জীবনের গল্প

লিখেছেন লিখেছেন লেখক ০১ মে, ২০১৩, ০৮:৪৩:৩৬ সকাল

বৃষ্টিস্নাত সকাল,পৃথিবী আলোকিত করে উঠছে নতুন সূর্য।এ যেন পৃথিবীর সব পাপ-পঙ্কিলতা ধুয়ে মুছে পরিষ্কারের পর নতুন এক দিনের সূচনা।সূচনা নতুন এক আগামীর,নতুন স্বপ্নের।

সূর্যের উদয়ে আবারও জেগে উঠবে ঘুমন্ত পৃথিবী রাতের ক্লান্তি আর অসাড়তা কাঠিয়ে কোলাহল মুখরিত হয়ে উঠবে ধরণী।গভীর নিস্তব্ধতা আর নীরবতার মাঝে জন্ম নেবে কর্মব্যস্ততা।

সূর্যের উদয় আর অস্তের মাঝেই তো জীবন।উদয় আর অস্ত দেখতে দেখতে কখন যে জীবন শেষ হয়ে যায় তা কেউ বুঝে না।উদয় আর অস্তের মাঝেই জন্ম নেয় নতুন সভ্যতা,নতুন সংস্কৃতি আর নতুন স্বপ্ন।

জীবনের ভাঙ্গা গড়ার খেলার মাঝেই তৈরি হয় গল্প।সুখের গল্প,দুঃখের গল্প আর ভালবাসার গল্প।কোন কোন গল্পের সমাপ্তি হয়।কিন্তু বেশির ভাগ গল্পই থেকে যায় অমীমাংসিত।

উদয় আর অস্তের মধ্যবর্তী গল্প গুলোর খুব অল্প সংখ্যকই তুলে ধরা হয় পাঠকদের সামনে।বাকি সব গুলো গল্পই থেকে যায় লোকচক্ষুর অন্তরালে।

প্রতিদিন সমাপ্তি ঘটে অসংখ্য গল্পের।কোনটা স্বাভাবিক ভাবে আর কোন গল্পের সমাপ্তি হয় সাভার,তাজরিনের মত।আবার কোন কোন গল্পের সমাপ্তি আমরা হয়ত কখনও খুঁজে পাব না।এরপরও জীবন চলতে থাকবে জীবনের নিয়মে।প্রতিদিন সূর্য উঠবে অস্ত যাবে স্বাভাবিক ভাবেই এরই মাঝে জন্ম নেবে গল্প, জীবনের গল্প।

বিষয়: বিবিধ

১৩৯১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File