আল্লাহ মহাণ এটা বলারও কি স্বাধীনতা নাই?

লিখেছেন লিখেছেন হিমেল তানভীর ২৮ মার্চ, ২০১৩, ১২:৩৯:৩০ রাত

আমি একটি সত্য ঘটনা বলব দয়া করে কেউ এড়িয়ে যাবেন না, আপনার মূল্যবাণ মতামত আমার কাছে অত্যন্ত গূরত্বপূর্ণ।

গত ২৩ মার্চ সকালে আমার এক চাচাতো ভাই ফোন করে বলল ভাই পুরুলিয়া(আমার দাদার বাড়ী) আসবেন? পুরুলিয়া উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ঐতিহ্যগত ভাবে বেশ পরিচিতি আছে। আমার চাচা মরহুম মোঃ শামসুল হক মোল্লা(পলান চেয়ারম্যান) হলেন এ স্কুলের প্রতিষ্ঠাতা। যাই হোক, আমি দ্রুতই মোটরসাইকেল নিয়ে বের হয়ে গেলাম। বেশ কিছুক্ষন ভালোই চলল, হঠাৎ করে আমাকে দেখে আমার আরেক বড় চাচাতো ভাই আমাকে মোবাইল করে বলল তাড়াতাড়ি আমি যেন ওখান থেকে চলে যাই। ব্যক্তিগতভাবে ওখানকার ছাত্রলীগের ছেলেপেলে আমাকে মারতে পারে আমি জানি,কিন্তু ভাইয়ের কথা শুনে মনে হল আজকের ঘটনা একটু অন্যরকম। বাপের জীনগত কারনে সাহসটা একটু বরাবরই বেশী তাই ওদিকটাই আড্ডা দিচ্ছিলাম। এর মধ্যে এক ভাতিজা ইমরান সরকার আমাকে ফোন করে বলল আমার সাথে কথা আছে। তার কথা শুনেই বুঝলাম কিছু একটা সমস্যা আছে, সে আবার ইসলামী ছাত্রশিবির করে। তার সাথে কথা হল এবং এটার সত্যতা যাচই করেই আমি এটা লেখছি। মূল কথাই আসা যাক---

স্কুলে সকালে নিয়মমাফিক অনুষ্ঠান পরিচালিত হয় এবং বরাবরের মতই মূলমঞ্চে মাইক্রোফোন হাতে বলিষ্ঠ কণ্ঠস্বর আমারই আরেক চাচা উক্ত বিদ্যালয়য়ের সহকারী শিক্ষক মোঃ আঃ লতিফ মোল্লা। যখন বাংলাদেশের লাল সবুজ পতাকা উত্তোলন করা হচ্ছে তখন আমার চাচা স্লোগান দিয়ে উঠে লিল্লাহী তাকবীর, আল্লাহ আকবর। এর পরপরই ঘটনা অন্যদিকে মোড় নেয়। আওয়ামিলীগের লোকজন সাথে সাথে এর প্রতিবাদ করে উঠে তারা বলে এ স্লোগান দেয়া যাবেনা, জয় বাংলা ও জয় বঙ্গবন্ধু স্লোগান দিতে হবে। চাচার এক কথা আমি আল্লাহর স্লোগান ব্যতীত অন্য কোন স্লোগান দিতে পারবনা। তখন দ্রুত মঞ্চে আসে স্কুলের বিতর্কিত(মামলা চলছে)প্রধান শিক্ষক জারজিল সাহেব। তিনি মাইক্রোফোন হাতে নিয়ে বলেন- “ভুল-বশত আল্লাহ আকবর বলার জন্য আমি সবার কাছে ক্ষমা চাচ্ছি”। এই বলে তিনি জয় বাংলা স্লোগান দেন এবং চাচার হাতে মাইক্রোফোন দিয়ে বলে অনুষ্ঠান সঞ্চালনা করতে। আমার চাচা তখন রাগে কাঁপছে সে শুধু তখন বলেন “যে মঞ্চে আল্লাহর নাম নেওয়া যাবেনা সে মঞ্চে আর যাই হোক আমি থাকতে পারিনা।” এ কথা বলে তিনি মঞ্চ থেকে নেমে আসেন।

এ নিয়ে এলাকার মধ্যে সবার মধ্যেই চাপা ক্ষোভ আছে কিন্তু ভয়ে কেউ প্রতিবাদ করছেনা। তবে ভয় আওয়ামীলীগ নয় ভয় মামলা। এসব জানার পর বলেন মাথা কিভাবে ঠিক থাকে পরে বুঝেছি এর জন্যই ভাই আমাকে ঐ কথা বলেছিল। শিবিরের ছেলেপেলেরা বলল আসলে এদের মারাতো কোন ব্যাপার না কিন্তু আমরা এখন এসব ঝামেলাই যেতে চাচ্ছিনা। আমিও সবই বুঝি এটাতো এক আমার এলাকার সমস্যা না, এটা হল পুরো বাংলাদেশের সমস্যা। এর সমাধান একটাই বিধর্মী নাস্তিক ও ইসলামের শত্রু আওয়ামীলীগ সরকারের পতন। আমি সবাইকে অনুরোধ করছি আসুন সবাই একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করি। কখনো কীবোর্ড হাতে কখনো রাজপথে।

বিষয়: বিবিধ

১৩০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File