চলুন দেখে আসি শাহবাগ মঞ্চ নিয়ে বিবিসি বাংলার শ্রোতাদের মন্তব্য কি?

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ০৭ ফেব্রুয়ারি, ২০১৪, ০৮:৩৬:০৯ রাত



যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে ঢাকার শাহবাগে মঞ্চ বানিয়ে তরুণদের যে আন্দোলন শুরু হয়েছিল, আজ তার এক বছর পূর্ণ হল। ঐ আন্দোলনের সাফল্য-ব্যর্থতা নিয়ে আপনার মূল্যায়ন কী?


এখানে কয়েকজন দর্শকের মতামত দেওয়া হলো আরো বিস্তারিত জানতে লেখার নিচে লিঙ্ক দেওয়া আছে সময় থাকলে দেখে নিবেন অবশ্যই।

১)ওসমান গণি মৃধাঃ শাহবাগীদের প্রজননের ফলে ঢাকা শহরের অলিতে-গলিতে এখন নিয়মিত নবজাতকের লাশ পাওয়া যায় !! -এটাই হাসিনার সবচেয়ে বড় পাওয়া ।

২)রসিক হাকিমঃ এদের কারনে বাংলাদেশের ইসলামী দলগুলো রাজনীতির গুরুত্ব বুঝতে পেরেছে . শাহ্ভাগিরা ধন্যবাদ পেতে পারে এই এক কারনে .

৩)M A Ahad Merajঃ আন্দলনের নামে যৌন হয়রানি ।সরকারি আর্থিক সহায়তা ।যা এক নাম্বার অপরাধ ।

৪)সাইমুম ঝড়ঃ ওরা ভীনদেশী ধর্মদ্রোহীদের পেইড ধর্মহীন শয়তান-চারস্তরের নিরাপত্তা বেষ্টনি দিয়ে আন্দোলন ভাবাই যায়না!!!ওরা শান্তির দেশ বাংলাদেশকে অশান্তির দেশে পরিনত করেছে-বাংলাদেশের 90ভাগ মানুষ ঐসব কুলাঙ্গারদের ঘৃনা করে-

৫) ডিজিটাল প্রেসিডেন্টঃ তথাকথিত গণজাগরণমঞ্চ এর লোকদের চরম ভন্ডামি, বেয়াদবী, দূর্নীতি আর দেশদ্রোহিতার মুখোশ জনগনের কাছে পরিষ্কার হয়েছে।

৬)Jobair Hossan Tohineঃ গনজাগরণ না বলে এটাকে গাজা জাগরণ /যৌন জাগরণ বললে ভাল হবে ..

৭) Kazi Kabirঃ এরা পরগাছা অবৈধ আওয়ামি সরকারের ছত্রছায়ায় বেড়ে উঠেছে , এদের সমূলে উৎপাটন না করলে বাংলাদেশের মানুষের মাঝে হিংসা হানা হানি এতোটাই বেরে যাবে যা গৃহ যুদ্ধে রূপ নেবে ।

৮)Midul Rony ঃএটা আওয়ামীলীগ ও কমিউনিষ্ট পার্টির যৌথ উদ্দেগে গড়া একটি সংগঠন,,ইসলাম ধর্ম ধ্বংস করাই এর মূল লক্ষ্য,,,এবং ওরা সফল হবেনা কোনদিনই।

৯)ধী বরঃ বিবিসির মত একটা আন্তর্জাতিক গণমাধ্যম, কি করে গণধীকৃত একটি সংগঠনের সফলতা আর ব্যার্থতা নিয়ে মতামত চায় সে কথা জানতে ইচ্ছে করে। আপনাদের দেখেছি যে, গণতন্ত্র মনা বৃটিশ জনগণের করের অর্থে লালিত পালিত হলেও, আওয়ামি লিগ নামের গণতন্ত্র বিরোধী একটি দলকে খুব নির্লজ্জভাবেই বিভিন্ন সময়ে সমর্থন দিয়ে আসছেন। আমার মনে হয় সময় এসেছে, আপনাদের এই গণতন্ত্র বিরোধী অবস্থান, বৃটিশ পার্লামেন্টে জানাতে। যাতে হয় বিবিসি বাংলা বন্ধ করে দেয়া হয়, অথবা এর কর্ণধারদের পদচ্যুত করা হয়।

