শয়তানের সঙ্গে আঁতাত করলেও আ’লীগের সঙ্গে নয়: এরশাদ

লিখেছেন লিখেছেন গনঅভ্যুত্থানের ডাক ০২ জুলাই, ২০১৩, ০২:০০:৪৩ দুপুর

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলসহ অন্যান্য নেতাকর্মীদের সাথে রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।



বৈঠকে সার্বিক বিষয় নিয়ে আলোচনার এক পর্যায়ে এরশাদ বলেছেন, জাতীয় পার্টি তার নিজস্ব গতিতে চলবে। গত সাড়ে চার বছর অত্যাচার, নির্যাতন ও নিপীড়নে জাতীয় পার্টির কর্মীরা সবাই জর্জরিত। আগামী নির্বাচনে জাপা এককভাবে নির্বাচন করবে। পরবর্তীতে সরকার গঠনে প্রয়োজন হলে বিএনপিসহ অন্য কাউকে সহায়তা করবে। তবে আওয়ামী লীগের সাথে আর কোন আতাত করবে না। ‘প্রয়োজনে শয়তানের সাথে আতাত করবে’।

সোমবার রাত ১০ টায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদের ৭৪তম জন্মবার্ষিকীতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ অন্যান্যদের সাথে এসব কথা বলেন।

রুদ্ধদার বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ছাড়াও ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহাবুবুর রহমান, জাপার প্রেসিডিয়াম সদস্য এসএম আলম, মোস্তফা জামান হায়দার, জাহাঙ্গীর মো: আদেল, কৃষম শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, ১৮ দলের বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। জাপার দায়িত্বশীল সুত্র থেকে এ তথ্য জানা গেছে।

বেঠকে হেফাজতের ওপর হামলা, শেয়ার বাজার কেলেঙ্কারি, ডেসটিনি, হলমার্ক, পদ্মাসেতু দুর্নীতি বিষয়ে বিস্তারিত আলাপ আলোচনা হয়।

আলোচনায় এরশাদ বলেন, মহাজোট সরকারের আমলেও আমরা সরকারকে পুরো সহযোগিতা করতে চেয়েছি। কিন্তু তারা আমাদেরকে পাত্তা দেয়নি। তাদের চারদিকে এখন সবকিছু বন্ধ হয়ে গেছে। এখন তারা অস্থির। এজন্য তারা বারবার আমার কাছে ছুটে এসে সহযোগিতা চাচ্ছে।

গতকালের সমাবেশে এবং এর আগেও আমি সরকারকে স্পষ্ট বলেছি, আমার কাছে আর সহযোগিতা পাবেন না। জাপা কাউকে সস্তা সহযোগিতা দিতে রাজি নয়। জাপা জাতীয় ঐক্য সৃষ্টি করে দেশকে মহাসংকট থেকে উত্তরণের পথ দেখাবে। এজন্য জাপার নেতাকর্মীদের প্রস্তুত থাকার নিদের্শ দিয়েছি।

তিনি আরো বলেন, প্রয়োজনে জেলে যাবো। জেল খানায় মারা যাব। শয়তানের সাথে বন্ধুত্ব করবো কিন্তু আওয়ামী লীগের সাথে আর আতাত করবো না। এটাই আমার স্পষ্ট ভাষ্য। জাপা আগামী নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা তা ভেবেচিন্তে দেখবে। কারণ হাসিনার অধীনে অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে না। স্থানীয় সিটি কর্পোরেশন নির্বাচন নিরপেক্ষ হলেও জাতীয় নির্বাচন নিরপেক্ষ হবে কিনা তা নিয়ে আমি সংকিত। ঢাকা টাইমস

বিষয়: রাজনীতি

১২১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File