কারা ধর্মনিরপেক্ষ সুশীল বুদ্ধিজীবী?

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ০৬ অক্টোবর, ২০১৩, ১০:৫৬:০৩ সকাল

মুসলমানের ঘরে জন্ম নিয়ে মুসলিম নাম ধারণ করে পরবর্তিতে হিন্দুকে বিয়ে করে ''চক্রবর্তী, or দেবনাথ or others'' নাম ধারণ করে তারা আজ হয়েছে ধর্মনিরপেক্ষ সুশীল বুদ্ধিজীবী?

এ আর ধর্ম নিরপেক্ষ রইলো কোই, নিজের নামটাই নিরপেক্ষ রাখতে পারে নাই, নিজের লেবাসটাই নিরপেক্ষ রাখতে পারে নাই!


কত বড় আহাম্মক (Idiot) আমরা নিজেরা! আমরা এই ধরনের মুসলমান সমাজের অবর্জনাগুলাকে বানিয়েছি বুদ্ধিজীবী সুশীল, এদেরকে সম্মান দিয়ে মাথায় বসিয়েছি আমাদেরকে জ্ঞান দেওয়ার জন্য !!! এরা হচ্ছে মুসলমান সমাজের আবর্জনা ময়লা যা বৃষ্টির পানিতে ধুয়ে যাওয়ার কথা মুসলমান সমাজ থেকে ।

মুসলমান থেকে সরে গিয়ে হিন্দু হলে তা হয় সুশীল বুদ্ধিজীবী আর হিন্দুকে মুসলমান বানালে তা হয় জঙ্গিবাদ, সন্ত্রাস জিহাদী! বর্তমানে আরেকটা নাম ব্যবহার হয় সেইটা বললাম না ।

কত বড় আহাম্মক আমরা নিজেরা, আমরাই কিনা ইসলামের ক্ষতি দেখে আল্লাহকে বলি,

''হায় আল্লাহ! তুমি কি সাহায্য করবে না? আল্লাহ তুমি কি এগুলো দেখো না? ...... আরো কত কি !!!

সেই মানুষ মুসলমান থেকে হিনদু হইলো, সে কি ধর্ম নিরপেক্ষ হইলো নাকি নিজের ধর্মকে অপমান করে বিসর্জন দিল? আর তাদেরকেই বেছে বেছে আমরা বুদ্ধিজীবী বানাইলাম?

পাকিস্তানিরা যে সকল ''বুদ্দিজীবী'' মেরে ফেলেছে বলে ব্যপক প্রচার করা হয় তারা আসলে এই টাইপের ইসলাম বিরোধী বুদ্ধিজীবিই ছিল! এই জন্য কোনো মোল্লা মুন্সিকে কোনো আলেমকে কোনদিন ওয়াজে বলতে শুনবেন না এই সকল বিষয়ে।আর যত ইসলাম বিরোধী আছে কেবল তারাই এদেরকে সামনে টেনে আনবে। শয়তানের কাজ এরকমই ।

নামী নামী বুদ্ধিজীবী যাদের নাম খুব উচ্চারিত হয় তাদের ছেলে মেয়ের অবস্থা দেখেন একটাও ইসলামের ধারে কাছে নাই। যত স্পষ্ট ইসলাম বিরোধী কাজ আছে সেখানেই তাদেরকে খুঁজে পাবেন ।

বুঝেন এইবার আমাদের জাতির অবস্থা কই!

আরেকটু বলি যা-ও এক কাজী নজরুল কে নাগরিকত্ব দিয়ে জাতীয় কবি বানানো হয়েছে তাও বাংলাদেশের এই সকল মাথায় চরে বসা বুদ্ধিজীবিরা নজরুলের কবিতার তেমন গুন গায় না. সব রবীন্দ্র নাথ! আপনি যাচাই করে দেখেন । দেখেন যাচাই করে। নজরুলের কবিতায় ইসলামের গন্ধ আছে, ইসলামের কথা আছে, আল্লাহ র গুনকির্তন আছে, রাসুল (সাঃ) এর প্রতি দুরুদ আছে। অপরদিকে ঠাকুর তো ঠাকুরই!

