মত প্রকাশের স্বাধীনতা চাই।

লিখেছেন লিখেছেন হুরপরী ০৯ এপ্রিল, ২০১৩, ০২:৩৮:৫৫ দুপুর



কোনদিন কি ভেবেছিলাম এই ২০১৩ তে এসেও আমাকে আমার কথা বলার স্বাধীনতার জন্য লিখতে হবে।

সমাজে নানা মানুষের নানা মত থাকতেই পারে? একজন ধার্মিকের যেমন ঈশ্বরে বিশ্বাস করার অধিকার আছে একজন নিধারমিকের ও অধিকার আছে বিশ্বাস না করার, আর একজন যদি তাঁর সেই নাস্তিকতা যুক্তিপূর্ণ ভাবে ব্লগে লিখে রাখে তাতে ধর্মের অনুভুতি কেন ক্ষুণ্ণ হবে!

হ্যাঁ একজন মুসলিম হয়তো বলবে যে লেখাটা তার ধর্মের নবী/আল্ল'র বিরুদ্ধে চলে গেছে। কিন্তু মুসলিম লোকটিকে এটাও বুঝতে হবে কারো নবী/আল্লা কখনো বিতর্কের উদ্ধে নন, বিশেষ করে এই মুক্তচিন্তার গ্লোবে।

প্রশ্ন উঠেছে ; ইসলামের নবী মোহাম্মদ ভালবাসার বাণী শুনিয়ে নয়, তারচেয়ে বেশি তরবারি উচিয়ে ধর্ম প্রচার করেছেন। সুতরাং সেখানে দুটি দল ; ১। নবীর পক্ষশক্তি এবং ২। নবীর বিপক্ষশক্ত। নবী মোহাম্মদের বিরুদ্ধে বিপক্ষ শক্তির অনেক অভিযোগ রয়েছে। তাদের মতে নবী মোহাম্মদ যুদ্ধবন্ধি পুরুষদের হত্যা করার নির্দেশ দিয়েছেন, নারীদের গনিমতের মাল হিসেবে মুসলিম যোদ্ধাদের মাঝে যৌনদাসী হিসেবে বিলিবন্টন করেছেন, ব্যাক্তি জীবনে তিনি বহু অনৈতিক বিয়ে/শাদি করেছেন। আর এসব নিয়ে মুক্ত-স্বাধীন মিডিয়া এখন সর্বত্রই সরব। যে কারনে বিশ্বের বিভিন্ন অঞ্চলে সর্বধর্ম সম্মেলনে এসব নিয়ে একই স্টেজে তুমুল বিতর্ক প্রতিযোগিতা হছ্ছে। প্রখ্যাত ইসলামীক স্কোলার তারিক রমাদান(যিনি হাসান আল বান্নার নাতি) এবং তার প্রতিপক্ষ ইসলাম ধর্মত্যাগি সোমালিয়ান বংশভুত আন্তর্জাতিক নারী এক্টেভিষ্ট ডঃ আয়ান হারসি আলীর বিতর্ক হছ্ছে সম্মুখ অডিয়েন্সে সেয়ানে-সেয়ান। যা বিশ্বের বিভিন্ন টেলিভিশন মিডিয়ায় লাইভ ব্রডকাষ্ট হয়ে থাকে। আর সেখান থেকেই বের হয়ে আসছে কোরানের বিভিন্ন অসংগতি/গোজামিল, নবীর জীবনের বিভিন্ন প্রশ্নবিদ্ধ বিষয়। অথচ এসব নিয়ে বিশ্বের কোথাও ধর্মানুভুতির প্রশ্ন আসছে না। কিন্তু আশ্চর্য জনক ভাবে শুধুমাত্র যুক্তি/তর্ক দিয়ে ইসলামের ভাল/খারাপ দিক দেখিয়ে ব্লগে লেখার অপরাধে ব্লগার আসিফ মহিউদ্দিনের মত একজন উচুমেধা সম্পন্য উদিয়মান লেখক কে গ্রেপ্তার করা হয়েছে। আমি এর তিব্র নিন্দা জানাই।

বিষয়: বিবিধ

১১৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File