মুসলমানদের ধ্বংসের পরিকল্পনাকারী হল আমেরিকা ও বাস্তবায়ন সহযোগী হল সৌদি রাজতন্ত্র- ২য় পর্ব

লিখেছেন লিখেছেন ব১কলম ০১ আগস্ট, ২০১৪, ১০:৫৫:৩৪ সকাল

গণতন্ত্র ও সমাজতন্ত্রঃ

স্নায়ুযুদ্ধ বা শীতলযুদ্ধ (ইংরেজি: Cold War; হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধ-পরবর্তী সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্রসমূহ এবং সোভিয়েত ইউনিয়ন ও তার মিত্রসমূহের মধ্যকার টানাপোড়েনের নাম। ১৯৪০-এর দশকের মাঝামাঝি থেকে ১৯৮০'র দশকের শেষ পর্যন্ত এর বিস্তৃতি ছিল। প্রায় পাঁচ দশকব্যাপী সময়কালে এই দুই শক্তিশালী দেশের মধ্যকার তীব্র প্রতিদ্বন্দ্বিতা ও রাজনৈতিক মতানৈক্য আন্তর্জাতিক রাজনীতির চেহারা নিয়ন্ত্রণ করত। মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশসমূহ ছিল গণতন্ত্র ও পুঁজিবাদের স্বপক্ষে; আর সোভিয়েত ইউনিয়ন ও তার মিত্র দেশসমূহ ছিল সাম্যবাদী বা সমাজতন্ত্রপন্থী।

গণতন্ত্র ও সমাজতন্রের মধ্যে অনেক পার্থক্যের মধ্যে একটা উল্লেখযোগ্য পার্থক্য হল গণতন্ত্রে ব্যক্তি স্বাধীনতা বা বাক স্বাধীনতা স্বীকৃত, আর সমাজতন্র ব্যক্তি স্বাধীনতা বা বাক স্বাধীনতা স্বীকৃত নয় । গণতন্ত্র ধর্ম-কর্ম পালনে বাঁধা দেয়না, আর সমাজতন্র ধর্মকে আফিম মনে করে। তাই সাধারণ মুনলমানগণ সমাজতন্রের তুলনায় গণতন্ত্র কে মন্দের ভাল মনে করত এবং শীতলযুদ্ধ কালিন সময়ে সোভিয়েত ইউনিয়নের পতন কামনা করত । কিন্তু সোভিয়েত ইউনিয়নের পতনের পরে আমেরিকার নেতৃত্বে এক কেন্দ্রিক বিশ্ব ব্যবস্থায় মুসলমানদের নির্যাতনের মাত্রা বৃদ্ধি পাওয়ার পরে তারা বুঝতে শুরু করল যে, গণতন্ত্র ও সমাজতন্র উভয়েই মুসলমানদের সমান শত্রু উভয়েই একটি মুদ্রার দুটি পিঠ মাত্র ।

চলবে.........

বিষয়: বিবিধ

১২৯০ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

249879
০১ আগস্ট ২০১৪ দুপুর ১২:৪৩
মু. মিজানুর রহমান মিজান (এম. আর. এম.) লিখেছেন : ইতিহাস দিয়ে ইসলাম প্রমান করা যাবেনা।
০১ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩৮
194246
ব১কলম লিখেছেন : সামনে চলুন
249901
০১ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৩২
সন্ধাতারা লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ ভালো লাগলো লিখাটি
249925
০১ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৫৫
ব১কলম লিখেছেন : সকলকে অনেক ধন্যবাদ
250015
০২ আগস্ট ২০১৪ রাত ০৪:৩৬
সাদাচোখে লিখেছেন : Democracy itself is the big-time deception (as rasulullah warned us using the arabic word dajjal) that we muslim embraced.

Time is matured, we are going to fall into the hand of 'mashi ud dajjal' of Jerusalem - the one eyed Rab - the sustainance provider or claiment.

In the meantime we have experienced yajooj majooj crossed and continue crossing sea of galili, sun has raised from west in the hand of US, and finally found the dabbatul arad - butchering palestanians.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File