১০)Amin Islam ঃ হে শাহবাগী সম্প্রদায় আপনার একটা দাবি থাকতেই পারে । আপনি রাজাকারদের ফাঁসি চাইতেই পারেন । সে জন্য আপনি জনমত গঠনে নানা কর্মসূচিও পালন করতে পারেন । কিন্তু এভাবে দাঁড়ি আর টুপির অপমান করে আপ্নারা কি প্রমাণ করতে চাইছেন? আমরা মুসলমান বলে কি আমাদের ধর্মীয় অনুভূতি তে আঘাত লাগে না? কোথায় মিডিয়া? কোথায় হাসিনা? কোথায় মদিনা সনদ ?

১১) Tauhid Ahmed ঃএখনতো আগের মতো #বিরিয়ানি পাউয়া যায় না, তাই আন্দোলন ঠান্ডা হয়ে গেছে!!!তবে #লাকিদের জন্য জমির চাচারা এখনও আছে!!!

১২) Minhaz Uddin @শাহভাগ আন্দোলন@ ----- কবি জাপর এক বাল । " কোনো নেতা নেই. ছিলাম. আমি আর আরিফ্ দেবজিত । নির্দেশক নেই ছিলাম আমি আর আরিফ. দেবজিত.। ছিলো পিয়াল আর শিয়ালরা। ছিলো ভারতীয় দাদারা । সাথে হাঁদা ভোদা গাধারা । ছিল সানি লিওন আর প্রভারা । ছিলো সীমাহীন গাজাঁ ও মদ, ইয়াবা। ছিলো অফুরাণ ফ্রী সেক্স .......বারবার । .আর ছিলো ইমরান. এইডস. ছারখার.

১৩) নিদ্র নীলিমঃ এমন একটি আন্দোলন দেখান যেখানে প্রশাসন বাধা দেই নাই , পুলিশ আক্রমন করে নাই , আকাহস থেকে আন্দোলনকারীদের জন্য অফুরন্ত খাবার মিলেছে , মোবাইল টয়লেট এর ব্যাবস্থা করা হয়েছে ?? তাহলে একে আন্দোলন বলতে সাংবাদিক হিসেবে নুন্যতম লজ্জা কি নেই ।

ওকে ওরা গনজমায়েত হয়েছে , কাদের বিপক্ষে ? রায়ের ? রায় কারা দিয়েছিল ? আদালত। তাহলে এই আদলত হয় সঠিক সিদ্দান্ত দিয়েছিল অথবা উচ্চ আদালত এই মুভমেন্ট এর কারনে সঠিক বিচার করেছে । তাহলে যেকন এক পক্ষ ঠিক রায় দিয়েছে , তাহলে অন্য পক্ষ ন্যায় বিচার করেনি । তাহলে যারা করেনি তাদের কি কোন শাস্তি হয়েছে ? শাহভাগ যদি ফাঁসি মূলমন্ত্র নিয়ে থাকে তাহলে এটো টাকা খরচ করে বিচারের দরকার কি , আর যদি বিচার চাই , তাহলে সেটা চলছিল । ডাবল স্ট্যান্ডার্ড এর একটা সীমা থাকা উচিৎ ।

১) এক আপনি বিচার চাচ্ছেন , কিন্তু ফাঁসির রায় চাচ্ছেন

২) সঠিক বিচার চাচ্ছেন , কিন্তু কার কাছে চাচ্ছেন ? সরকার! আই সি টি ? উচ্চ আদালত

৩) বিচার যেখানে চলমান , বিচারের রায় নিয়ে মুভমেন্টের প্রতিপক্ষ কে ?

