নষ্টা মেয়ে ঐশীকে রিমান্ডে নিলে মানবাধিকার লঙ্গন হয়!

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ২৭ আগস্ট, ২০১৩, ০৯:৫৭:২৫ সকাল

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান বলেছে ,ঐশী একটা শিশু তারে রিমান্ডে নেয়া ঠিক হয় নাই ।

আমার মত হলো ,রিমান্ডতো ঠিকই আছে । পারলে সর্বোচ্চ শাস্তি দেয়া হোক ।কারণ ,যে বাবা মাকে মারতে পারে তার কাছে পৃথিবীর কেউ ই নিরাপদ নয় ।এজন্যই কিছু কিছু হিংস্র প্রানী আছে যারা ছোটবেলাতেই বাচ্চা মেরে ফেলার চেষ্টা করে ।

এতোক্ষন তো বক্তৃতা দিলাম ।এখন গত বছরের একটা কাহিনী বলি ,

ছবিতে ডান্ডা বেড়ি পড়া কালো গেন্জি গায়ে যে ছেলেটাকে দেখা যাচ্ছে তার নাম আজাদ । সে চট্রগ্রামের বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার ৭ম শ্রেনীর ছাত্র ।সে একজন কুরআনের হাফেজ ।

গত বছর গত ২৩ সেপ্টেম্বর ইসলামী ও সমমনা ১২ দলের হরতালছিল ।প্রতিদিনকার মতো ঐ দিন সকালে সে মাদরাসার ইউনিফর্ম পড়ে সাইকেল নিয়ে মাদরাসার উদ্দেশ্যে বের হয় ।সে সাইকেল চালিয়ে যখন আগ্রাবাদ মোড় অতিক্রম করছিল তখন পুলিশ পিছন থেকে তার পান্জাবির কলার ধরে টান দিয়ে সাইকেল থেকে ফেলে দেয় । তারপর তাকে মাটিতে ফেলে উপুর্যপরি লাথি দিতে থাকে । পুলিশের লাঠির আঘাতে তার শরীর থেকে রক্ত বেরহয় । তারপর সেখান থেকে পুলিশ তাকে অচেতন অবস্হায় হাসপাতালে নিয়ে যায় ।সেখানে একঘন্টা চিকিৎসা দেওয়ার পর থানায় নিয়ে আসে। থানায় তার সাথে কারো দেখা করতে দেয়নি পুলিশ ।

পরের দিন পুলিশ বিস্ফোরকের একটা এবং দ্রুত বিচার ভাঙচুর মামলায় একটা মোট দুটো মামলা দিয়ে আদালতে পাঠায় ।আদালতে সরকারপক্ষ ১০ দিনের রিমান্ড চায় ।আদালত দুদিনের জেল রিমান্ড মন্জুর করে ।

পরবর্তীতে তাকে এভাবে ডান্ডাবেড়ি পড়িয়ে আদালতে হাজির করা হতো ।

১৭ বছর বয়সি নষ্টা মেয়ে ঐশীকে রিমান্ডে নেয়াতে দেশের

নাস্তিক কুলাঙ্গার মহলে বেশ হৈ চৈ পড়ে গেছে । ঐশী মেয়েটি ১৭ বছর হলেও সে তাঁর জীবন কে ভোগ করেছে ৩০/৩৫ বছরের স্তরে । কি সে করেনি সেটা এখন মানুষ জানতে চায় । জিনা, খুন, নষ্টামি সহ সবই তো সে করেছে । তারপরও মিজানের মত দালালরা আজ বলছে, সে নাকি এখনো শিশু । অথচ কয়েক মাস আগে শিবিরের মিছিল থেকে গ্রেপ্তার

হওয়া ইসলামি চেতনায় অনুপ্রানিত

এই ১৬ বছরের ছেলেটির বেলায় তাদের কোন মন্তব্য ছিল না । এটাই প্রমান করে বেহাপানার রক্ষক এই সব দালালরা দেশ ও জাতির দুশমন।

আজ ঐশীর জন্য মানবাধিকার উপচিয়ে পড়ে কিন্তু এরকম হাজার আজাদের কান্নার আওয়াজ কেউ শুনতে পায় না ।প্রতিটি এলাকায় এরকম শিশুদের রিমান্ডে নেয়ার উদাহরণ বহুত আছে । কখনো কোন টিভির রিপোর্টারতো বলে না ,আজাদেরকে রিমান্ডে নেয়া কি মানবাধিকার লঙ্ঘন না?

বিষয়: বিবিধ

৩৫৬২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File