3G নিয়ে গবেষণা শুরু-১৯৯১ সালে, আর স্বপ্ন ১৯৭৫সালের পূর্বে!!!

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ২২ অক্টোবর, ২০১৩, ০৮:১৪:০৫ রাত



উনি এ্যাডভোকেট সাহারা খাতুন। ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় টিভি মিডিয়ায় ব্যাপক ফোকাস হন আওয়ামী লীগের নেত্রীর আইনজীবী হিসেবে। দলীয় নেত্রীর প্রতি অন্ধ আনুগত্যের উপহার স্বরুপ তিনি ডিজিটাল মন্ত্রীসভার সদস্য হিসেবে ভাগে স্বরাস্ট্র মন্ত্রণালয় পান।


তিনি তার মন্ত্রণালয়ের বিষয় সম্পর্কে এতটাই ওয়াকিবহাল যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ পদত্যাগ করার বিষয়টি দুই মাস পর্যন্ত তিনি জানতেন না। সোহলে তাজ নিজে তার পদত্যাগের কথা জানাবার পরেও সাহারা খাতুন বিষয়টি জানেন না বলে জানিয়েছিলেন। বিডিআর বিদ্রোহের সময়ে তার বক্তব্যসমূহ এবং আচরন ছিলো অসংলগ্ন, প্রশ্নবোধক, পরস্পরবিরোধী এবং কিছু কিছু ক্ষেত্রে অত্যন্ত রহস্যজনক।



তিনি বলেছেন এই সরকারের সময়ে কোন ক্রস ফায়ারের ঘটনা ঘটে নাই। অথচ এই সরকারের সমেয়ে শত শত মানুষ ক্রস ফায়ারে মারা গেছে। অবশ্য এরকম নির্জলা মিথ্যা তিনি সবসময়ই বলেন।

যখন সাগর-রুনি হত্যা কান্ডের পর তিনি বলেছিলেন ২৪ঘন্টার মধ্যেই তিনি আসামি গ্রেফতার করবেন, এখনো কি ২৪ঘন্টা হ্য় নাই?

আমিই একমাত্র সফল স্বরাষ্ট্রমন্ত্রী-সাহারা খাতুনের দাবি, তিনি সফল স্বরাষ্ট্রমন্ত্রী। ৯মে ২০১২, বুধবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

২০১২সালে ১৪সেপ্টেম্ভর তিনি তাঁর পূরাতন মন্ত্রিত্ব অজ্ঞাত কারণে বদল করে প্রধান মন্ত্রী তাকে নতুন মন্ত্রনালয় ডাক ও টেলিযোগাযোগ এর দায়িত্ব দেন, কিন্তু তিনি একজন আইনজীবি।


তাঁর সর্বশেষ মিথ্যা হলো বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল-3G, কিন্তু ১৯৯১ সালে 3G নিয়ে গবেষনা শুরু হয়। পরে ২০০১ সালে পরীক্ষামূলক ও ২০০৩ সালে বানিজ্যিকভাবে বিশ্বের কয়েকটি উন্নত দেশে 3G সেবা চালু হয়, এরই ধারাবাহিকতায় ২০১৩ সালে বাংলাদেশে এই সেবা চালু হয়।



আমার কথা হচ্ছে বঙ্গবন্ধুর মৃত্যু হয় ১৫আগস্ট-১৯৭৫, আর 3G নিয়ে গবেষণা শুরু হয় ১৯৯১ সালে তাহলে বঙ্গবন্ধু কিভাবে 3G স্বপ্ন দেখতেন?

বিষয়: বিবিধ

২৪২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File