১৪) Miah Mohammad Abu Musa নোংরা ভাষা ব্যবহার করাটা ব্যক্তিত্বের হানি ঘটে সুতরাং নিজের মূল্যবান মতামতটাই দিচ্ছি। আসলে যখন শাহাবাগ আন্দোলন শুরু হয় তখন আমাদের মত অনেক তরুনই রাজাকারদের ফাঁসির দাবি নিয়ে শাহবাগে হাজির হয় কারণ ইতিহাস কখনো ভূলা যায় না। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই আমরা বুঝলাম যে এটা একটা দলীয় আন্দোলন বরং নিরপেক্ষ নয় এবং এর সাথে জড়িত সবাই সরকার দলীয়র সমর্থক এবং ধর্মবিদ্বেষী কিছু কুলাঙ্গার। যাইহোক সেটাও বড় ব্যাপার না। এরি মধ্যে ইনচেষ্টার ও নাস্তিক খাবা বাবার খুণ হওয়া ও হাসিনা মাসীর শহীদ উপাধী দেওয়াতে আমরা মুসলিম সমাজ লজ্জিত হলাম এবং শতাব্দির সেরা জানাজা [নারী পুরুষ মিলিত হয়ে] প্রত্যক্ষণ করলাম। এখানেই শেষ নয় রীতিমত আমরা বাধরুমে কনডম ও সমাবেশে টাকা বিতরন হতে দেখলাম। কিছুদিন যেতেই শুনলাম দৌলতদিয়া ঘাটের ২০০ যৌনকর্মী শাহবাগে গিয়েছে বাড়তি আয়ের জন্য।

যারা ভ্রাম্যমান বিরিয়ানী বিক্রি করে পেটের রুচি রোজগার করতো তাদের পেটে লাখি মেরে হাসিনা মাসি নিজেই বিরিয়ানী রান্না করে শাহাবাগে সাল্পাই দিতে লাগলো। যেটা অবশ্য পরে ছবি আকারে মাসী প্রচার করেছিল।

সমাবেশে ভারতীয় ”র” এর কিছু এজেন্টদেরেকেও সনাক্ত করেছি।যেটা ছবি সহ প্রকাশ করা হয় এবং সর্বপরি বলতে হচ্ছে”

It was a govt. sponsored attempt to curve and stop the influence of Islam on a scale that has never been seen before..

১৫) Abuhaidar Mohammad Tofail শাহাবাগি মানে: কিছু নাস্তিকদের খিস্তিকেউর, গাঞ্জাখোরদের অভায়াশ্রম, অবাধ যৌনতা, চেতনার নামে ফেসিবাদিতা, আর কিছু ভারত প্রেমে বিভোর বাংগালীর উল্লাস, যে খানে দেশপ্রেম শুন্য!!!!

এদের কাছে দেশপ্রেম মানে ফাসি.........কি কুতসিত।

১৬) নীল দর্পনঃ সরকারি গৃহপালিত এ সব প্রানীর সফলতায় কি আর ব্যার্থতাই কি শুধু এদের জন্য বিচার যেমন প্রশ্নবিদ্ধ হয়েছে,সাম্প্রদায়িকতা তৈরি হয়েছে এবং হেফাজতে ইসলাম তৈরি হয়েছে যা শান্তি প্রিয় মানুষের কাম্য নয়,বিচারে দোষ প্রমান হলে সাজা হবে আর রায় যদি শাহাবাগিরা ঠিক করে তাহলে ট্রাইবুনালের দরকার কি?(বিচারে অভিযুক্ত কেউ যদি খালাশ পায় তাহলে আবার আন্দলন তবে বিচারের দরকার কি সরাসরি ফাঁসি দিন তবেই সফলতা আসবে।)