যেই ঠাকুর মুসলমানদের জন্য বঙ্গ ভঙ্গের ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যপক বিরোধিতা করে ''আমার সোনার বাংলা'' লিখছে সেটাই এখন এই বাংলার জাতীয় সঙ্গীত !!! নিজের অস্তিত্বের নিজের মর্যাদার প্রতি যার সম্মান তথা আত্ম মর্যাদা আছে তারা আসলে এই কাজ করতে পারে না। মোল্লা মুন্সী আলেমদের মুসলমান হিসেবে সি আত্মমর্যাদা আছে বলেই তারা এক কাফেরের কুফরী কবিতাকে জাতীয় সঙ্গীত হিসেবে মেনে নিতে চায় না পারেও না, মাদ্রাসায় তাই এই শিরকি জাতীয় সঙ্গীত চলেও না ।

আমার আপনার মত মুর্খ যে কিনা কুরআনের ১০ টা মুখস্ত শুদ্ধ উচ্চারণে পড়তে পারিনা, যে কিনা ২ তা হাদিস মুখস্ত বলতে পারিনা তারাই আসি তর্ক করতে ''জাতীয় সঙ্গীতে শিরক কোথায় আছে বলেন, শহীদ মিনারে ফুল দিলে শিরক হয় কেন বলেন?''

আপনে শিরক কি এটাই বুঝেন না যেটা সবার আগে বুঝা ১০০% জরুরি আপনি বলেন ধর্ম নিরপেক্ষতার কথা?

আরে জনাব শিরক কি কাকে বলে সেটা বুঝতে হয় কমপক্ষে বছর খানেক ইসলামকে শিখতে হবে তারপরে বুঝবেন শিরক কাকে বলে । এই শিরক বুঝানোর জন্য ১৩ বছর দাওয়াত দিছেন রাসুল (সাঃ)!

নুহ (আঃ) শত শত বছর এই শিরকের বিরুদ্ধে দাওয়াত দিয়ে মাত্র ৪০/৪৫ জনকে শিখাইতে পারছিলেন শিরক কি ! আর আপনে এখন ৫ মিনিটেই শিরকের সঙ্গা পুরা বুজতে চান?

জান্নাত কি এতই সস্তা? এমনিতেই পেয়ে যাবেন আশা করেন? তাহলে যারা এত কষ্ট করতেছে ইসলামের জন্য তারা কি পাবে? আর তারা যদি জান্নাত পায় তাদের তুলনায় আপনার আমার কি পাওয়া উচিত?

একটা যুদ্ধ যা নিয়া গর্ব করতে করতে আমরা নিজেরা একে অপরের সামনে বুক ফুলাই উইকেপেডিয়া দেখলে সেটা নিয়া লজ্জা পাইতে হয়। গিয়া দেখেন কি লেখা যুদ্ধ ১৯৭১ নিয়া। গর্ব করতে করতে মাটিতে গড়াগড়ি খাইতাছি আমরা আর যত ক্রেডিট সব ইন্ডিয়ার!

Proud to be Bangladeshi !!! About what We don't know !

আমরা শেষ করে দিচ্ছি এই বাংলাদেশটাকে মুখে শুধু লোক শুনানো dialog!

কি নিয়া proud ? এত proud কি নিয়া! গবেষণা কইরাও বাইর করতে পারি নাই আমাদের আসলেই কি আছে? ভাষা নিয়া proud? তাইলে চীন জাপান ইতালি জার্মানি এদেরকে কি বলবেন? সামান্য একটা ''নর সুন্দরের'' নাম ইংরেজিতে সেলুন বলে ডাকেন আবার বলেন ভাষা আমার অহংকার?

বাংলা ইংরেজি হিন্দি ফার্সি উর্দু সব ভাষাতেই ইসলাম ''ইসলাম' ই! সালাত - সালাত ই, সিয়াম সিয়াম ই, মুসলমান মুসলমান/ মুসলিম ই !

মর্যাদা কেবল ইসলামেই আছে। অতএব Let Proud to be a Muslim.

তথ্যসূত্রঃ-Click this link

বিষয়: বিবিধ

২০২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File