কিছু আবোল তাবোল কথা

লিখেছেন লিখেছেন কানাই মাস্টার ২৬ মার্চ, ২০১৩, ০৯:৫৩:৫৮ সকাল

৬ টি বাচ্চা BSF ধরে নিয়ে গিয়েছিল খবরে কান যেতেই মাথায় কি রকম একটা প্রশ্ন এসে হামলা দিল!! এই বাচ্চাদের কি দোষ ছিল???

আমার এক সহকর্মী কে জিজ্ঞেস করলাম দেখেন আপনার ভারত(উনি ভারতকে অনেক পছন্দ করেন) আমাদের এই বাচ্চাদের কে ও ছাড় দেয় নি!! উনি বললেন তারাতো অনন্যায় কিছু করে নি!! তারপর একটু রেগে গিয়ে বললেন ভারত যদি না থাকতো তা হলে আজকে বাংলাদেশ বিজয় অর্জন করতে পারত না!!

ওনাকে বললাম ধরুন আপনার আম্মাকে(তার কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলাম এই ঊদারনটা দেয়ার সময়) কেউ একজন অপমান করতে চেয়েছিল সেটা দেখে আপনার পাশের বাড়ির কেউ একজন এগিয়ে আসলো আপনার আম্মাকে সাহায্য করতে!! তার সাহায্য সহযোগিতায় আপনি তার প্রতি অনেক কৃতজ্ঞ!! অনেক বার এ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর সময় পেলেই কৃতজ্ঞতা প্রকাশ করুন!! এখন সেই প্রতিবেশি যদি কোনদিন আপনার মাকে অপমান করতে চায় তা হলে কি আপনি সেটাকে সমর্থন করবেন নাকি প্রতিবাদ করবেন?? আর আমার চেয়ে বেশি শক্তি থাকলে হয়ত তার নাকটা ফাটিয়ে দিবেন!!

উনি রেগে গিয়ে আমাকে জবাব দিলেন এটা মার সাথে তুলনা দেয়ার তো কিছু দেখলাম না!!!

ভাইয়া অথবা আপু(আপুরা রাগ করতে পারে হয়ত তাদের কে সাথে অ্যাড না করলে) এইযে আপনি আজ এতটুকু হয়েছেন কার আলো বাতাসে বড় হলেন?? কার মাটির ঘ্রাণ আপনার শরীরে?? দেশটা আমার মা!! এই দেশ আমাকে বড় করেছে, আমাকে লালন পালন করেছে!!! দেশটাকে মা ভাববেন না আবার তার কোন ঊন্নতি হচ্ছে না তার জন্য হাহাকার করবেন এটা কেমন??? একটু অন্যরকম হয়ে গেলো না???

আসুন দেশটা কে ভালবাসি মায়ের মতো করে!!! স্বাধীনতা দিবসে এই হক অঙ্গীকার!!!!

বিষয়: বিবিধ

৯৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File