আব্বারে স্মরণ না কইরা পারলাম না

লিখেছেন লিখেছেন লাগারেকাডিরা ২৩ মে, ২০১৩, ০৮:৫৩:১৭ সকাল

দুর্নিতি কইরা সবতোশেষ এইবার আব্বায় যেমনে দেহাইছিলো তেমনে হইব। রপ্তানি হইছে মাত্র ৫ লাখ , কি জিনিস জানেন? নারী ।“সেভ দি চিল্ড্রেন” এর কান্ট্রি ডাইরেক্টর মাইকেল ম্যাকগ্রাথ নিজে আইয়া বিদেশে নারী রপ্তানির খবর “ন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন” এর হিউম্যানগরে কইয়াগেছে । উনারাও এক্কেবারে!

শুধু হিউম্যন না পুরা সুপারম্যান , ঢকায় আয়োজন কইরা মাইকেল সাহেবের কথা শুনছেন । খবর করছে ইংরাজী পত্রিকা “গালফ টাইমস” সহ আরো কিছু পত্রিকা। সারা বিশ্বে দেশের মর্যাদা বাড়াইয়া দিলো।

কুছু মনে কইরেন না আপনি আমি মর্যাদার কি বুঝি । মেনন , ইনুগরে গিয়া জিগাইয়া দেহেন অরা কইব ভালাইতো একঢিলে দুই পাখি , কর্মসংস্থান ও হইলো চিত্তবিনদোন ও হইলো ।

চট্রোগ্রামে ছাত্রী জাপটাইয়া ধরা ? মেনন, ইনু, রাজুগ কাছে এইডা কিছুই না। সেই দুষ্ট ছেলে (আমার কাছে না,মেডামের কাছে) মানিক ভাইরা তো আর আগের মতো ১০০ পুর্ন করতে পারতাছে না।

কারণ

সম্মানিত পাঠকবৃন্দ যেই সময় এদেশের আলেম সমাজ আমাদের দেশের মা ও বোনদেরকে বুঝাতে সক্ষম হল যে, ইংলেন্ডের রানিকে সে দেশে যতটুকু মর্যাদা দেওয়া হয় একজন পর্দানশীলা নারীর মর্যাদা আল্লাহর কাছে তাঁর চেয়ে শত শত গুণ বেশি।

ঠিক এই সময় , নষ্ট যুবক যুবতি সাপ্লায়ার বাম, রামেরা বলতে শুরু করলো কুৎসিত চেহারার মেয়েরা পর্দা করে ।

যখন এতেও কাজ হচ্ছেনা তখন কিছু শিক্ষিকা নামের কলঙ্ক আমাদের হযরাত ফাতেমার মত পবিত্র বোনদের জামার উপর কেচি চালিয়ে মানিকের মত নর পশুদেরকে উস্কানি দিচ্ছে।

"প্রথম যিনি বাংলাদেশ থেকে বহুশত নারীকে গৃহপরিচারিকার কাজ দিয়ে শাহের আমলে ইরানে পাঠিয়েছিলেন। তিনি হচ্ছেন মানিকদের ঠাকুর শেখমুজিনুররহমান।"

বিশ্ব তাই আজ এই ৯০ ভাগ মুসলমানের দেশকে নারী সাপ্লাইয়ার হিসেবেও চিনে।

অথচ ইসলাম নারীর সফরের সময় নিরাপত্তার জন্য মোহরেম পুরুষ সাথে রাখা ফরজ করেছে।

আরবে যুদ্ধাস্ত্রে সবচাইতে পারদর্শি ছিল বনুকাইনুকা গোত্র, একজন মুসলিম নারীর শ্লীলতাহানীর অপরাধে তাদেরকে আরব ছাড়তে হয়েছিল, সেই বোনের সাহায্যে ছুটেগিয়েছিলো রাসুল (সঃ) ও তাঁর সাহাবিগন।

কসম করে বলছি যিনি আসমান ও জামিন সৃষ্টি করেছেন , যিনি ন্যয় বিচারক ,যিনি সর্বোচ্য প্রতিশোধ গ্রহণ কারী ,যার কুন (হও) বালার সাথে সাথে সাইক্লোন টর্নেডো শুরু হয়ে যায় সেই মহান প্রতিপালকের নামে। এই মুসলমানের দেশে মুসলিম বোনদের হিজাব নিয়ে পর্দা নিয়ে যারা ছিনিমিনি খেলছে তাঁদের বিচার এই দেশেই হবে ইনশাআল্লাহ।

ও আল্লাহ্‌ আমাদেরকে মজবুত ঈমান দান করুন ,আমাদের দেশকে হেফাজত করুন।

আমিন

বিষয়: বিবিধ

১৬৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File