আহমেদ শফী-র তেতুলতত্ব বনাম লেংটা রমনীগন

লিখেছেন লিখেছেন প্রশান্তি ১৮ জুলাই, ২০১৩, ১১:৫১:৪৫ সকাল

আহমেদ শফিরি তেতুল তত্ব নিয়ে অনেক আগেই বিজ্ঞান,সাহিত্য,কবিতা ইত্যাদী রচিত হয়েছে কিন্তু বর্তমান সময়ের মত সমালোচনা হয়নি কারন তারা ছিল কবি,সাহিত্যিক,বৈজ্ঞানিক। তারা অনায়েসেই নারীকে তার কাপড় খুলে শরীরের সব অঙ্গ-প্রতঙ্গের বর্ণনা দিতে পারে, রাস্তাঘাটে, দেয়ালে, ব্রিজে, বিজ্ঞাপনে নারীর লেংটা ছবি টানানো হয়, নারীকে পন্য সামগ্রী বানানো হয় তাতে নারীর অবমাননা হয় না বরং তাতে নারীরা পুলকিত হয় আর আহমেদ শফী নারীর মর্যাদা ফিরে দেয়ার জন্য নিজেদের সম্মান রক্ষা করার জন্য বয়ান করলেন তাতেই লেংটাবাদী নারীদের গায়ে জ্বালা ধরল, কারন লোকেরা তাদের শরীর দেখতে পারবেনা, ফলে তারা প্রসংশাও পাবেনা,কেও শুনবে কিসুন্দর তোমার দেহ! কি সুন্দর তোমার নিতম্ব!কত সুন্দর তোমর পথচলা! কত সুন্দর তোমর ঠোট! ইত্যাদী........... কি হবে তাদের রূপ-সৌন্দর্য্য দিয়ে যদি তা সমাজের কোন পুরুষের/যুবকের চোখে নাই পরে???????

যে সব মিডিয়া নারীর শরীর সবার সামনে দেখিয়ে নারীর দাম বা তথাকথিত সম্মান বাড়াতে চায় তাদের ফান্দে পা দিয়ে কিছু লেংটাবাদী নারীরা শফীর কথাকে নারী অবমাননাকর বলে চিল্লাচিল্লি করছে একবারও ভেবে দেখছেনা শফীর বক্তব্য নারীর বিরুদ্ধে নাকি নারীর সম্মান রক্ষার জন্য.............

সেদিন একটি অন্ডারওয়ার কিনে বাসায় নিলাম, কেনার সময় খেয়াল করিনি যে তাতে লেংটা নারীর ছবি আছে, বাসায় নেয়া সাথে সাথে আমার স্ত্রী বলছে তুমি কি মেয়েদেরে আন্ডরওয়ার আনলে নাকি???????????বুঝেন এবার নারীর মার্যাদা কোথায়?????????

বি:দ্র: লোখায় কেও কষ্ট পেলে ক্ষমা করবেন কাওকে কষ্ট দেবার উদ্দেশ্য ছিল না..........

বিষয়: বিবিধ

৭৪৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File