নিজের ফাঁসি চেয়ে

লিখেছেন লিখেছেন তিতুমির ১৮ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:১৯:৪৪ সকাল



তদন্তের আগেই দোষারোপ নয়

জাওয়াহিরির কথিত বার্তা

আপডেট: ০০:০৪, ফেব্রুয়ারি ১৮, ২০১৪ | প্রিন্ট সংস্করণ

ওসামা বিন লাদেন নিহত হওয়ার পর সন্ত্রাসী সংগঠন আল-কায়েদার প্রধান আয়মান আল-জাওয়াহিরিকেই পৃথিবীর সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। এই ব্যক্তিটি বিভিন্ন সময়ে দেশের জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে মদদ দিয়ে অডিও বার্তা ছেড়েছেন, যদিও বাংলাদেশ সম্পর্কে তাঁর নামে প্রচারিত বার্তা এটাই প্রথম। এ ধরনের একজন বিপজ্জনক ব্যক্তির নামে বাংলাদেশে প্রতিরোধের ডাক দেওয়া এবং মুক্তিযুদ্ধকে পবিত্র ধর্মের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর চেষ্টা খুবই উদ্বেগজনক।

সম্প্রতি আল-কায়েদাপ্রধান আল-জাওয়াহিরির যে বার্তাটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে, তাতে বাংলাদেশে ইসলামবিরোধী ও ধর্মনিরপেক্ষ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথাই বলা হয়নি, বাংলাদেশে রাজপথে হাজার হাজার মানুষ হত্যার কথা উল্লেখ করা হয়েছে, যাসর্বৈব মিথ্যা এই মিথ্য প্রচারণার বিরুদ্ধে দলমত-নির্বিশেষে যখন সবাইকে এককাট্টা হওয়ার কথা

-----------------------------------------

দেশের শুধু রাজপথে নয় সব জায়গায় আজ মানুষ হত্যা হচ্ছে , হতে পারে তারা আলিগের কাছে , প্রথম আলোর কাছে মানুষ নয় , এই পত্রিকায় নিউজ হয় যে গড়ে প্রতিদিন কত লোক মারা হচ্ছে আবার তারাই বলে সর্বৈব মিথ্যা, আসলে বানানো খবর তো এরকম ই হবে । দেশে যে ভাবেই হোক দুটা পক্ষ , এক দিকে আলিগ আর অন্য দিকে বি এন পি জামাত আর মধ্যে কী ওটা হল শয়তানের পক্ষ ।

এরাই বলে প্রমাণ হওয়ার আগে দোষারোপ করা ঠিক নয় আবার এরাই নেজেরাই দোষারোপ করে ডেস্ক রিপোর্ট করে যাচ্ছে , আসলে কথা আছে না , গরজ বড় বালাই ।

এরশাদ তার বন্ধ্যা স্ত্রীকে রাতারাতি হসপিটালে ভর্তি করিয়ে আস্ত এক সন্তান পয়দা করে ফেলেছিলেন। তারপরও অপবাদটি দূর করতে পারেননি। বরং তখনই জুটেছিল বিশ্ববেহায়া খেতাবটি।

মাত্র কয়েকটি লাশ পড়তে দেখে ফিল্ড মার্শাল আইয়ুব খান ক্ষমতা ছেড়ে দিয়েছিলেন। এখন শত শত লাশ পড়লেও বর্তমানের গ্র্যান্ড মার্শালের সামান্য বিকার দেখা যায় না। নিজের ফাঁসি চেয়ে এক ভক্ত জানিয়েছিলেন, ‘লাশ দেখলে তার ভাত খাওয়া বেড়ে যায়।’ সেই বইটি নিষিদ্ধ হলেও এই জাতীয় কথাগুলো মানুষের মগজ থেকে মুছে যায়নি; বরং সেসব কথা যাচাইয়ের সুযোগ করে দেয়া হচ্ছে।

অতএব , কিছু মানুষ কে অনেক দিনের জন্য বোকা বানানো যায় আবার অনেক মানুষকে কিছু দিনের জন্য বোকা বানানো যায় কিন্তু সব মানুষ কে সব সময়ের জন্য বোকা বানানো যায় না যদিও যাদের শনীর দশায় পায় তাদের আর কিছুতেই কিছু হয় না

বিষয়: বিবিধ

৯৬৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

178824
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৪৯
হতভাগা লিখেছেন : কাদের শনির দশায় পেয়েছে ?
178831
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৫৮
শিশির ভেজা ভোর লিখেছেন : কিছু মানুষ কে অনেক দিনের জন্য বোকা বানানো যায় আবার অনেক মানুষকে কিছু দিনের জন্য বোকা বানানো যায় কিন্তু সব মানুষ কে সব সময়ের জন্য বোকা বানানো যায় না ৱ

জটিল কথারে ভাই MOney Eyes MOney Eyes
178843
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৩
বাংলার দামাল সন্তান লিখেছেন : আমি কোন কিছু বলবো না , বললে আমার ফাসি হতে পারে।
178855
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৪২
বেআক্কেল লিখেছেন : এটা 'আল কায়েদার' কাম নয়
এটা 'বাল কায়েদার' (BAL) কাম।
179293
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:১৫
তিতুমির লিখেছেন : এক ছাত্র গরুর রচনা শিখেছিল তাই পরীক্ষার পূর্বে বিদেশী সাড় তাকে সাজেশন দিয়েছিলো , নদীর রচনা আসলেও প্রথমে নদীর কথা দুলাইনে লিখে গরুকে নদীর কাছে নিয়ে গরুর রচনা শুরু করে দিবে , তো, বাপ কা বেটা , সিপাই কা ঘোড়া,ছাত্ররা তো পরীক্ষা দিচ্ছে , নম্বর দেয়া যাই কিনা , বড়ই চিন্তার বিষয় ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File