বাকশালী প্রচারযন্ত্র সামুতে কোনো মুক্তমনা ব্লগার যাবেন না। ওরা নিজেরা নিজেরাই হাম্বা - বাম্বা খেলুক।

লিখেছেন লিখেছেন এম আর সুমন ১৩ এপ্রিল, ২০১৩, ০৬:৩৩:৪৫ সন্ধ্যা

সামহোয়্যার ইন ব্লগ খুব স্পষ্টতই বাকশালী প্রচারযন্ত্রে পরিনত হয়েছে।

আমাদের দেশে ভার্চুয়াল জগতে ফ্যাসিবাদের উত্থান হয়েছে এই সামুর মাধ্যমে।

দীর্ঘদিন ধরে ব্লগে লেখালেখি করার সুবাদে আমারও সামুর প্রতি আলাদা টান ছিল। কিন্তু সামু বর্তমানে আর সাধারনের ব্লগ নেই। এটি পুরোপুরি আওয়ামী লীগের দালালে পরিনত হয়েছে।

পরবর্তী সরকার ক্ষমতায় আসলে সামহোয়্যার ইন ব্লগ প্লাটফরমটি যদি বন্ধ করে দেয়, তবে আমরা কেউ প্রতিবাদ করবো না।

সামু থেকে একে একে জাতিয়তাবাদী সকল নিক ব্যান করা হয়েছে। জামাত শিবির তো অনেক আগেই সেখানে অপাংক্তেও হয়ে আছে। এখন একে একে সব জাতীয়তাবাদী ঘরানার ব্লগারদের ব্যান করা হয়েছে।

অথচ এই জাতীয়তাবাদী শক্তি দেশের অন্তত ৭০ % জনগনের প্রতিনিধিত্ব করে।

সামু বার বার হেফাজতে ইসলামের বিরুদ্ধে পোষ্ট স্টিকি করছে। বার বার তারা আসিফ মহিউদ্দিনের মুক্তি চেয়ে করা পোষ্ট স্টিকি করেছে। এগুলো কিসের লক্ষন?

সাহসী সাংবাদিক মাহমুদুর রহমান গ্রেফতার হওয়ায় এর প্রতিবাদে গোটা দেশ যখন একাট্রা , তখন সামুতে এর প্রতিবাদ করা যাচ্ছে না। মাহমুদুর রহমানের গ্রেফতারের প্রতিবাদ করে যারা যারা সামুতে লেখা দিয়েছে তাদের সকলকে ব্যান করা হয়েছে।

তারা ভুলে গেছে যে ক্ষমতা কারো চিরদিন থাকে না।

আগামী সরকার ক্ষমতায় এসে সামু বন্ধ করতে চাইলে অথবা সামুর কতৃপক্ষকে কোনো না কোনো কারন দেখিয়ে বিচারের সম্মুখীন করলে আমরা মুক্তবুদ্ধির মানুষ হয়েও তার প্রতিবাদ করতে পারবো না। আমরা তা করবোও না।

এই বাকশালী প্রচারযন্ত্রটি মত প্রকাশের স্বাধীনতার নামে একমাত্র আওয়ামী লীগারদের ও বাম অপশক্তিদের দিয়ে পুরো দেশকে গালাগাল করাচ্ছে। মোল্লা মৌলবীদের বিরুদ্ধে বিদ্বেষমূলক পোষ্ট ষ্টিকী করছে। যা তাদের আসল রূপ প্রকাশ করে দিয়েছে।

আমি আবারো সকল মুক্তবুদ্ধির ও মুক্ত মনা মানুষদের সামহোয়্যার ইন ব্লগ পরিত্যাগ করার আহ্বান জানাচ্ছি। আর আমি নিজে আনুষ্ঠানিকভাবে সামহোয়্যার ইন ব্লগ ত্যাগ করলাম। আমার লেখালেখির অনেক ভক্ত আছেন, তাদের প্রতি অনুরোধ আপনারা আমার লেখা এই ব্লগে এসে পড়তে পারবেন। শুধু এই ব্লগ নয়, অন্যান্য কিছু ব্লগেও আমি লেখা দিবো, তবে সামুতে কখোনোই নয়। ওরা নিজেরা নিজেরা ওখানে বসে হাম্বা আর বাম্বা খেলুক।

বিষয়: বিবিধ

১৩৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File