যেকে তার নিজের কাজ করবে। সবাই যখন তাদের কাজ ঠিক মত করবে, তখন একটি পৃথিবী ব্যাপী আন্দোলন গড়ে উঠতে পারে। আমরা আন্দোলন করব বাংলাদেশে, ভারতে করবে সেখানকার মুসলিমরা, একই ভাবে পাকিস্থান, মালয়শিয়া, ইন্দনেশিয়া...... এই ভাবে রচিত হতে পারে পৃথিবী ব্যাপী ইহুদি ও পশ্চিমা বিরোধী আন্দোলন যা অত্যাচারীদের ভিত ধসিয়ে দিতে পারে। আমাদের উচিৎ আল্লাহ্‌র উপর তাওয়াককুল করে যার যা করার সামর্থ্য আছে তাই নিয়ে এর প্রতিবাদ করা। তবে সেই প্রতিবাদ অবশ্যই হতে হবে কম্পিউটারের বাইরে। কিবোর্ড, মাউস দিয়ে ইসলামী বিপ্লব হবে না; পৃথিবীর ইতিহাস এই সাক্ষি দেয় না।

আরেকটি বিষয় আমাদের নিশ্চিত করতে হবে, আর তা হল সকল ইসলামপন্থীদের ই এগিয়ে আসতে হবে। সেটা জামায়ত ইসলামী, ছাত্র শিবির, হেফাজত, ইসলামী আন্দোলন, খেলাফত মজলিশ সহ আমরা যারাই ইসলাম কে একটি পুরনাঙ্গ জীবন বিধান হিসাবে বিশ্বাস করি প্রত্যেককেই মিশরে আমাদের ভাইদের হত্যার প্রদিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে।

আমাদের বের হতে হবে রাজপথে। আমাদের পরবর্তী কর্মসূচি হতে পারে নিম্নরূপঃ

১। Mass protest rally এর আয়োজন করা।

২। মিশরীয় দূতাবাস, সৌদি দূতাবাস, ও আমেরিকান দূতাবাস ঘেরাও করা।

৩। আল্লাহ্‌র কাছে একান্ত চিত্তে মিশরীয় ভাইদের জন্য দুয়া করা।

৪। অনলাইনের মাধ্যমে আপ টু ডেট তথ্য সবাই কে জানিয়ে দেওয়া।

বিষয়: বিবিধ

১৮০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File