পরাজয়ই কী আমাদের ললাট লিখন?!

লিখেছেন লিখেছেন মানিক ১৯ মে, ২০১৩, ০৪:২৪:৩১ বিকাল



বিএনপি তথা বিরোধীদল বর্তমানে অনেক কঠিন সময় পার করছে সন্দেহ নাই। তবে এটাও সত্যি এই বাংলাদেশে রাজনীতির রাস্তা ফুলে বিছানো মশৃণ ছিল না কখনোই।

কোটি কোটি সমর্থক বুকের মদ্ধ্যে গভীর ক্ষত নিয়ে বিএনপি তথা ১৮দলীয় জোটের দিকে তাকিয়ে আছে। কেন্দ্রীয় নেতৃত্ব রাজনীতির ময়দানে শক্ত অবস্থান সৃষ্টি করতে না পেরে তাদের আবেগের সাথে বেঈমানী করছে। এটা নাটকের প্রথম ধাপ।

নাটকের দ্বিতীয় ধাপেও আমাদের মতো বিদগ্ধ বিএনপি সমর্থকদের জন্য সুখকর কোন সংবাদ নেই!

আজ হোক কাল হোক অর্থবহ নির্বাচন হাসিনাকে দিতেই হবে।

সে নির্বাচবে আমরা ভোট দিয়ে ২/৩ ভোটে দেশনেত্রীকে ক্ষমতায় বসাব ইনশাল্লাহ।

এখনকার পালিয়ে গাঁ বাচানো নেতারা এবং স্থায়ী কমিটির সভায় যাদের মোবাইল ছিনিয়ে নিতে হয় তারা বড় বড় মন্ত্রীর চাকরী পেয়ে যাবেন। পাবেন শুল্কমুক্ত গাড়ী,শীতাতপ নিয়ন্ত্রীত বাড়ী আরো কত কী? তাদের কী আর শাপলা চত্ত্বর, পিলখানা এসব ভ্যজাল্যা ফাইল টানার সময় আছে?

নেতারা তাদের নিজ নিজ গদি সামলাতে ব্যাস্ত।

পাগলা মিজান,বড় টিপ ওয়ালা সুলতানা কামাল, মুরগী সাপ্লায়ার শাঃ কবীরেরা গণতন্ত্র, সুশাসন, মানবাধিকার, সাম্প্রদায়ীকতা ইত্যাকার কত ইস্যু নিয়ে গরম করে রাখবে ময়দান। তার সাথে থাকবে স্বাধীন সুশিল মিডিয়া।

সরকারের নাস্তানাবুদ অবস্থা।

নেতারা বুঝে না বুঝে আওয়ামী লীগের কাছেই বেচে দেবেন ছোট বড় সব পদ (১/১১ এর মঈনুদ্দিন-ফখরুদ্দিন বিএনপির রিক্রুট ছিল)।

চাটুকারেরা মাহমুদুর রহমানের মতো মানুষকেও ভিলেন আর জামাতের দালাল বানিয়ে ফেলবেন ম্যডাম আর তারেক জিয়ার কাছে। আবারো তাকে জেলের ঘানি টানা লাগতে পারে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী দিশা না পেয়ে একান্তে আশ্রয় গ্রহণ করবেন ডিজিএফআই এর গোয়েন্দা প্রতিবেদনে।

ডিজিএফআই এর বিশাল ডিজি, বিশালাকৃতির আফিসের শীতাতপ নিয়ন্ত্রীত কক্ষে বসে মনোযোগ সহকারে প্রথম আলো, ডেইলী স্টার, জনকন্ঠ, দি হিন্দু, দি ডন ইত্যাদি পড়ে পড়ে সজতনে বানাবেন মনের মাধুরী মেশানো ভারী ভারী গোয়েন্দা প্রতিবেদন। দিক নির্দেশনা দিবেন প্রধান মন্ত্রীকে।

উপায়ান্ত না দেখে মাননীয় প্রধানমন্ত্রীও নির্দেশিত হবেন।

ময়দান কাপাবে আওয়ামী লীগ। মতিয়ার চোখ রাঙ্গানী, ইনুর বাকা হাসি, নাসিমসাহেবদের দাত খিচুনী!

আবারো আমাদের করুন পরাজয়। বুকের মদ্ধ্যে সেই পুরাতন রক্ত ক্ষরণ। টিভি সেটের সামনে বসে আবারো হাতের রিমোর্ট ছুড়ে মারা। বিদগ্ধ মন নিয়ে ঘুমতে যাওয়া, ঘুমের ট্যাবলেট সেবন, আধোঘুম আধো জাগরণ! স্ত্রী বিরক্ত হয়ে বলবে তোমার এতো কী; তুমি কী পলিটিক্স কর নাকী? ঘুম থেকে উঠে অশান্ত মন নআবার নিজের কাজে গমন! মনের ঝাল মেটাতে হয়তো আবার ফেইসবুক, টুইটার, ব্লগে বসা।

বিষয়: বিবিধ

১৭৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File