যৌথ বাহিনীর অভিযানে সরে গেছে হেফাজতকর্মীরা, দিগন্ত টিভির সম্প্রচার বন্ধ

লিখেছেন লিখেছেন মুহাম্মদ হাবিবুল্লাহ তরফদার ০৬ মে, ২০১৩, ০৫:২৪:০০ সকাল

শাপলা চত্বরে এই মুহুর্তে (রাত ৩.৩০) রক্তের বন্যা বইছে। কালো পিচঢালা রাজপথে এখন পানির মতো গড়িয়ে যাচ্ছে তাজা রক্ত। এ রক্ত যৌথ বাহিনীর হত্যাযজ্ঞের শিকার আলেমদের। শাপলা চত্বর থেকে হেফাজত ইসলামের কর্মী আলেম ওলামাদের সরিয়ে দিতে ঘন্টাব্যাপী এ অভিযানে কজনলোক মারা গেছেন বা আহত হয়েছেন তার কোনো পরিসংখ্যান তাত্ক্ষণিকভাবে পাওয়া যায়নি। তবে টিভির লাইভ ফুটেজে বহু লোককে রাস্তার পাশে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে তাজা রক্তের ফোয়ারা। প্রাথমিকভাবে ৩০ থেকে ৪০ জনের মারা যাওয়ার দাবি করেছে হেফাজত।

ঘড়ির কাটায় রাত ২টা ৩০ মিনিট। কেঁপে ওঠে ঢাকা শহর। শুধু গুলি আর গ্রেনেডের আওয়াজ। যৌথ বাহিনীর সাজোয়া যানের সাইরেনে সৃষ্টি হয় একটি একতরফা যুদ্ধের পরিস্থিতি। বিজিবি, র্যাব আর পুলিশের হাজার হাজার সদস্য ঝাপিয়ে পড়ে নিরস¿ হেফাজত কর্মীদের ওপর। মতিঝিল, দৈনিক বাংলা, ফকিরাপুল, ইত্তেফাক মোড়সহ আশপাশের এলাকা পরিনত হয় এক নারকীয় বধ্যভুমিতে। গুলি আর বোমার সামনে ঠিকতে না পেরে সরে যেতে বাধ্য হন সমাবেশস্থলে বসে থাকা নিরস¿ লাখো আলেম ওলামা। অনেকে হতাহত হয়ে রাস্তায় পড়ে থাকেন। বাকিরা আশ্রয় নেন বিভিন্ন গলিতে।

যৌথ বাহিনী এরপর অভিযান চালায় গলিগুলোতে। সেখান থেকেও পিটিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত ৪টায় পুলিশ মতিঝিলের বিভিন্ন এলাকায় মুহুর্মুহু গুলি করছিল |

http://www.amardeshonline.com/pages/details/2013/05/06/198937#.UYbZW0qqRic

উল্লেখ্য রোববার দিবাগত রাত সাড়ে চারটার দিকে বেসরকারি টিভি চ্যানেল 'দিগন্ত' এর সম্প্রচার বন্ধ করা হয়েছে।

সূত্র জানায়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দেয়।

চ্যানেলটি রোববার হেফাজতের শাপলা চত্বরের সমাবেশ সরাসরি সম্প্রচার করে



বিষয়: বিবিধ

১৩৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File