আব্দুস সাত্তার ভাইয়ের হিজরতের পরিকল্পনা, আপনাদের মতামত কাম্য

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ বাংলাদেশী ৩০ মার্চ, ২০১৪, ০৯:৫৫:৩৮ রাত

তিনি আব্দুস সাত্তার ভাই, বাংলাদেশের একজন দাড়ি-টুপিওয়ালা মানুষ। এই দাড়ির জন্য জায়গায় জায়গায় অপমানিত হন, কেউ বলে জামাত, কেউ বলে হিজবুত তাহরির কেউবা বলে তাবলীগী। হাল্কা খোঁচা দিয়ে কেউ কেউ ডাকে “চাচা”। আব্দুস সাত্তার ভাই কিছুই বলেন না, মুখ বুঝে সহ্য করেন আর ভেতরে ভেতরে জ্বালা অনুভব করেন। “আপনি কি শিবির নাকি হিজবুত তাহরির করেন?” এই রকম রক্ত গরম করা প্রশ্নের জবাবে আব্দুস সাত্তার ভাই বিনয়ী হাসি দিয়ে বলেন “নামাজ পড়ি আর সুন্নত হিসেবে দাড়ি রেখেছি।” বিগত কয়েক বছর ধরে কটূক্তি শুনতে শুনতে এই “চাচা” মিয়া আর সহ্য করতে পারছেন না। চাচার সবরের দেয়ালে ফাটল ধরেছে। মেজাজ তিরিক্ষি হয়ে যাচ্ছে।

আব্দুস সাত্তার ভাই একটা এনালাইসিস করলেন। তার মতে তিনি তিনটা জিনিস করতে পারেন।

১) সবর ২) জিহাদ ৩) হিজরত।

আব্দুস সাত্তার চিন্তা করলেন তিনি তো সবর করতেই আছেন, আর ভালো লাগেনা। জিহাদ করার মত শক্তি তার নেই, একা একা কিছুই করতে পারবেন না। বাকি রইল হিজরত। এখন তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন হিজরত করবেন, যাতে তিনি শান্তিমত নিজের জীবন যাপন করতে এবং ইসলামের দাওয়াত দিয়ে যেতে পারেন। তিনি এমন দেশে যেতে চান যেখানে তাখনুর উপর প্যান্ট পরলে কেউ হাসবে না, যুবক বয়সে চাচা ডাক শুনতে হবে না, দাড়ি-টুপির জন্য কেউ তাকে জঙ্গি-সন্ত্রাসী বলবে না।

পাঠকবৃন্দ, আপনাদের মতামত দিতে পারেন। চাচা মিয়ার কোথায় যাওয়া উচিত? আব্দুস সাত্তার ভাইয়ের কাছে আপনাদের সবার মতামত পৌঁছিয়ে দেয়া হবে ইনশাআল্লাহ।

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

200510
৩০ মার্চ ২০১৪ রাত ১০:৪০
মুই অমপুরী লিখেছেন : চাচা মিয়ার জেহাদ যখন সম্পন্ন হয়েছে তখন তার সিংগাপুর যাওয়া উচিত।
200513
৩০ মার্চ ২০১৪ রাত ১০:৪৫
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : ভালো লাগলো
200517
৩০ মার্চ ২০১৪ রাত ১১:০২
চেয়ারম্যান লিখেছেন : হিজরত কোথায় করবে ?
200547
৩০ মার্চ ২০১৪ রাত ১১:৪৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হিজরত করে লাভ কি। সারা বিশ্বেই এখন একই অবস্থা। বরং নিজের দেশে থেকে জিহাদ ও সবর করাই উত্তম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File