শহীদ মাসুদের ছোট বোন Tamanna Binte Habib এর একটি লিখা মাসুদ বিন হাবিবের প্রতিঃ

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ০৯ নভেম্বর, ২০১৩, ১১:১৬:১৫ রাত



প্রিয়, মাসউদ ভাই,

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওবারাকাতুহু। কেমন আছ ভাইয়া? শুভ জন্মদিন। বিগত বছরের ন্যায় এবার কিন্তু আমি ভূলে যাইনি এ দিনটির কথা। এবার আমাকে ফোন করে মনেও করিয়ে দিতে হয়নি তোমার। কী দোয়া করব তোমার জন্য(?) আজকের এই দিনে? “ মহান আল্লাহ রাব্বুল আলামীন তোমাকে দীর্ঘজীবী করুক? এ দোয়ার কী আদৌ কোন প্রয়োজন আছে? আল্লাহ তো নিজেই পবিত্র কোরআনে ঘোষনা দিয়েছেন “ যারা আল্লাহর রাস্তায় জীবন দান করে, তাদের তোমরা মৃত বলো না।”

তোমার সাথে আমার অনেক কথা বলার ছিলো, শুনার ছিলো অনেক কিছু। অনেক প্রশ্ন মনে, কোনটা ছেড়ে কোনটা করব ভেবে পাচ্ছিনা।

প্রথম আলোকে ধন্যবাদ। তোমার অমন ১টা ছবি ছাপানোর জন্য। কারন আমার শান্তশিষ্ট ভাইটিকে আমি কখনো রাগতে দেখিনি। জানিওনা রাগলে কেমন লাগে দেখতে। অনেক জ্বালিয়েছি, তবুও কোনদিন রেগে কোন কথা বলেনি আমায় বেশি জ্বালালে কিংবা বড়রা বকা দিলে কেঁদে দিতে। কিন্তু রাগ করতে কখনো দেখিনি। ছোট বোন হওয়া সত্ত্বেও অনেক মেরেছি কিন্তু তুমি আমাকে মারোনি।

“অদৃশ্য শত্রুর মুখোশ উন্মোচন” উপন্যাসটি পড়তাম আর ভাবতাম আমার ভাইটি হয়ত শুধুমাত্র লেখার মাধ্যমেই জিহাদ করতে চায় কিন্তু তা নয়। তোমার উপন্যাসের নায়ক তো তার সন্তানের কাঁধে দায়িত্ব চাপিয়ে শাহাদাত বরণ করেছেন কিন্তু তুমি?

এ প্রশ্নের উত্তরতো আমি নিজেই জানি। তোমাকে কেন করছি?

জানো ভাইয়া তোমার শাহাদাতের পর তোমার অনেক সাথীরাই আব্বুকে ফোন কর বলেছেন, “ অ চাচাজান আপনি একজন শহীদের পিতা আপনার দোয়া আল্লাহ অবশ্যই কবুল করবেন, আপনি দোয়া করবেন আমি যেন শহীদ হতে পারি। তখন আব্বু তাকে উত্তর করেছিলেন “আমার সব সন্তান যদি শহীদ হয় তাহলে নেতৃত্ব দেবে কে?”

আরেকজন সন্তানের পিতা সূদুর সৌদি আরব থেকে ফোন করে আব্বুকে বলেছেন ভাই, আমার দুই ছেলে আপনি আল্লাহর কাছে দোয়া করবেন আমার এক ছেলে যেন শহীদ হয়।

“হে আল্লাহ যে দেশে এমন হাজারো সন্তান, হাজারো সন্তানের পিতা আছে সে দেশে এখনও কেন এত অন্যায়? এত অবিচার? কেন নেওয়া হলো না আমার দু’ভাই (মাসউদ/মুজাহিদ) এর কেস। কেন? কেন?

পেপারে পড়েছিলাম বাংলাদেশের কোথায় যেন, “এক প্রতিবেশী, আরেক প্রতিবেশীর কুকুর মেরে ফেলায় ঐ প্রতিবেশী থানায় মামলা করার পর তাকে গ্রেফতার করা হয়। হায়রে আমার দেশ?

এ কারনেই হয়ত আমাদের চবি’র একজন ভাই পর্দার ওপার থেকে চোখের পানি ফেলছিলেন আর আমার আম্মুকে বলেছিলেন “ মা এদেশে একটা কুকুরেরও মূল্য আছে, কিন্তু ছাত্রশিবিরের কোন মূল্য নেই।

সেই ভাইকে উদ্দেশ্য করে বলছি কাদঁবেন না ভাইয়া। এদেশের পুলিশ প্রশাসন মানুষ নয় ওরা কুকুর ওরা সরকারের পাচাটা গোলাম। কুকুর রা তো কুকুরদের বিচারই করবে। ওদের কি ক্ষমতা আছে মানুষের বিচার করার??? সেই সাহস, সেই যোগ্যতা ওদের নেই। “ হে আল্লাহ! এ যালিম সরকারের হাত থেকে এই দেশকে ও দেশের মানুষকে তুমি রক্ষা করো। রক্ষা করো তাদেরকে যারা তোমার দ্বীন কায়েমের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তাদের। আর যেন কোন ভাইয়ের বোনকে এভাবে জন-সন্মুখে শহীদ হতে না হয়- আমীন

বিষয়: বিবিধ

২৪০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File