প্রধানমন্ত্রীর বক্তব্য অযৌক্তিক ও বিভ্রান্তিকর: জামায়াত

লিখেছেন লিখেছেন গনঅভ্যুত্থানের ডাক ২০ জুন, ২০১৩, ০৮:২৫:৩৫ রাত

জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণে “আবার তত্ত্বাবধায়ক সরকার এলে তারা নির্বাচনই দেবে না” শীর্ষক বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার এলে নির্বাচনই দেবে না’ মর্মে মাননীয় প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ কাল্পনিক, অন্যায়, অযৌক্তিক ও বিভ্রান্তিকর।

বিবৃতিতে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের শোচনীয়ভাবে পরাজয় ঘটবে। অনেকের জামানাত বাজেয়াপ্ত হবে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, দেশের শতকরা ৯০ জন মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন চায়। দেশের জনগণের এ দাবি অগ্রাহ্য করে প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়ক সরকার সম্পর্কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত যে বক্তব্য দিয়ে যাচ্ছেন তাতে দেশের জনগণ বিক্ষুব্ধ ও মর্মাহত।

বিবৃতিতে রফিকুল ইসলাম আরো বলেন, ১৯৮৩ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত এবং ১৯৯৪ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকারের প্রশংসা করে প্রধানমন্ত্রী অসংখ্য বক্তব্য দিয়েছেন। তিনি ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে তার আন্দোলনের ফসল বলে দাবি করেছিলেন অথচ এখন তিনিই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার বিরুদ্ধে স্ববিরোধী, বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে যাচ্ছেন।

এ ধরনের বিভ্রান্তিকর বক্তব্য দেয়া থেকে বিরত থেকে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিয়ে তা সংবিধানে পুনর্বহাল করে অবিলম্বে পদত্যাগের জন্য তিনি এ সময় প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

বিষয়: রাজনীতি

৮৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File