১৭)Muidur Rahman এটা যদি আন্দোলন বলেন তাহলে আমাদের মাননীয় অর্থমন্ত্রীর মত বলতে হয় "এটা রাবিশ, বোগাস, ষ্টুপিড আন্দোলন"। এই আন্দোলন জাতিকে কলঙ্কিত করেছে। এই আন্দোলন জাতির মহান মুক্তিযুদ্ধকে বির্তকীত করেছে। দেশের অনেক সম্মানীদেরকে অসম্মান করা হয়েছে। এ বেহায়া আন্দোলন দেশের ধর্মপ্রাণ মানুষের মনে আঘাত এনেছে। এ আন্দোলন ছিল সরকারের উদ্দেশ্য প্রণদিত আন্দোলন এবং গণতন্ত্রকে ব্যহত করেছে। এই আন্দোলনে নামে বিচার বিভাগকে প্রভাবিত করে বির্তকিত করেছে। এটা কোন আন্দোলন নয়, এটা শাষক গোষ্টির একটি এজেন্ড এবং কিছু স্বর্থন্বেসী মানুষের সুযোগ সন্ধানী অভিযান। এসব আন্দোলনকারীরা যদি পুলিশ বেষ্টনীতে থেকে সরকারের সর্বচ্চ সিকিউরিটি প্রাপ্ত না হয়ে আন্দোলন করে তাহলে দেশের জনতা এদেরকে প্রতিহত করবে নিমিষে। এরা দেশের কলঙ্কিত আন্দোলনকারী।

১৭) Mostafa Nerob আমরা মূল্যায়ন করে লাভ নেই। রাতের অধিবেশনে আপনাদের মত আওয়ামিলীগের পা চাটা গোলামরাই মূল্যায়ন করবে। আমরা কমেন্টে যা-ই লিখিনা কেন প্রচার শুধু ঐটুকুই করবেন যা আওয়ামিলীগ আর গনজাগরন মঞ্চের পক্ষে থাকে। আপনারা এতটাই পক্ষপাতি যে শাহবাগে তিনজন নাস্তিক মিছিল করলে পূর্বের ধারনকৃত ছবি আর ভিডিও দেখিয়ে বিশাল মিছিল বলে দাবি করেন। রাস্তার কেউ আহত হলে গনজাগরন মঞ্চের দাবি করে ঘন্টার পর ঘন্টা লাইভ ভিডিও দেখান আর দিনের পর দিন এই নিয়ে টকশো, ফোনইন, সংলাপ প্রচার করেন। আজ আবার সফলতা বিফলতা জানতে চেয়েছেন। অপর দিকে এই নাস্তিকদের জন্যে যে হাজার হাজার আলেম ওলামা আহত নিহত হল তার কয়টা খবর প্রচার করেছেন? লক্ষ লক্ষ লোক বিক্ষোব প্রদর্শন করলেও বলেছেন গুটা কয়েক লোক মিছিল করছে। শাপলা চত্বরে আল্লাহর জিকির রত কয়েক হাজার মুসল্লিকে নাস্তিক সরকার তার গুন্ডাবাহিনী দিয়ে গনহত্যা করলেও আপনারা তা প্রচার করতে পারেন নি। এই হচ্ছে আপনাদের নীতি। আপনারা না জাতির বিবেক!?! নাস্তিকদের কোন প্রোগ্রাম হলে সমস্ত সাংবাদিক পাঠিয়ে লাইভ প্রচার করেন আর আওয়ামিলীগ বিরোধী কোন কিছু হলে টিনের চশমা চোখে দিয়ে ঘোরেন। এই হচ্ছে আপনাদের বিবেক!!! ঘৃনা করি আপনাদের মত সাংঘাতিকদের।

