নষ্ট ভ্রষ্ট নাস্তিক এবং ইসলামী আস্তিক।

লিখেছেন লিখেছেন হুরপরী ০৩ এপ্রিল, ২০১৩, ০৪:০৩:১৫ রাত

নাস্তিকতা মানে প্রকৃত জীবন-দর্শন অর্জন করা। ইংরেজিতে : "Atheism is, in a broad sense, the rejection of belief in the existence of deities"

পৃথীবিতে কোটি কোটি মানুষ নাস্তিকতা চর্চা করে। বিশেষ করে গনচীন, জাপান, কোরিয়ান প্যানিনস্যুলা অঞ্চলের সংখ্যাগরিষ্ঠ মানুষ নাস্তিক। আবার উন্নত বিশ্বের যেমন ইউরোপ, আমেরিকা এবং ওশেনিয়া অঞ্চলে মুসলিম জনসংখ্যার তুলনায় নাস্তিকত্ব চর্চাকারীর সংখ্যা ঢের বেশি। আর সবচেয়ে ইন্টারেষ্টং দিকটি হছ্ছে আমেরিকান নাসা বিজ্ঞানীদের ৯০% ই নাস্তিক। যদিও আমেরিকান জনসংখ্যার ৯০% খৃষ্টধর্মালম্বী আস্তিক, ৬% নাস্তিক এবং .০৫% মুসলিম আস্তিক।

কিন্তু আমাদের বাংলাদেশে অনেকের কাছেই নাস্তিক একটি গালি। যে কারনে বিরোধী দলের নেতা বেগম জিয়া অবলিলায় হাজার মানুষের অডিয়েন্সে উচ্চারন করেন " নষ্ট ভ্রষ্ট নাস্তিক" , সাবেক স্বৈরশাসক এরশাদও তা বলেন। অবশ্য ইসলামপন্থীরা আরো উদ্বেগ জনক ভাবে নাস্তিকতাকে বেফাস ভাষায় অবিরাম গালি দেয় পরকালের নেক অর্জনের বস্তা ভারি করার জন্য। এতে অবশ্য কারৈ (পাঁকা আমের মত তুলতুলে) ধর্মীয় অনুভুতিতে আঘাত লাগে না।

অন্যদিকে(আমার অভিজ্ঞতা থেকে বলছি) অধিকাংশ আমেরিকানের কাছে "ইসলাম, আল্লাহ, মুহাম্মদ" একটা বিশেষ ধরনের গালি, অন্ততঃ সেপ্টেম্বর ইলেভেনের পর থেকেই। এখন আমেরিকার প্রেসিডেন্ট বরাক ওবামা যদি তার জনগনের বাহাবা পাওয়ার জন্য মুখ ফসকে বলে দেন "নষ্ট ভ্রষ্ট ইসলাম" , আমাদের দেশের মুসলমানরা কি তা নিরবে মেনে নিবে, নাকি পাঁকা আমের মত তুলতুলে ধর্মীয় অনুভুতির কারনে ভাংগা/ভাংগি শুরু করে দিবে।

বিষয়: বিবিধ

১১৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File