ইসলামী রাজনীতির শীর্ষ নেতাদের সুবর্ণ সময় এসেছে

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ বাংলাদেশী ০৭ ডিসেম্বর, ২০১৩, ০৬:১৭:০৯ সন্ধ্যা

বর্তমানে বাংলাদেশে রাজনৈতিক অচল অবস্থা দেখা দিয়েছে। এটা নতুন কিছু নয়। নির্বাচনের আগে আগে এমন দেখে দেখে আমরা অভ্যস্ত। দেশের ইসলামী রাজনীতি যারা করেন অর্থাৎ যারা বাংলাদেশকে একটি স্বাধীন ইসলামী রাষ্ট্র হিসেবে দেখতে চান এই অচল অবস্থায়ও তাদের এখন সুবর্ণ সুযোগ চলছে। যারা ইসলামী রাজনীতি করেন তাদের এখন মুখ খোলার ও কথা বলার উপযুক্ত সময়। ইসলামী রাজনীতিবিদগণ এখন জনগণকে চোখে আঙ্গুল দিয়ে এটা দেখিয়ে দিতে পারেন যে প্রচলিত গনতন্ত্র মার্কা রাজনীতিতে দেশের সুফল আসবে না, জনগণের শান্তি আসবে না। আজ যদি দেশে আল কুরআনের আইন থাকতো তাহলে নিরীহ জনগণকে এভাবে পুড়ে মরতে হতো না; আজ যদি দেশে কুরআনের নিয়ম বাস্তবায়ন হতো তাহলে এভাবে কেউ পেট্রোল বোমা নিক্ষেপ করে পালাতে পারতো না। আজ বাংলাদেশ যদি একটি পুর্নাঙ্গ ইসলামী শরিয়া মোতাবেক চালিত রাষ্ট্র হতো তাহলে দেশের অর্থনীতিকে ধ্বংস করার মতো কোন কর্মসূচী কেউ দিতে সাহস করতো না।

এটাই তো সময় ইসলামকে তুলে ধরার। জনগণকে ইসলামী রাজনীতির সাথে পরিচয় করিয়ে দেয়ার এটাই সুবর্ণ সময়। এখন ইসলামী রাজনীতিবিদগণ সাধারণ জনগণকে জানিয়ে দিবেন যে ইসলাম এই মারামারি কাটাকাটি সমর্থন করে না। ইসলামে এই হানাহানি বন্ধ করার উপায় বলা আছে। বাংলাদেশের সাধারণ জনগণ শান্তি চায়, তাই শান্তির ধর্ম ইসলামকে তাদের সাথে নতুন করে পরিচয় করিয়ে দিন।

আরেকটা কাজ করতে হবে, সেটা হোল অন্যান্য রাজনীতিবিদের ইসলাম সম্পর্কে জানানো, তাদেরকে ইসলামী ভাবধারায় উজ্জীবিত করানো। উদাহরণ হিসেবে বলা যায়, একটি ইসলামী দলের কয়েকজন রাজনীতিবিদ মিলে সরকারী দলের কয়েকজন রাজনীতিবিদের সাথে দেখা করলো, দেশের বর্তমান অবস্থা নিয়ে কি করা যায় এ ব্যপারে কিছু আলোচনা করার পর তাদেরকে ইসলামী রাজনীতির বিভিন্ন দিক নিয়ে কিছু ধারণা দেয়া হোল, আবার একই ভাবে বিরোধী দলের কিছু রাজনীতিবিদের সাথেও বৈঠক করা হোল। এভাবে ইসলামী রাজনীতিবিদের যেচে পড়ে সবার সাথে বৈঠকের আহবান করা দরকার। এভাবে নিয়মিত বৈঠক চলতেই থাকবে, বন্ধ করা যাবে না, কারণ এক একটি বৈঠক মানেই ইসলামের দাওয়াত।

ইসলামী রাজনীতিবিদগণ, বাংলাদেশের জনগণ বর্তমান গণতান্ত্রিক প্রক্রিয়ায় একেবারেই হতাশ, তাই তাদের কাছে ইসলামী রাজনৈতিক ব্যবস্থাকে পরিচিত করুন, জনগণকে শান্তির পথ দেখান, বাংলাদেশের জনগণ শান্তিপ্রিয় ও ধৈর্যশীল, তাই তারা ইসলামী রাজনীতি ভালভাবে বুঝতে পারলে নিজেরাই এগিয়ে আসবে, বাংলাদেশের মানুষ যখন ইসলামী রাজনীতির উপকারিতা বুঝতে পারবে তখন তারা বুঝে যাবে যে আগুনে পুড়ে মরার জন্য আল্লাহ তায়ালা তাদের দুনিয়াতে পাঠাননি, স্বজন হারিয়ে কান্নাকাটি করার জন্য তাদের জন্ম হয়নি। তারা বুঝবে আল্লাহ তায়ালা তাদের পাঠিয়েছেন দুনিয়াতে শান্তি কায়েম করার জন্য, তাদের জন্ম হয়েছে ন্যায় প্রতিষ্ঠা করার জন্য। তারপর ৯০ শতাংশ মুসলিমদের এই দেশে অচিরেই পুর্নাঙ্গ ইসলামী শাসন কায়েম হবে ইনশাআল্লাহ।

বিষয়: রাজনীতি

১৪১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File