এক দেশে দুই নীতি আর কত দিন?

লিখেছেন লিখেছেন মানিক ২২ এপ্রিল, ২০১৩, ০৭:২১:৫০ সন্ধ্যা

আফ্রীকান জংলী পুলিশঃ



২২-০৪-২০১৩

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৩৬ ঘণ্টার হরতালের সমর্থনে নয়াপল্টনে ছাত্রদলের মিছিলে গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছ পুলিশ। এমন হাজার হাজার দৃষ্টান্ত রয়েছে বিরোধী দলের শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচীতে পুলিশ মাত্রাতিরিক্ত শক্তি প্রযোগ করেছে। সরাসরি গুলি, গুম, টিয়ারসেল, পিপার স্প্রে, ধরে নিয়ে গিয়ে ঠান্ডা মাথায় গুলি করে পঙ্গু করেছে শত শত।

শান্ত ইউরোপিয়ান পুলিশঃ

২১-০৪-২০১৩

এক কথায়, আন্ডার ওয়ার্ল্ডের হিসাব নিকাশের হের ফেরে -----

রাজধানীর পূর্ব কাজীপাড়ায় গতকাল রোববার সন্ত্রাসীদের গুলিতে খুন হয়েছেন ওয়ার্ড ছাত্রলীগ নেতা এ কে ফজলুল হক পাটোয়ারী ওরফে বাবু (২৫)। বাংলাদেশের একজন নাগরীকের অপমৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি।

এই হত্যার জের ধরে দুপুরে রাস্তা অবরোধ করার পর এলাকায় ব্যাপক ভাঙচুর চালায় ছাত্রলীগ । ভাঙচুরের বিষয়ে কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি বলে জানান ও সি।



গতকাল দুপুরে মিরপুর ১০ নম্বর গোলচক্কর থেকে রোকেয়া সরণি ধরে যতদূর চোখ যায়, রাস্তার ওপর ছিল শুধু ভাঙা কাচ আর ইটের টুকরো। বেলা দুইটার দিকে ছাত্রলীগ নামধারী একদল তরুণ মিরপুর ১৪ নম্বর থেকে লাঠিসোঁটা আর ইট নিয়ে গাড়ি ভাঙা শুরু করেন। তাঁরা ক্রমে মিরপুর ১৩, ১০ নম্বর গোলচক্কর, রোকেয়া সরণি হয়ে কাজীপাড়া পর্যন্ত গাড়ি ভাঙতে ভাঙতে এসে গলির ভেতরে ঢুকে যান। আরেকটি দল মিরপুর ১০ নম্বর হয়ে সোজা মিরপুর ২ নম্বরের দিকে যেতে যেতে গাড়ি ভাঙে। সবচেয়ে বেশি ভাঙচুরের শিকার হয় মিরপুর ১০ নম্বর গোলচক্কর সিগন্যালে দাঁড়িয়ে থাকা গাড়িগুলো।

প্রত্যক্ষদর্শী স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, আতঙ্কে তাঁরা দোকানপাট বন্ধ করে দেন। তাঁরা অভিযোগ করেন, রাস্তায় বিপুলসংখ্যক পুলিশ থাকলেও তারা তাণ্ডব ঠেকানোর মোটেই চেষ্টা করেনি। বাস, কার, হাসপাতালের গাড়ি, অটোরিকশাসহ সব মিলিয়ে শতাধিক গাড়ি ভাঙচুরের শিকার হয়েছে বলে ব্যবসায়ীদের ধারণা। এ সময় প্রথম আলোর সহকারী বার্তা সম্পাদক আব্দুল ওয়ারেছের গাড়িটিও (ঢাকা মেট্রো খ ১২-৯৩৭০) ভাঙচুর করা হয়।

পুলিশের মিরপুর বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. জসিমউদ্দীন দল বল নিয়ে দাড়িয়ে উপভোগ করেছেন ছাত্রলীগের এ্যকশন। সোনার ছেলেরা গাড়ি ভাংছে কি চমৎকার দৃশ্য। একই দেশে দুই নীতি আর কত দিন?

বিষয়: রাজনীতি

১১২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File