ওরাও মানুষ। ওদেরও বাঁচার অধিকার আছে। আসুন ওদের পাশে দাঁড়াই।

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ২৭ জুলাই, ২০১৩, ০৯:২৬:৩৯ রাত

মানুষ মানুষের জন্য, একটু সহানুভূতি মানুষ কি পেতে পারে না?

এড়িয়ে যাবেন না শেয়ার করুন সবার সাথে ।




















শার্ট- ১,০০০ টাকা


পাঞ্জাবী- ১,৫০০ টাকা


জিন্স প্যান্ট- ২,৫০০ টাকা


জুতা- ১,৫০০ টাকা


অন্যান্য- ১,০০০ টাকা


ঘোরাঘুরি- ২,৫০০ টাকা


মোট- ১০,০০০ টাকা


মোটামুটি অবস্থাসম্পন্ন পরিবারের একটা ছেলের এইবারের ঈদের বাজেট। এখন প্রতিটা থেকে ১০০ টাকা করে যদি বাদ দেই তাইলে ৬০০ টাকা হয়। এই ৬০০ টাকা বাদ দিলে ঈদের কেনকাটায় কোনোই প্রভাব পড়বে না। কিন্তু এই ৬০০ টাকা দিয়ে যদি একটা পথশিশুকে নতুন পোশাক কিনে দেওয়া হয় তবে সেই শিশুটি অনেক আনন্দের একটা ঈদ কাটাবে। আর আনন্দ ভাগাভাগি করে নেওয়ায় আমাদের আনন্দও বেড়ে যাবে কয়কগুণ।

রাসূলুল্লাহ (ছাঃ) বলেছেন, ‘যে ব্যক্তি তৃপ্তি সহকারে পেটপুরে খায়, অথচ তার পাশেই তার প্রতিবেশী ক্ষুধার্ত থাকে, সে ঈমানদার নয়’।

[বায়হাক্বী, মিশকাত হা/৪৯৯১, সনদ হাসান]



বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে এদের মত সুবিধা বঞ্চিত অনেক মানুষ। যারা রাসত্মার কুকুরের সাথে পাল্লা দিয়ে খাবার খায়। যাদের নেই কোন বসবাসের স্থান। বিভিন্ন রাসত্মার অলিতে গলিতে যাত্রী ছাউনীতে কুকুর বিড়ালের সাথে তারা রাত কাটায়। কঙ্কালসার দেহটা নিয়ে ধুকে ধুকে মরছে এদের মত হাজার হাজার সুবিধা বঞ্চিত মানুষ। এরা বিধাতার কাছে মৃত্যু কামনা করে কারণ বেচে থাকাটায় এদের কাছে দুর্বিসহ। এরাও আমাদের মত সাভাবিক মানুষ ছিল। তাদেরও সপ্ন ছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে আজ তারা অসহায়। সমাজে আজ যারা বিত্তবান, যারা সমাজের উচু শ্রেণীতে সৌখিন আসবাবপত্রে সাজানো রাজকীয় দালানে বাস করে তারা যদি তাদের উচ্ছিষ্ট খাবার টুকো এদের মাঝে বিলিয়ে দেয় তাহলেই এরা বেঁচে থাকার সামন্য আনন্দটুকো উপভোগ করতে পারবে। সমাজের বিত্তবানদের কাছে আমাদের গাংনী নিউজের আহববান এগিয়ে আসুন সবাই এদের জন্য কিছু করার চেষ্টা করি।



এগিয়ে আসুন গরিব দুঃখী মানুষের পাশে,

মানবিকতার জন্যই নাহয় এটুকু করুন ......... !!

বিষয়: বিবিধ

৪০৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File