১৮) Shafiqul Islam সরকার এবং ইন্ডিয়ার র এর পৃষ্টপোশকতায় তিন স্তরের নিরাপত্যা বেষ্টনীর মধ্যে বসে কিছু লোক আমোদ ফুর্তি করেছে আর সেটার নাম দেয়া হয়েছে গন জাগরন!!! এটাকে কি গন জাগরন বলে? প্রকৃত গন জাগরন দেখতে হলে হেফাজতের দুটো সমাবেশের দিকে তাকান, আবাল, বৃদ্ধ লক্ষ লক্ষ মানুষ সেদিন রাস্তায় নেমে এসেছিল। অথচ তাদের খাওয়ানো হল গুলি আর সাহাবাগীদের খাওয়ানো হল বিরিয়ানী, একই দেশে দুই নিয়ম। সম্পূর্ন একটা রাজনৈতিক বিচার হচ্ছে, এটার কোন গ্রহনযোগ্যতা নেই। সৎ সাহস থাকলে সরকার এই পাতানো বিচারের পক্ষে বিপক্ষে দুটি শান্তিপূর্ন সমাবেশ করার অনুমতি দিক তখন দেখা যাবে দেশের ৭৫% মানুষ বিচারের নামে এই নাটক মানেনা। এই সাহস সরকারের কোনদিনই হবেনা কারন তারা জানে যে কি অন্যায় তারা করছে। অন্য সবার কথা আমি নিশ্চিতভাবে জানিনা কিন্তু সাইদী যে সম্পূর্ন নিরাপরাধ সে ব্যাপারে আমার কোন সন্দেহ নেই কারন তার বাড়ি আমার বাড়ির পাশেই। যেহেতু ওনার সাথে অন্যায় করা হচ্ছে সুতরাং আমি ধরে নিচ্ছি যে অন্যরাও নিরাপরাধ। আর বাংলঅদেশে আইন, বিচার এবং প্রশাসন যে কতখানি স্বাধীন এবং দলীয় প্রভাব মুক্ত সেটা বোধকরি দেশের প্রতিটি নাগরিকই জানেন।

১৯)Ibrahim Hossain Rana আমি মনে করি বাংলাদেশের কলংকিত করার ১ বছর আজ পূর্ন হল | এটাকে তরুণদের মঞ্চ বলা যাবে না করন এটা বর্তমান সরকারের রাজনৈতিক একটা কৌশল এই মঞ্চ দেশের বিচার বিভাগকে কলংকিত করেছে |

২০)Akhtaruzzaman Labu গণজাগরণ মঞ্চ আসলে একটা সাঁজানো নাটকের মতো। নাটকে যেমন পরিচালকের নির্দেশে অভিনেতা অভিনেত্রীরা তাদের নিজস্ব মেধা ও বুদ্ধি খাটিয়ে অভিনয় করে দর্শকদের আকর্ষণ করার জন্য, ঠিক তেমনি এই গণজাগরণ মঞ্চ আড়ালে থাকা এক মুখোশধারীর নির্দেশেই পরিচালিত হয় জনগণের মন কাড়ার জন্য। আর - তাই এই গণজাগরণ মঞ্চের মুল্য অন্য সবার কাছে থাকলেও আমার কাছে এর কোন মুল্য নেই।

২১)Lanin Chowdhury সাফল্যঃ১। এরা বিচার বিভাগকে প্রভাবিত করতে পেরেছে। বিচারের রায় কি হবে. তা তারা বলে দিয়েছে!

২। এরা আদালতের কোন রায়কে আমান্য করলে এবং আন্দোলন করলেও আদালত সেটাকে আদালত অবমাননা বলতে ভয় পায়।

ব্যর্থতাঃ এদের রুপকার যে সরকার, তা সবার কাছে ফাঁস হয়ে গেছে।

২২)Md Rezaul Karim Reza ফেসবুক বন্ধুদের কাছে আমার কয়টি প্রশ্ন ১| জয়ের বউ এর নাম কী,কোন ধর্মের ? ২|হাসিনার মায়ের নাম কী,কোন ধর্মের ? ৩|শেখ মজিবর এর মায়ের নাম কী কোন ধর্মের ? ৪| গণ জাগরণের ইমরান দাদা যুদ্ধের সময় কী ছিলেন? ৫| বিশ্ব বিদ্যালয়ের ছাত্র জীবনে কোন দলের উচ্চ পর্যায়ের নেতা ছিল? এক গোষ্ঠীর মধ্যে যদি এত গুলো বিধর্মীর টান থাকে| আর তাদের কাছ থেকে বা তাদের একটি ইসলামী রাষ্ট্র পরিচালনায় ইসলামের কতটুকু দিতে পাবে?

