সমকামিতা আসলে কি ?

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ০৯ জুন, ২০১৩, ০৯:১২:০৯ রাত





সমকামিতা হল পুরুষে পুরুষে যিনা অথবা নারীতে নারীতে যিনা ।

এটি চরিত্র ও স্বভাব ধ্বংসকারী এক জঘন্যতম মস্তবড় অপরাধ। এর শাস্তি যিনার শাস্তির চেয়েও কঠিন। এটি মারাত্মক এক বাতিক্রমি যৌনচর্চা যার ফলে জটিল মানসিক ও দৈহিক রোগের জন্ম নেয়। কারন এটি আল্লাহ্‌র কাছে খুবি অপ্রিয়। হযরত লূত (আঃ) এর জাতি এ অপকর্ম করার জন্য আল্লাহ্‌র লা’নত বর্ষিত হয় এবং তাদের মাটিতে ধ্বসিয়ে দিয়েছেন। আর তাদের উপর পাথর বৃষ্টি বর্ষণ করেছেন। এ ছাড়া তাদের জন্য রয়েছে শেষ বিচারের দিনে যন্ত্রনাদায়ক আগুন।

আল্লাহতালা ইরশাদ করেন, এবং আমি লুতকে আমি পাঠিয়েছি। যখন সে নিজ জাতিকে বলল : তোমরা কি এমন অশ্লীল কাজ করেছ, যা পূর্বে গোটা পৃথিবীর কেউ করেনি ? তোমরা তো কামবসত : পুরুষের নিকট গমন কর মহিলাদেরকে ছেড়ে। বরং তোমরা সীমা অতিক্রম করেছ।

(সুরা আ’রাফ : আয়াত ৮০-৮৪)

আল্লাহ্‌ তালা আরও বলেন, অবশেষে যখন আমার আদেশ পউছাল, তখন আমি উক্ত জনপদকে উপুড় করে নিচে করে দিলাম এবং তার উপর স্তরে স্তরে কাঁকর-পাথর বর্ষণ করলাম। যার প্রতিটি তোমার রবের কাছে চিহিন্নিত ছিল। আর সেই পাপিষ্ঠদের থেকে অনেক দুরেও নয়। (সুরাহ-হুদ : আয়াত ৮২-৮৩)

সমকামিতা সম্পূর্ণরুপে হারাম। তার শাস্তি হলো বিবাহিতা হোক আর অবিবাহিত হোক কর্তা ও কর্ম দুজনকেই হত্যা করা।

এবিষয়ে রাসুল (সঃ) বলেন, লূত জাতির কর্ম অবস্থায় যাকে পাবে তার কর্তা ও কর্ম উভয়কে হত্যা করবে। (সহীহ আবু দাউদ---৪৪৬২, তিরমিযী হাদিস ১৪৫৬)

সমকামিতার অপরাধ থেকে বাচার জন্য-----

আবদুল্লাহ ইবনে মাসউদ (রা) থেকে বর্ণিত , তিনি বলেন : রাসুল (সঃ) বলেন, হে যুবকের দল ! তোমাদের মধ্যে যারা বিবাহ করার ক্ষমতা রাখে তারা যেন বিবাহ করে। কেননা এটি চোখকে হেফাজত করে এবং লজ্জাস্থানকে সংরক্ষন করে। আর যারা বিবাহ করার ক্ষমতা রাখেনা তাদের জন্য রোযা; কারন রোযা তাদের যৌন চাহিদাকে সংযত করে।

(বুখারী শরীফ- ৫০৬৬, মুসলিম শরীফ-১৪০০)

বিষয়: বিবিধ

২০১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File