আরো বিস্তারিত জানতে এই লিঙ্ক এ ক্লিক করুন-BBC Bangla

বিষয়: বিবিধ

২১৮৭ বার পঠিত, ৩৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

174296
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৪৫
গেরিলা লিখেছেন : মাইনাস
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৪৭
127631
বাংলার দামাল সন্তান লিখেছেন : কেন সবাইতো পিলাচ দেয় আপনি মাইনাস দিলেন কেন?
174299
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৩
মোঃজুলফিকার আলী লিখেছেন : সুন্দর লাগলো। ধন্যবাদ।
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৬
127636
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ
174300
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৯
সুমন আখন্দ লিখেছেন : অনেক ধন্যবাদ
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৭
127637
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ।
174302
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০২
সজল আহমেদ লিখেছেন : আপনার লিখনির হাত খুব ভাল!
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৭
127638
বাংলার দামাল সন্তান লিখেছেন : ধন্যবাদ দোয়া করবেন ভাই।
174303
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০২
হতভাগা লিখেছেন : গান্ধী পরবর্তী একমাত্র অহিংস আন্দোলন

দেশ বরেন্য লোকজন এখানে শরীক হয়েছেন


০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৮
127640
বাংলার দামাল সন্তান লিখেছেন : ওরে বাপরে আমারে তোরা কেউ ধর, ওরাতো ছুছিল।
174312
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:১৫
চেয়ারম্যান লিখেছেন : আমার কমেন্ট কই ?? Worried
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৩২
127667
বাংলার দামাল সন্তান লিখেছেন : কেন চেয়ারম্যান সাহেব আপনার আবার কি হলো।
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৩৪
127669
চেয়ারম্যান লিখেছেন : আমি ও তো কমেন্ট করেছিলাম Love Struck
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০২
127685
বাংলার দামাল সন্তান লিখেছেন : ভাইয়া আমিতো লিঙ্ক দিয়েছি দেখেন নাই
174329
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৩০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভালো লাগল অনেক ধন্যবাদ
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০২
127687
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ গুরু।
174344
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৩৮
মোহাম্মদ লোকমান লিখেছেন : নেন- Rose
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০২
127688
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে আমার পক্ষ থেকে-
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০৩
127689
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা
174356
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৫৫
নীল জোছনা লিখেছেন : হাহাহাহাহাহাসতে হাহাহাহাহাহাহাহাসতে শ্যাষ Unlucky Unlucky Unlucky Big Grin Big Grin Big Grin
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০৪
127691
বাংলার দামাল সন্তান লিখেছেন : কেন এত হাসি কেন, আবার দাত বের হয়ে যাবেতো।
১০
174362
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:১১
আবু জারীর লিখেছেন : ওমি আর নভনিতা যা দেখিয়েছে তার পরতো আর কোন কথা থাকেনা।
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৪
127758
বাংলার দামাল সন্তান লিখেছেন : ধন্যবাদ ভাইয়া, আপনারা আমার মত নবীন ব্লগারদের পোস্ট গুলো পড়ে মন্তব্য করলে আরো লেখার জন্য অনুপ্রেরনা পাই।
১১
174407
০৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:১১
ঈগল লিখেছেন : লিংকে গিয়ে তো কিছু বুঝলাম না!! ঐটা ফেক লিংক নয় তো! গাঁজা জাগরণ মনচের পক্ষের কোন কমেন্ট তো দেখলাম না!!
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৪
127759
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনি এই লিঙ্কএর লাইক সংখ্যা দেখলেই বুঝতে পারবেন এটা ফেইক না আসল।
১২
174411
০৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:৩২
বিডি রকার লিখেছেন : ভাই আপনারে অনেক ধন্যবাদ এমন নির্মল বিনোদন দেওয়ার জন্য ।
সব মজার কমেন্ট একসাথে ! Rolling on the Floor
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৫
127760
বাংলার দামাল সন্তান লিখেছেন : ভাই যা দেওয়ার দরকার বিবিসি কে দেন আমাকে দেওয়ার দরকার নাই।
১৩
174465
০৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৫৫
প্যারিস থেকে আমি লিখেছেন : খুশি হইলাম।
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৬
127761
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনি আছেন তাই আমিও খুশি হলাম।
১৪
178225
১৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:২৬
অজানা পথিক লিখেছেন : ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৫
132513
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ
১৫
178680
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:০৭
মুমতাহিনা তাজরি লিখেছেন : ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৫
132514
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File